| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত   * সৌদির তেলক্ষেত্রে আবারও হামলার হুমকি   * রোহিঙ্গাদের এনআইডি : ইসি কর্মচারীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা   * অভিযোগ প্রমাণিত হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা : কাদের   * ১৩২ বস্তা সরকারি চালসহ গুদাম মালিক আটক   * মোটরসাইকেল দুর্ঘটনায় ইউপি সদস্য নিহত   * নানাবাড়িতে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার শিশু   * পাকুন্দিয়ায় ২৫ বছর ধরে শিকলবন্দি রতন   * রিফাতকে একাই হাসপাতালে নিয়েছিলেন মিন্নি, নতুন ভিডিও প্রকাশ   * মালয়েশিয়ায় ধরপাকড় আতঙ্কে প্রবাসী বাংলাদেশিরা  

   প্রতিবেশী -
                                                                                                                                                                                                                                                                                                                                 
ভারতের অন্ধ্রপ্রদেশে নৌকাডুবিতে ১২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক : ভারতের অন্ধ্রপ্রদেশে নৌকাডুতিতে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার বিকেলে রাজ্যের দেবীপটনম এলাকা সংলগ্ন গোদাবরি নদীতে ৬৩ জন যাত্রী নিয়ে এ নৌকা ডুবির ঘটনা ঘটে।

স্থানীয় উদ্ধারকারী কর্মকর্তার বরাতে এনডিটিভি জানায়, রোববার ঝড়ের কবলে পড়ে দুর্ঘটনার পর নৌকাটির ২৩ জন আরোহীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও বহু যাত্রী নিখোঁজ রয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) -এর দু’টি দল উদ্ধারকাজে অংশ নিয়েছে।

উদ্ধার তৎপরতা সম্পর্কে খোঁজ নিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগমোহন রেড্ডি। ওই অঞ্চলের যেকোনো ধরনের নৌ-বিহারের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছেন তিনি।

এদিকে নৌকাডুবির ঘটনার মাত্র দুই দিন আগে মধ্যপ্রদেশে গণেশের প্রতিমা বিসর্জন দিতে গিয়ে পানিতে ডুবে মারা যায় ১২ জন। বিশালাকৃতির গণেশ প্রতিমা বহনকারী আরোহীরা নৌকার এক পাশে বসে পড়লে তা ডুবে যায়।

ভারতের অন্ধ্রপ্রদেশে নৌকাডুবিতে ১২ জনের মৃত্যু
                                  

অনলাইন ডেস্ক : ভারতের অন্ধ্রপ্রদেশে নৌকাডুতিতে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার বিকেলে রাজ্যের দেবীপটনম এলাকা সংলগ্ন গোদাবরি নদীতে ৬৩ জন যাত্রী নিয়ে এ নৌকা ডুবির ঘটনা ঘটে।

স্থানীয় উদ্ধারকারী কর্মকর্তার বরাতে এনডিটিভি জানায়, রোববার ঝড়ের কবলে পড়ে দুর্ঘটনার পর নৌকাটির ২৩ জন আরোহীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও বহু যাত্রী নিখোঁজ রয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) -এর দু’টি দল উদ্ধারকাজে অংশ নিয়েছে।

উদ্ধার তৎপরতা সম্পর্কে খোঁজ নিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগমোহন রেড্ডি। ওই অঞ্চলের যেকোনো ধরনের নৌ-বিহারের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছেন তিনি।

এদিকে নৌকাডুবির ঘটনার মাত্র দুই দিন আগে মধ্যপ্রদেশে গণেশের প্রতিমা বিসর্জন দিতে গিয়ে পানিতে ডুবে মারা যায় ১২ জন। বিশালাকৃতির গণেশ প্রতিমা বহনকারী আরোহীরা নৌকার এক পাশে বসে পড়লে তা ডুবে যায়।

হিন্দিকে জাতীয় ভাষা করার দাবি অমিত শাহ`র
                                  

আন্তর্জাতিক ডেস্ক : হিন্দিকে জাতীয় ভাষা করার দাবি জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার হিন্দি দিবস উপলক্ষে এক বিবৃতিতে তিনি বলেন, দেশের সর্বাধিক কথিত ভাষা হল হিন্দি। আর এই ভাষা দেশের মানুষের মধ্যে একতা তৈরির ক্ষমতা রাখে। তাই এই ভাষাকেই জাতীয় ভাষা করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

