| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * সৌরভ গাঙ্গুলির বায়োপিকে হৃত্বিক!   * আপিলেও আদেশ বহাল ২০ জনের ব্যাংক হিসাব জব্দের   * ১৭২ শিক্ষার্থীকে স্বর্ণপদক দিলেন প্রধানমন্ত্রী   * চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি খালেদা জিয়া   * গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটিতে দুই বারের বেশি কেউ থাকতে পারবে না   * বাংলাদেশ কে হারাতে হবে শুল্কমুক্ত সুবিধা   * উত্তাল দিল্লি নিহত ১৮   * এখন পর্যন্ত করোনাভাইরাসে ২৭০০ জনের মৃত্যু   * করোনা আতঙ্কে ইতালিতে শুকনো খাবার মজুদ   * পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ লাইন  

   সারা দেশ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ লাইন

স্টাফ রিপোর্টার:
মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১২ টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। এতে ঘাটের উভয় এলাকায় ক্রমেই দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি। সময় সাথে পাল্লা দিয়ে বেড়ে চলছে যানবাহনের সারি, বাড়ছে ভোগান্তিও। বুধবার সকাল ৭টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে মঙ্গলবার রাত সোয়া ১২ টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে করে ৭ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

 
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ লাইন
                                  

স্টাফ রিপোর্টার:
মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১২ টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। এতে ঘাটের উভয় এলাকায় ক্রমেই দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি। সময় সাথে পাল্লা দিয়ে বেড়ে চলছে যানবাহনের সারি, বাড়ছে ভোগান্তিও। বুধবার সকাল ৭টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে মঙ্গলবার রাত সোয়া ১২ টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে করে ৭ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

 
২৮ কোটি ৯ লক্ষ ৩৩ হাজার টাকা ব্যয়ে এগিয়ে চলছে শরীয়তপুর-নড়িয়া সড়েকর কাজ
                                  

নিজস্ব প্রতিনিধি:

দ্রুত গতিতে এগিয়ে চলছে শরীয়তপুর-নড়িয়া সড়ক উন্নীতকরণ ও মজবুতিকরণের কাজ। সড়ক ও জনপথ অধিদপ্তরের গোপালগঞ্জ জোনের আওতায় ২৮ কোটি ৯ লক্ষ ৩৩ হাজার টাকা ব্যয়ে শরীয়তপুরের প্রেমতলা থেকে নড়িয়া বাজার পর্যন্ত দুইটি প্যাকেজে ১১.৩ কিলোমিটার সড়কের কাজ করা হচ্ছে। চুক্তি অনুযায়ী আগামী ৩০ জুন ২০২০ কাজ শেষ করার কথা রয়েছে। সড়কের কাজ সম্পন্ন হলে এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের দুর্ভোগ লাঘব হবে বলে আশা করছেন সর্বসাধারণ।

শরীয়তপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশিক কাদির বলেন, জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রস্ততায় উন্নীতকরণের আওতায় দুইটি প্যাকেজে ২৮ কোটি ৯ লক্ষ ৩৩ হাজার টাকা ব্যয়ে প্রেমতলা থেকে নড়িয়া বাজার পর্যন্ত ১১.৩ কিলোমিটার সড়কের কাজ শুরু হয়। সকল প্রক্রিয়া সম্পন্ন শেষে অধিদপ্তরের কার্যাদেশ অনুযায়ী এমএম বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লি: ও মো: মঈনুদ্দিন (বাসি) লি: ২০১৯ সালের এপ্রিল মাসে কাজ শুরু করে। আমরা যথাযথ মান বজায় রেখে কাজ সম্পন্ন করার লক্ষ্যে নিয়মিত তদরকি করছি। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করে মানসম্মত সড়ক উপহার দিয়ে নড়িয়াসহ ওই অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের যাতায়াতের সমস্যা দূর করতে সক্ষম হবো। ভোজেশর বাজারের ব্যবসায়ী অরুণ পাল বলেন, প্রেমতলা থেকে নড়িয়া বাজার পর্যন্ত ভাঙ্গাচুরা সড়ক দিয়ে যাতায়াত করতে বেশ কষ্ট হতো।