তবে তিনি একথাও স্বীকার করেছেন যে, ভারত বহু ভাষাভাষী মানুষের দেশ এবং প্রতিটি ভাষারই নিজস্ব গুরুত্ব রয়েছে। তার পরেও হিন্দির গুরুত্ব উল্লেখ করে দেশের জাতীয় ভাষা হিসাবে ঘোষণা করার প্রস্তাব জানান তিনি।

এক টুইট বার্তায় অমিত শাহ বলেন, হিন্দিই পারে দেশকে একসূত্রে গাঁথতে। প্রতি বছর ১৪ সেপ্টেম্বর হিন্দি ভাষা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। ১৯৪৯ সালের এই দিনেই ভারতের গণপরিষদ হিন্দিকে দেশটির সরকারি ভাষা হিসেবে গ্রহণ করে। ওই দিনের তাৎপর্য তুলে ধরতেই প্রতি বছর এই দিনটি পালন করা হয়। দেবনাগরী লিপিতে রচিত হিন্দি, দেশের ২২টি নির্ধারিত ভাষার একটি। তবে হিন্দি হলো কেন্দ্রীয় সরকারের দু`টি সরকারি ভাষার মধ্যে একটি, অন্যটি হল ইংরেজি ভাষা।

ভারতের জাতীয় পর্যায়ে দুটি সরকারি ভাষা এবং রাষ্ট্রীয় স্তরে ২২টি ভাষার স্বীকৃত থাকলেও দেশটিতে এখনও কোনও জাতীয় ভাষা নেই। অমিত শাহ হিন্দিকে জাতীয় ভাষা করার কথা উল্লেখ করে বলেন, ভারত বহু ভাষাভাষীর দেশ এবং প্রতিটি ভাষারই নিজস্ব গুরুত্ব থাকলেও বিশ্বব্যাপী পরিচিতির জন্য একটি অভিন্ন ভাষার প্রয়োজন।

তিনি আরও বলেন, বর্তমানে যদি এমন একটিও ভাষা থাকে যা জাতিকে ঐক্যবদ্ধ করার ক্ষমতা রাখে তবে তা হলো হিন্দি। এই ভাষাটি ভারতের সর্বাধিক ব্যবহৃত এবং সহজবোধ্য ভাষা।

কিশোরী সাঁতারুকে যৌন হেনস্থায় কোচ গ্রেফতার
                                  

আন্তর্জাতিক ডেস্ক : স্বর্ণজয়ী কিশোরী সাঁতারুকে যৌন হেনস্তা ও ধর্ষণের অভিযোগে অবশেষে গ্রেফতার হলেন কোচ সুরজিৎ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার সন্ধ্যায় ভারতের দিল্লির কাশ্মীরি গেট থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই কিশোরীকে যৌন হেনস্তার ভিডিও ভাইরাল হতেই গা ঢাকা দিয়েছিলেন অভিযুক্ত কোচ।

গত ৪ আগস্ট ওই কিশোরীকে যৌন হেনস্তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। কয়েক মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় ভিডিওটি। ভারতের প্রতিভাবান এই সাঁতারুর সঙ্গে হওয়া অশ্লীল আচরণ নজরে আসে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর। তারপরই কোচের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন তিনি।

গত বৃহস্পতিবার সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যাবতীয় চুক্তি বাতিল করে গোয়া সুইমিং অ্যাসোসিয়েশন। এমনকি, সুরজিৎ যেন ভবিষ্যতে কোথাও চাকরি না পান, কেন্দ্রীয় মন্ত্রী সেই নির্দেশও দেন সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়াকে।

বৃহস্পতিবার সকালে সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে রিষড়া থানায় তথ্যপ্রমাণসহ অভিযোগ দায়ের করেন কিশোরীর মা-বাবা।

অভিযুক্ত কোচের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ), ৩৫৪ (যৌন হেনস্তা) এবং ৫০৬ (সমাজবিরোধী কার্যকলাপ) নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়। পাশাপাশি পকসো আইনেও মামলাও করা হয়।