ইতিমধ্যে ভোজেশর থেকে নড়িয়া পর্যন্ত সড়কের কাজ অনেকাংশে শেষ হওয়ায় আমারা বেশ আরামদায়ক ও নিরাপদভাবে চলাচল করতে পারছি। পুরো সড়কের কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের মানুষের যাতায়াতের ভোগান্তির শেষ হবে। নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায় বলেন, নড়িয়া উপজেলার সাথে জেলা সদরের সাথে যোগাযোগের অন্যতম সড়ক এটি। দীর্ঘদিন থেকে সড়কটি ভাঙ্গচুরা থাকায় সকল শ্রেণীপেশার মানুষের যাতায়াতে ভোগান্তির শেষ ছিল না। বিশেষ করে পদ্মার ভাঙ্গনের ফলে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি আংশিক বিলীন ও ব্যবহারের অনুপযোগী হওয়ায় রোগীদের জেলা সদর হাসপাতালে যেতে বেশ কষ্ট পেতে হতো। এছাড়াও ব্যবসায়ীদের পণ্য আনা নেয়ায় অধিক ব্যয়, শিক্ষার্থীদের যাতায়াতের কষ্টসহ কিছু কিছু সময় ঘটত দুর্ঘটনা।

তাই সড়কের কাজ সম্পন্ন হলে সকল শ্রেণীপেশার মানুষ ভোগান্তি লাঘব হবে। এবং স্বাচ্ছন্দে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবে।

 
পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
                                  

অনলাইন রিপোর্টার:
সিলেটের বিশ্বনাথ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতনামা এক ডাকাত নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টায় বিশ্বনাথ বাইপাস সড়কের সুড়িরখাল নামকস্থানে এ ঘটনা ঘটে। এতে আহত হন থানা পুলিশের তিন সদস্য। ঘটনাস্থল থেকে একটি পাইপগানও উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, রাত সাড়ে তিনটায় বাইপাস সড়কে গাছ ফেলে ডাকাতির প্রস্তুতি নেয় একদল ডাকাত। বিষয়টি জানতে পেরে ছুটে যায় থানা পুলিশ। পুলিশ পৌঁছামাত্র তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতরা। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে একজনের গুলিবিদ্ধ মরদেহ ও একটি পাইপগান উদ্ধার করে পুলিশ।

‘বন্দুকযুদ্ধে’ আহত হন থানা পুলিশের এসআই মিজানুর রহমান ও সিপাহি চন্দন গৌর ও রাসেল দাস। এদিকে ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানী নগর সার্কেল) রফিকুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামীম মুসা বলেন, নিহত ডাকাতের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে।

ট্রাক চাপায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর
                                  

স্টাফ রিপোর্টার:

নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় শ্যালক-দুলাভাইসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার রাতে শহরতলীর বনবেলঘড়িয়া ও দয়রামপুরে এসব দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- শ্যালক ফয়সাল আহমেদ ও দুলাভাই গোলাম নবী সালাউদ্দিন। তিনি সদর উপজেলার চন্দ্রকোলা গ্রামের বাসিন্দা। এছাড়া পৃথক দুর্ঘটনায় নিহত সোহানুর রহমান, বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া এলাকার আবদুল লতিফ কাজীর ছেলে ও দয়ারামপুর জিয়াউর রহমান কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