দেশটির পুলিশ বলেছে, বিভিন্ন শহরে পালিয়ে গ্রেফতারি এড়ানোর চেষ্টা চালাচ্ছিলেন সুরজিৎ। তার দুটো ফোনই সুইচড অফ ছিল।তাকে খুঁজে বের করার জন্য তৈরি হয় একটি বিশেষ দল। যেখানে ছিলেন উত্তর গোয়ার পুলিশ সুপার উৎকৃষ্ট প্রসূন, মাপুসার এসডিপিও গজানন্দ প্রভুদেশাই এবং ইনস্পেক্টর কপিল নায়েক। ভোপাল, বেঙ্গালুরুর মতো বেশ কয়েকটি শহরে তল্লাশি চালায় বিশেষ দলটি। ভারতের প্রত্যেক শহরের পুলিশকেও এবিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছিল। অবশেষে তাকে খুজে পাওয়া যায় দিল্লির কাশ্মীরি গেট। সেখানেই দিল্লি পুলিশের জালে ধরা পড়েন তিনি। জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিজেদের হেফাজতে চাইবে গোয়া পুলিশ।

২৪ ঘণ্টায় মমতার কাছে ১ লাখ ফোনকল
                                  

অনলাইন ডেস্ক : সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নতুন একটি কর্মসূচি চালু করেছেন। ‘দিদিকে বলো’ নামে নতুন ওই কর্মসূচির আওতায় যে কেউ ফোন করে অভিযোগ জানাতে পারবেন। এক টুইট বার্তায় পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে দাবি করা হয়েছে যে, এই কর্মসূচি চালু হওয়ার প্রথম ২৪ ঘণ্টায় এক লাখেরও বেশি ফোনকল এসেছে মুখ্যমন্ত্রীর কাছে। ওয়েবসাইটেও অন্তত ৬০ হাজার মানুষের সাড়া পাওয়া গেছে বলে জানানো হয়েছে।

ফোন আসার বিষয়ে ওই টুইট বার্তায় আরও বলা হয়েছে, বর্তমানে ২৫০ জনের বেশি মানুষ ২৪ ঘণ্টা এই কর্মসূচির আওতায় কাজ করছেন। এই অভূতপূর্ব সাড়া সামলানোর জন্য লোকবল আরও বাড়ানো হচ্ছে। ধৈর্য ধরার জন্য সবাইকে ধন্যবাদ দিয়েছেন কর্মকর্তারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও টুইট করে রাজ্যবাসীকে বার্তা দিতে অনুরোধ করেছেন। তবে অনেকেই ফোন করে কথা বলতে পারেননি বলে জানিয়েছেন। অনেকেই এক সঙ্গে ফোনে চেষ্টা করায় ‘দিদিকে বলো’র নম্বরটি মঙ্গলবার দুপুর থেকে আর সংযোগ পাওয়া যাচ্ছিল না।

জনসংযোগের জন্যই এই কর্মসূচি। সেখানে তরুণ কর্মীদের কেউ হয়তো ফোন ধরছেন, কেউ ওয়েবসাইটের বিভিন্ন তথ্য গুছিয়ে রাখতে ব্যস্ত। আর সব কিছু তদারকি করছেন উপদেষ্টা প্রশান্ত কিশোরের টিম। এত তথ্য ঠিক কোথায় যাচ্ছে, তা নিয়ে অবশ্য নানা মহলে প্রশ্ন রয়েছে। সংশ্লিষ্ট ওয়েবসাইটে কিছু জানানোর সময় ব্যক্তি বিশেষকে জানাতে হচ্ছে, তিনি কোথায় থাকেন, কোন ওয়ার্ড বা পঞ্চায়েত এলাকা, বয়স, পেশা ইত্যাদি ব্যক্তিগত খুঁটিনাটি, এমনকি ফোন এবং হোয়াটসঅ্যাপ নম্বরও।

এ ক্ষেত্রে ব্যক্তিগত তথ্য ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে বলে রাজ্যের বিরোধী মহল প্রশ্ন তুলেছে। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর আশঙ্কা, রাজ্যের যা অবস্থা, তাতে নাম জানিয়ে কেউ অভিযোগ করলে তার পেছনে পুলিশও লাগিয়ে দেওয়া হতে পারে। নজরদারি করতেই এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

তিন তালাকের দিন শেষ ভারতে
                                  

আন্তর্জাতিক ডেস্ক : সংখ্যাগরিষ্ঠতার জোরে লোকসভায় গত ২৫ জুলাই পাস করিয়ে নিয়েছিল। এবার রাজ্যসভাতেও বিতর্কিত তিন তালাক বিল পাস করাতে সফল হলো বিজেপি নেতৃত্বাধীন নরেন্দ্র মোদির সরকার। মঙ্গলবার ভারতীয় পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় বিলটি উঠলে পক্ষে ৯৯ জন এবং বিপক্ষে ৮৪ জন সাংসদ ভোট দেন।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার বিলটি রাজ্যসভায় উঠলে পুনর্বিবেচনার জন্য সিলেক্ট কমিটিতে পাঠানোর দাবি ওঠে। তা নিয়ে ভোটাভুটি শুরু হলে, বিলটি পুনর্বিবেচনার পক্ষে ভোট দেন ৮৪ জন আর তার বিপক্ষে ছিলেন ৯৯ জন সাংসদ। তাই বিনা বাধায় বিলটি পাস হয়।

রাজ্যসভায় পাস হওয়ার পর এখন তিন তালাক বিলটি পাঠানো হবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে। তিনি তাতে স্বাক্ষর করলেই সেটি আইনে পরিণত হবে। এর মাধ্যমে তাৎক্ষণিক তিন তালাক প্রথা ফৌজদারি অপরাধ বলে গণ্য হবে। সেক্ষেত্রে স্ত্রীকে তিন তালাক দিলে তিন বছরের কারাদণ্ড হবে স্বামীর।

ভারতীয় সংসদের উচ্চকক্ষ হলো ২৪১ সদস্য বিশিষ্ট। কোনও বিল পাশ করাতে ১২১ সাংসদের সমর্থনের প্রয়োজন হয়। সেখানে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের সদস্য সংখ্যা ১১৩। কিন্তু দুটি দল মঙ্গলবার সভা ত্যাগ (ওয়াক আউট) করলে বিলটি পাসে কোনো সমস্যাই হয় না।

সংসদ থেকে ওয়াক আউট করা দল দুটি হলো নীতীশ কুমারের সংযুক্ত জনতা দল (জেডিইউ) এবং অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুন্নেত্রা কাঝগম বা এআইএডিএমকে। দল দুটি সভা ত্যাগ করলে বিলটি পাসে ১০৯ সাংসদের সমর্থনের প্রয়োজন পড়ে।

এমন পরিস্থিতিতে বিজু জনতা দল ক্ষমতাসীস জোট এনডিএ-র শরিক না হওয়া সত্ত্বেও বিলটির সপক্ষে মত দেয়। অন্য দিকে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি এবং তেলঙ্গানা রাষ্ট্র সমিতির মতো বিরোধী দলও সভা ত্যাগ করলে বিলটি পাস করাতে সমস্যা হয়নি বিজেপির।

এবার ভারতে ছেলেধরা সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা
                                  

অনলাইন ডেস্ক : বাংলাদেশের পর এবার ভারতেও ছেলেধরা সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সোমবার দেশটির জলপাইগুড়ির নাগরাকাটায় এই ঘটনা ঘটে। ইতোমধ্যে এই মর্মান্তিক ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, সোমবার জলপাইগুড়ি এলাকায় ছেলেধরা সন্দেহে একজনকে পেটানো হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান ওই ব্যক্তি।

এ সম্পর্কে স্থানীয় পুলিশ কর্মকর্তা দেবাশিস চক্রবর্তী জানিয়েছেন, আমরা আক্রান্ত ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হলেও তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান।

তিনি আরও বলেন, কোনও শিশু অপহরণের ঘটনা ঘটেনি। এটা লোকজনের ছড়ানো গুজব। আর এ ধরনের গুজবে কান না দেয়ার পরামর্শ দিয়েছেন তিনি। একইসঙ্গে সবাইকে সতর্কও করে দিয়েছেন।

ভারতে গরু চুরির সন্দেহে গণপিটুনি, নিহত ৩
                                  

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পূর্বাঞ্চলে গরু চুরির সন্দেহে তিনজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। শুক্রবার সকালে একটি মহিষ ও বাছুরকে লরিতে তোলার চেষ্টা করছিল সন্দেহভাজন চোরেরা। এসময় তাদের গণপিটুনিতে হত্যা করা হয়।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সন্দেহভাজন ওই তিন ব্যক্তিকে শুক্রবার সকালে বিহার রাজ্যের একটি গ্রামের বাসিন্দারা আটক করে। এরপর গণপিটুনিতে নিহত হয় তারা। এদিকে গণপিটুনির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজন গ্রামবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতে এর আগেও এ ধরনের হামলায় ধর্মীয় সংখ্যালঘু এবং সামাজিকভাবে নিম্নবর্ণের হিসেবে বিবেচিত গোষ্ঠীর সদস্যদের মৃত্যুর ঘটনা ঘটেছে। হিন্দু ধর্মাবলম্বীরা গরুকে পবিত্র প্রাণী হিসেবে মনে করে এবং গো হত্যা সেখানে অপরাধ হিসেবে বিবেচিত হয়।