নাটোর সদর থানার পরিদর্শক (অপারেশন) আবু সিদ্দিক জানান, নাটোর শহর থেকে কেনাকাটা সেড়ে সন্ধ্যা ৭টার দিকে শ্যালক ফয়সাল আহমেদ ও দুলাভাই গোলাম নবী সালাউদ্দিন মোটরসাইকেলে নিজ বাড়ি নাটোর সদর উপজেলার চন্দ্রকোলা গ্রামে ফিরছিলেন। এসময় শহরতলীর বনবেলঘড়িয়া এলাকায় নাটোর-রাজশাহী মহাসড়কে রাজশাহী থেকে নাটোরমুখী একটি ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দেয়। তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পর ট্রাকটি আটক করেছে পুলিশ। এদিকে, বাগাতিপাড়া থানার ওসি মো. আবদুল মতিন জানান, শুক্রবার সন্ধ্যার দিকে দয়ারামপুর থেকে বাড়িতে ফিরছিলেন সোহানুর। গতি বেশি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়ে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

 
কাশিয়ানীতে ট্রাকচাপায় স্কুল শিক্ষিকার মৃত্যু
                                  

স্টাফ রিপোর্টার:
গোপালগঞ্জের কাশিয়ানীতে বালুবাহী ট্রাকের চাপায় ছালমা বেগম (৪৫) নামে এ স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে। গতকাল দিনগত রাতে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার স্কুল মাজড়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ছালমা বেগম কাশিয়ানী উপজেলার নিচু মাজড়া গ্রামের দুলু শেখের স্ত্রী। তিনি একই উপজেলার ডাঙ্গা মাজড়া গ্রামের আল হেরা কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষিকা। কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 
২ পক্ষের গোলাগুলিতে দুই ডাকাত নিহত
                                  

মাগুরায় দু’পক্ষের গোলাগুলিতে দুই ডাকাত সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বুধবার শেষ রাতে পৌর এলাকার বরুনাতৈল এলাকার একটি মাঠে এই গোলাগুলির ঘটনা সংঘটিত হয়। নিহতরা হলেন লাবলু (৪০) ও দাউদ (৩৮)। লাভলুর বাড়ি ফরিদপুরের মধুখালী এবং দাউদের বাড়ি একই জেলার বোয়ালমারীতে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

পুলিশ বলছে, রাত দেড় টার দিকে ডাকাত দলের দুই পক্ষের মধ্যে গোলগুলির খবরে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। সেখানে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় লাভলু ও দাউদের লাশ। ঘটনাস্থল থেকে গুলির খোসা, চারটি রামদা ও ছ্যানদা উদ্ধার করে পুলিশ। মাগুরা সদর থানার ওসি সাইদুর রহমান জানান, লাশ দুটি ময়নাতদন্তের জন্য মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তদন্ত চলছে।

 
ঘরে স্বামীর গলাকাটা মরদেহ, স্ত্রী পলাতক
                                  

নিজস্ব প্রতনিধি:
গাজীপুরে শ্রীপুর উপজেলায় নিখোঁজের আট দিন পর একটি ফ্ল্যাট থেকে আব্দুর রহমান নামে এক ব্যক্তির তোষকে মোড়ানো গলাকাটা মরহেদ উদ্ধার করেছে পুলিশ। সোমবার মধ্যরাতে শ্রীপুর উপজেলার প্রশিকামোড় এলাকার চান মিয়ার ভবন থেকে মরহেদটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য পুলিশ মরদেহ মর্গে পাঠায়। এদিকে ঘটনার পর থেকে আব্দুর রহমানের তৃতীয় স্ত্রী পলাতক রয়েছেন।


জানা গেছে, এক মাস আগে রহমান-সামিরা দম্পতি একটি ফ্ল্যাট ভাড়া নেন। কয়েকদিন ধরে ঘরের দরজা তালাবদ্ধ থাকা এবং পচা গন্ধ বের হওয়ায় বাড়ির মালিক পুলিশে খবর দেয়। প্রথমে পুলিশ ও পরে ঢাকা থেকে সিআইডি ক্রাইম সদস্যরা এসে তালা ভেঙে বিকৃত অবস্থায় মরদেহটি উদ্ধার করে।