হিন্দু জাতীয়তাবাদী বিজেপি সরকার এ ধরণের ঘটনা প্রতিরোধে যথেষ্ট উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে সমালোচকদের। ২০১৪ সাল থেকে গরুর মাংস বিক্রি বা গরু পাচারের অভিযোগে বিভিন্ন ধরনের হামলায় এবং গণপিটুনিতে বেশকিছু মানুষ নিহত হয়েছে এবং আহত হয়েছেন শতাধিক।

ভারতের উত্তর-পূর্বাঞ্চলে বন্যায় ১০ জনের মৃত্যু
                                  

আন্তর্জাতিক ডেস্ক : ভারী বৃষ্টিপাতে ভারতের উত্তর-পূর্বাঞ্চলে সৃষ্ট বন্যায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পানিবন্দী হয়ে পড়েছে প্রায় ৮ লাখ মানুষ। সব মিলিয়ে ওই এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

মৃতদের মধ্যে ছয়জনই আসামের। এছাড়া অরুণাচল প্রদেশ এবং মিজোরামে ৪ জন মারা গেছেন। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমস জানায়, টানা বৃষ্টিতে নর্থ বেঙ্গল এবং সিকিমের বেশ কয়েকটি জায়গায় ভূমিধস হয়েছে। এতে স্বাভাবিক জীবনযাপন করতে পারছে না অঞ্চলটির জনগণ।

নর্থ বেঙ্গল এবং সিকিমের মধ্যে সড়ক যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। কিছু কিছু জায়গায় বন্ধ আছে রেলযোগাযোগও। আকস্মিক এই বন্যায় অনেক পর্যটক আটকা পড়েছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, শিলিগুড়ি থেকে সিকিমের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। ১৪ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। এ কারণে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

ডিমের প্রলোভন দেখিয়ে কুকুরকে গণধর্ষণ
                                  

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে চার বছর বয়সী একটি কুকুরকে অপহরণের পর গণধর্ষণ করেছে তিন যুবক। ডিমের লোভ দেখিয়ে আড়ালে নিয়ে গণর্ধষণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন কুকুরটির মালিক। এ ঘটনায় উত্তরপ্রদেশের হাথরাস জেলার একটি থানায় অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

দেশটির ইংরেজি দৈনিক ইন্ডিয়া ট্যুডে বলছে, পুলিশ জানিয়েছে, হাথরাস জেলার এক বাসিন্দার বাড়ি থেকে কুকুরটি অপহরণ করে নিয়ে যায় তিন যুবক। হাথরাসের জালেসর সড়ক এলাকার পাশে নিয়ে গিয়ে মাদী কুকুরটিকে গণধর্ষণ করে অভিযুক্তরা।

ভারতীয় দণ্ডবিধির পশু আইনের ১১ ধারা অনুযায়ী, জালেসরের বাসিন্দা দীনেশ কুমার ও অপর দুই সন্দেহভাজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত অভিযুক্ত তিনজনের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

কুকুরটির মালিক সন্তোষ দেবী থানায় অভিযোগ দায়েরের পর বলেছেন, দীনেশ কুমার তার প্রতিবেশী। তার বাড়ির পাশেই একটি ভাড়া বাসায় থাকতেন তিনি। দীনেশ কুমারকে আমার পরিবারের সদস্যরা চিনেন।

সন্তোষ দেবী বলেন, একটি ডিমের প্রলোভন দেখিয়ে দীনেশ আমার চার বছরের পোষা কুকুরটিকে ভাগিয়ে নিয়ে যায়। তার সঙ্গে আরো দুই সহযোগী যোগ দেয়। পরে তারা একটি নির্জন এলাকায় নিয়ে কুকুরটিকে গণধর্ষণ করে।

দেবী বলেন, বৃহস্পতিবার রাত থেকেই তিনি কুকুরটির সন্ধান পাচ্ছিলেন না। শুক্রবার সকালের দিকে কুকুরটিকে তিনি দীনেশ কুমারের কক্ষে পান। এ সময় সেখানে কুকুরটিকে তিনি অবচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন।তার তাবি, আশঙ্কাজনক অবস্থায় কুকুরটিকে উদ্ধার করেন তিনি। একই সঙ্গে কুকুরটির শরীরের স্পর্শকাতর জায়গা মারাত্মক ক্ষতবিক্ষত দেখতে পান।