নিহতের স্বজনরা জানান, রহমান প্রায় এক মাস ধরে তৃতীয় স্ত্রীকে নিয়ে প্রশিকা মোড় এলাকায় ভাড়া বাসায় ওঠে। স্ত্রীর সঙ্গে কয়েক মাস ধরে জমি দেয়া নিয়ে দ্বন্দ্ব চলছিল। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি,তদন্ত) আকতার হোসেন বলেন, মামলা প্রক্রিয়াধীন। পলাতক স্ত্রীকে ধরতে এবং হত্যাকাণ্ডের বিষয়ে মাঠে একাধিক টিম কাজ করছে।

সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে ৮ জন দগ্ধ
                                  

স্টাফ রিপোর্টার:
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে এক পরিবারের ৮ জন দগ্ধ হয়েছে। সোমবার ভোরে সিদ্ধিরগঞ্জ উপজেলার সাহেবপাড়া এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- নূর জাহান (৬০), কিরণ মিয়া (৪৫), আবুল হোসেন (২৫), হিরণ মিয়া (২৫), মুক্তার হোসেন (২০), কাওসার হোসেন (১৬), আপন (১০) ও লিমা (৩)।

আগুনের ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। দগ্ধদের এক স্বজন জানান, ওই পরিবারের সদস্য ইলিয়াস ঘুম থেকে উঠে সিগারেট ধরানোর জন্য ম্যাচের কাঠি ধরালে আগুনের সূত্রপাত হয়। ঘর বন্ধ থাকায় লিকেজ থেকে হয়তো গ্যাস জমে ছিল। অপরদিকে সিদ্ধীরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ওই পরিবারের সদস্যরা দগ্ধ হয়েছেন। তিনি এ ব্যাপারে বিস্তারিত জানাতে পারেনি।

 
প্রায় দুই মাস ধরে বন্ধ জন্মনিবন্ধন কার্যক্রম
                                  

স্টাফ রিপোর্টা:

প্রায় দুই মাস ধরে সারাদেশে বন্ধ আছে জন্মনিবন্ধন সনদপত্রের সংশোধন কার্যক্রম, ফলে জরুরি বিদেশ যাত্রা, চিকিৎসা বা স্কুলে ভর্তির মতো ১৮টি রাষ্ট্রীয় সুযোগ সুবিধা নিতে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ। অনুন্নত সার্ভারের কারণে ধীরগতিতে চলছে নতুন নিবন্ধনও। জন্মসনদ নিবন্ধন সফটওয়্যার আপডেট করা হচ্ছে জানিয়ে জন্ম-মৃত্যু নিবন্ধন রেজিস্টার জেনারেল বলছেন শিগগিরই মিটে যাবে এই সমস্যা।

২০১০ সাল থেকে শুরু হয় জন্মনিবন্ধনের অনলাইন কার্যক্রম, একই সঙ্গে চলতে থাকে পূর্বের সনদপত্রগুলোর অনলাইন হালনাগাদকরণ। গত দুই মাস যাবৎ বন্ধ রয়েছে জন্মনিবন্ধনের সংশোধন কার্যক্রম, ফলে বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। তারা বলেন, পাসপোর্ট পাচ্ছি না। তাহলে ভিসা পাবো কিভাবে? রেজিস্ট্রেশন করাতে পারছি না। নতুন করে জন্মনিবন্ধন করতে এসেও ভোগান্তিতে পড়ছেন নাগরিকরা। নিবন্ধন কেন্দ্রগুলো বলছে, মাঝে মধ্যেই দুই-তিনদিন পর্যন্ত অকার্যকর হয়ে পড়ে নিবন্ধন সার্ভার। আর ধীরগতির কারণে দিনের পর দিন ঘুরতে হয় সেবা গ্রহীতাদের। ভুক্তভোগীরা বলেন, আসলেই বলে সার্ভারে সমস্যা। দু তিন দিন পর সময় দেয়। বারবার আসতে হয়।

২০১০ সালের অনুন্নত সার্ভার দিয়ে একযোগে সাড়ে পাঁচ হাজার কেন্দ্রে কার্যক্রম চলছে ফলে বেশ বেগ পেতে হচ্ছে জানিয়ে জন্ম-মৃত্যু রেজিষ্টার জেনারেল মানিক লাল বণিক বলছেন, সার্ভারটি আধুনিকায়নের কার্যক্রম চলছে। পুরনো সিস্টেমের আপগ্রেড চলছে। আপগ্রেড হলে আর ভোগান্তি থাকবে না। পাঁচ বছরের কম শিশুদের জন্য ২৫ টাকা আর তদুর্ধ্বদের জন্য ৫০ টাকা জন্মনিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছে।

ট্রাক–পিকআপ সংঘর্ষে প্রান গেলো ২ জনের
                                  

নিজস্ব প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাক ও মিনি পিকআপের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন জন। বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে রাজশাহী- চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের রাজাবাড়ী হাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ঢাকা সাভার এলাকার মুটের চর চানলাপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে জাহিদুল ইসলাম (১৮) ও আরেকজনের পরিচয় পাওয়া যাইনি।

এরা সবাই থাই-গ্লাসের দোকানের শ্রমিক ছিলেন। আহতদের ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতরা হলেন, পিকাপের চালক কেরানিগঞ্জ এলাকার উলকান্দি গ্রামের জলিলের ছেলে বকুল (২৪), ঢাকা সাভার এলাকার শ্যামলগাছি গ্রামের ইব্রাহিমের ছেলে শাহ আলম ও একই এলাকার আরেকজন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম জানান, রাজাবাড়ী মোড়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয় একটি পিকআপ।

এতে ঘটনাস্থলেই পিকআপে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়। আহত হয়েছেন আরো তিন জন। পিকআপটি চাঁপাইনবাবগঞ্জ অভিমুখে যাচ্ছিলো। আর সড়কের পাশে ট্রাক রেখে চালক ও হেলপার পাশের হোটেলে নাস্তা করছিলেন। এ ঘটনায় পিকআপটি দুমড়ে-মুচড়ে গেছে।

বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবি,১৩ রোহিঙ্গার লাশ উদ্ধার
                                  

স্টাফ রিপোর্টার:

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের সেন্টমার্টিনে গভীর সাগরে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ১৩ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে নৌ-বাহিনী ও কোস্ট গার্ড। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান চলছে।

সেন্টমার্টিন দ্বীপের চেয়ারম্যান নূর আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, এখনো উদ্ধার অভিযান চলছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

বাংলাদেশ চ্যাম্পিয়ন উল্লাসে মেতেছে সারাদেশ
                                  

নিজস্ব প্রতিবেদক:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা নির্ধারণী উত্তেজনাপূর্ণ ম্যাচে ভারতকে শোচনীয়ভাবে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় উল্লাসে মেতেছেন বরিশালবাসী। রবিবার রাত সাড়ে ১০টার দিকে ভারতকে ৩ ইউকেটে হারিয়ে যুবা টাইগারদের বিশ্ব চ্যাম্পিয়ন নির্ধারিত হওয়ার পর বরিশাল নগরীর বিভিন্নস্থানে সর্বস্তরের মানুষ আনন্দ উল্লাসে ফেঁটে পড়েন। নগরীর বঙ্গবন্ধু উদ্যান, সদর রোড, বিবিরপুকুর পাড়সহ বিভিন্ন স্থানে বড় পর্দায় যুব বিশ্বকাপের ফাইনাল উপভোগের আয়োজন করে ক্রিকেটপ্রেমীরা। এছাড়াও বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ব্যাপক উৎসাহে ফাইনাল উপভোগ করেন ক্রিকেটভক্তরা।

তবে এই বিজয়ে গা না ভাসিয়ে জয়ের ধারা অব্যাহত রাখতে সম্ভব সবকিছু করার জন্য ক্রিকেট বোর্ডের প্রতি অনুরোধ জানান ক্রিকেটভক্তরা। এদিকে, জয়ের ধারা অব্যাহত রাখতে বরিশালে অবস্থানরত বাংলাদেশ যুব ক্রিকেট দলের নির্বাচক সাবেক ক্রিকেটার হান্নান সরকার ভবিষ্যতের জন্য ক্রিকেটারদের কঠোর পরিশ্রমের উপর গুরুত্ব দেয়ার কথা বলেন।

মোবাইলের শো-রুমে আগুন রাজশাহীতে
                                  

নিজস্ব প্রতিনিধি:
রাজশাহীতে একটি মোবাইল ফোনের শো-রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ রবিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে মহানগরীর রানিবাজার এলাকায় অবস্থিত শো-রুমটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, সকাল সাড়ে ৯টার দিকে ওই শো-রুম থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বিদ্যুতের শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা স্থানীয়দের।রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তর সূত্র জানায়, ধোঁয়ার কারণে একজন অসুস্থ হয়ে পড়েন। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। আগুনে ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি বলে সূত্র জানায়।

 
কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা
                                  

নিজস্ব প্রতিবেদক:
নোয়াখালীর কোম্পানীগঞ্জে মো. সৌরভ হোসেন (৪০) নামে এক আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে উপজেলার চরএলাহী ইউনিয়নের চরবালুয়ার চরআমজাদ এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত সৌরভ হোসেন ওই এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন।
কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাতে সৌরভ হোসেনের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়েছে। কে বা কারা তাকে হত্যা করেছে তা জানা যায়নি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 
মুলাদীতে দানবীর আলহাজ¦ জমশেদ আলী তালুকদারের স্মরণসভা
                                  

আরিফ হোসেন, মুলাদী (বরিশাল) : মুলাদী উপজেলার চরকালেখান আদর্শ অনার্স কলেজ, চরকালেখান নেছারিয়া কামিল মাদরাসা, চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়, ৩৫নং চরকালেখান সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা বাজার, এতিমখানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জমশেদ নগরের প্রতিষ্ঠাতা ও জমি দাতা মরহুম আলহাজ¦ জমশেদ আলী তালুকদারের স্মরণে গতকাল শনিবার সকাল ১০টায় চরকালেখান কলেজ ও চরকালেখান হাই স্কুল মাঠে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মরহুম আলহাজ¦ জমশেদ আলী তালুকদারের প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর আয়োজনে এ স্মরণ সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মৃত্যু বার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক ও চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম জাহাঙ্গীর আলম। অনুষ্ঠান উদ্যাপন কমিটির সদস্য আবদুর রব আকন ও প্রভাষক সামছুল ইসলামের পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ, চরকালেখান আদর্শ কলেজের গভর্নিং বডির সদস্য ও ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হাজ¦ী মোঃ মোহসীন উদ্দীন খান, চরকালেখান আদর্শ কলেজের অধ্যক্ষ মোঃ কবির হোসেন খান, চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সিদ্দিকুর রহমান তালুকদার, চরকালেখান নেছারিয়া কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও. জি.এম রফিকুল ইসলাম, চরকালেখান আদর্শ কলেজ গভর্নিং বডির সদস্য সাবেক প্রধান শিক্ষক আলাউদ্দীন জমাদার, সহকারী শিক্ষক আবদুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন চরকালেখান কলেজ গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য দেলোয়ার হোসেন তালুকদার, চরকালেখান নেছারিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওঃ একেএম ফজলুল হক, চরকালেখান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নাহিদ হোসেন দিদার তালুকদার, প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন প্যাদা, বন ও পরিবেশ অধিদপ্তরে উপপরিদর্শক মকবুল হোসেন, আ.লীগ নেতা জানে আলম মৃধা, সমাজসেবক মৌলভী আলী আহমেদসহ কলেজ গভর্নিং বডির সদস্যবৃন্দ, স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাববকবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। স্মরণ সভায় বক্তারা বলেন মরহুম আলহাজ¦ জমশেদ আলী তালুকদার চরকালেখান ইউনিয়নে আলো ছড়ানোর লক্ষে একই ক্যাম্পাসে স্কুল, কলেজ, মাদরাসা প্রতিষ্ঠা করে শিক্ষা বঞ্চিত মানুষকে শিক্ষা গ্রহণের সুযোগ করে দিয়েছেন কিন্তু নিজের জন্য কিছুই করেননি। সেই আদর্শে অনুপ্রাণিত হয়ে বর্তমান প্রজন্মকে গড়ে উঠতে হবে এবং সমাজ ও দেশের জন্য নিস্বার্থ ভাবে কাজ করার আহ্বান জানান।

 
৪শ বোতল ফেন্সিডিল নিয়ে আটক-২
                                  

নিজস্ব প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ৪শ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে সৈয়দ নজরুল ইসলাম সেতুর আশুগঞ্জ প্রান্তের টোলপ্লাজা থেকে মাদক দুই ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত হলেন হবিগঞ্জের মাধবপুরের বাবুল মিয়ার ছেলে ইয়াছিন ও একই এলাকার আইয়ুব আলীর ছেলে আনোয়ার হোসেন।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, সকালে গোপন সংবাদের ভিত্তিতে সিলেট থেকে মাদক ব্যবসায়ীর একটি চক্র ঢাকার উদ্দেশে যাচ্ছে। এমন সংবাদের পরিপ্রেক্ষিতে আশুগঞ্জ টোলপ্লাজায় পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করে একটি প্রাইভেটকারের তল্লাশি চালিয়ে চটের বস্তায় মোড়ানো ৪শ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এ সময় গাড়ির চালক ও মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে।

 

   Page 1 of 120
     সারা দেশ
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ লাইন
.............................................................................................
২৮ কোটি ৯ লক্ষ ৩৩ হাজার টাকা ব্যয়ে এগিয়ে চলছে শরীয়তপুর-নড়িয়া সড়েকর কাজ
.............................................................................................
পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
.............................................................................................
ট্রাক চাপায় প্রাণ গেল দুই মোটরসাইকেল আরোহীর
.............................................................................................
কাশিয়ানীতে ট্রাকচাপায় স্কুল শিক্ষিকার মৃত্যু
.............................................................................................
২ পক্ষের গোলাগুলিতে দুই ডাকাত নিহত
.............................................................................................
ঘরে স্বামীর গলাকাটা মরদেহ, স্ত্রী পলাতক
.............................................................................................
সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে ৮ জন দগ্ধ
.............................................................................................
প্রায় দুই মাস ধরে বন্ধ জন্মনিবন্ধন কার্যক্রম
.............................................................................................
ট্রাক–পিকআপ সংঘর্ষে প্রান গেলো ২ জনের
.............................................................................................
বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবি,১৩ রোহিঙ্গার লাশ উদ্ধার
.............................................................................................
বাংলাদেশ চ্যাম্পিয়ন উল্লাসে মেতেছে সারাদেশ
.............................................................................................
মোবাইলের শো-রুমে আগুন রাজশাহীতে
.............................................................................................
কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা
.............................................................................................
মুলাদীতে দানবীর আলহাজ¦ জমশেদ আলী তালুকদারের স্মরণসভা
.............................................................................................
৪শ বোতল ফেন্সিডিল নিয়ে আটক-২
.............................................................................................
বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত
.............................................................................................
হবিগঞ্জে বয়লার বিস্ফোরণ- নিহত ১, আহত ৬
.............................................................................................
ট্রাক-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ৩
.............................................................................................
টেকনাফে র‌্যাব সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা যুবক নিহত
.............................................................................................
সড়কে কলেজ শিক্ষার্থীসহ নিহত ৩
.............................................................................................
গেট ভেঙে স্কুল শিক্ষার্থীর পিতার মৃত্যু
.............................................................................................
গাড়ির ধাক্কায় অটোরিকশার ৩ জন নিহত
.............................................................................................
হাতুড়ি দিয়ে পিটিয়ে যুবককে খুন
.............................................................................................
মানসিক ভারসাম্যহীন ছেলে কুপিয়ে মারল বাবাকে
.............................................................................................
রিকশাচালক থেকে বনে গেছেন পীর
.............................................................................................
মৌলভীবাজারে জুতার দোকানের আগুনে নিহত ৫
.............................................................................................
ভূমিকম্পে কাঁপল সিলেট, কয়েকটি ভবনে ফাটল
.............................................................................................
৮ মণ ওজনের শাপলাপাতা মাছটি ৫৫ হাজার টাকায় বিক্রি
.............................................................................................
সাগরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ
.............................................................................................
করোনা ভাইরাস: নতুন হাসপাতাল তৈরি করছে চীন
.............................................................................................
চট্টগ্রামে বস্তিতে ভয়াবহ আগুন
.............................................................................................
উখিয়া থানার বিএম শামীম জেলা পুলিশের শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত
.............................................................................................
করোনা ভাইরাস: চীনের যাত্রীদের স্ক্রিনিং শাহ আমানতে
.............................................................................................
দক্ষ জনশক্তি তৈরি করতে ৩২৯ কারিগরি প্রতিষ্ঠান
.............................................................................................
মশিউর রহমান চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ এসআই নির্বাচিত
.............................................................................................
স্টেশন পরিষ্কার করতেই ৯৫ লাখ টাকার ভিম!
.............................................................................................
মাঘের শুরুতেই বৃষ্টিতে ভিজলো রাজশাহী
.............................................................................................
মৌলভীবাজারে স্ত্রীসহ চারজনকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যা
.............................................................................................
ইজতেমার দ্বিতীয় পর্ব : আখেরি মোনাজাতে শরিক হতে ইজতেমায় আসছেন মুসল্লিরা
.............................................................................................
প্রাইভেটকার দুর্ঘটনা কেড়ে নিল তিন প্রাণ
.............................................................................................
মাদকমুক্ত মডেল থানা রুপান্তরে যুগোপযুগী সিদ্ধান্ত বাস্তবায়ন করছেন ওসি দিদারুল ফেরদাউস
.............................................................................................
ময়মনসিংহে ঘন কুয়াশায় ৪ বাস-ট্রাকের সংঘর্ষ
.............................................................................................
যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, রাস্তায় দাঁড়িয়ে বিচার চাইলেন মা
.............................................................................................
মসজিদে মাইকিং : গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত ৩
.............................................................................................
ঝেঁকে বসেছে তীব্র শীত, থাকতে পারে আরও ২-৩ দিন
.............................................................................................
রাজশাহীর যৌনকর্মীরা যক্ষ্মা ঝুঁকিতে
.............................................................................................
বীজতলা তীব্র শীত আর ঘন কুয়াশায় আক্রান্ত
.............................................................................................
প্রেমিকার সিঁথিতে সিঁদুর পরিয়ে ৪ বছর ধরে ধর্ষণ
.............................................................................................
সড়কে ঝরল ৬ প্রাণ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রধান সম্পাদক ও প্রকাশক : মো: তাজুল ইসলাম
প্রধান কার্যালয়: ২১৯ ফকিরের ফুল (১ম লেন, ৩য় তলা), মতিঝিল, ঢাকা- ১০০০ থেকে প্রকাশিত । ফোন: ০২-৭১৯৩৮৭৮ মোবাইল: ০১৮৩৪৮৯৮৫০৪, ০১৭২০০৯০৫১৪
Web: www.dailyasiabani.com ই-মেইল: dailyasiabani2012@gmail.com
   All Right Reserved By www.dailyasiabani.com Developed By: Dynamicsolution IT [01686797756]