পুলিশ বলছে, এ ঘটনায় তদন্ত চলছে। কুকুরটির মেডিকেল পরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়া অভিযুক্তদের ধরতে অভিযান চলছে।

সূত্র : ইন্ডিয়া ট্যুডে।

মাদরাসা মানেই জঙ্গি শিবির নয় ॥ মমতা
                                  

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, মাদরাসা মানেই জঙ্গি শিবির তা বলা যায় না। বরং কেন্দ্রের পক্ষ থেকে যে মন্তব্য করা হয়েছে তা বিভ্রান্তিকর, অসত্য এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও তিনি অভিযোগ করেছেন।

শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে সংসদে প্রশ্ন উঠেছিল। গত ২৮ জুন তার জবাব কেন্দ্র আমাদের থেকে জানতে চেয়েছিল। আমরা জানিয়েছি, প্রশ্নই ওঠে না। কিন্তু আমাদের জবাব না দিয়ে কেন্দ্র নিজেদের মতো করে জবাব দিয়েছে।
মমতার ভাষায়, এই ধরনের ঘটনা প্রায়ই হচ্ছে। আমাদের বক্তব্য জানিয়ে তারা নিজেদের মতো করে যা ইচ্ছে বলছে। এটা ঠিক না।

যদিও রাজ্য সরকার কেন্দ্রকে ঠিক কী জবাব দিয়েছিল তা বলেননি মমতা। তবে তিনি বলেন, যদিও রাজ্য সরকার কেন্দ্রকে ঠিক কী জবাব দিয়েছিল তা এ দিন বিধানসভায় জানাতে চাননি মুখ্যমন্ত্রী। তবে তিনি বলেন, যারা সমাজ বিরোধী, তাদের কোনও ধর্মের সঙ্গে মিলিয়ে দেখা ঠিক নয়। মাদরাসা মানেই টেররিস্ট হাব তা বলা যায় না।

মুখ্যমন্ত্রী মমতা আরও বলেন, ধর্মের ভিত্তিতে একজন আরেকজনকে সন্ত্রাসবাদী বলছে, এটা এভাবে বলা যায় না। যদি কোথাও কোনও ঘটনা ঘটে তা হলে কেন্দ্র আমাদের জানাক। আইন সবার জন্য এক। কেউ দোষ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু ধর্মের নামে ভেদাভেদ করা ঠিক না।

উল্লেখ্য, কয়েকদিন আগে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষণ রেড্ডি কয়েক দিন আগে বলেছিলেন, পশ্চিমবঙ্গের একাংশ মাদ্রাসা জঙ্গি কার্যকলাপের আঁতুড়ঘর হয়ে উঠেছে। পশ্চিমবঙ্গে বিজেপির দুই এমপি’র এক প্রশ্নের জবাবে তিনি ওই মন্তব্য করেন।

বাবার স্মার্টফোনে ভিডিও দেখে আত্মহত্যা করল মেয়ে
                                  

আন্তর্জাতিক ডেস্ক : বাবার স্মার্টফোন কাছে পেয়ে ঘাঁটাঘাঁটি করছিল ১২ বছরের ছোট্ট মেয়ে। হঠাৎ বাড়িতে থাকা একটি ইলাস্টিক দড়ি সিলিং ফ্যানের সঙ্গে গলায় পেঁচিয়ে ঝুলে পড়ে সে। এতে তাৎক্ষণিক মৃত্যু হয় ওই মেয়ের।

শনিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাগপুরের হংসপুরি এলাকায়। ১২ বছরের মেয়েটির নাম শিখা রাঠৌড়।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ওইদিন বিকেল চারটার দিকে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে থাকতে দেখে তারই ছোট বোন। বোনকে এভাবে ফ্যানের সঙ্গে ঝুলে থাকতে দেখে ভয় পেয়ে মাকে ডেকে আনে সে। তড়িঘড়ি শিখাকে নামিয়ে এনে নিকটবর্তী সরকারি হাসপাতালে নিয়ে যান শিখার মা। কিন্তু বাঁচানো যায়নি ছোট্ট শিখাকে। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, ঘটনার আগে বাবার মোবাইল নিয়ে ইউটিউবে আত্মহত্যার কোনো ভিডিও দেখেছিল শিখা। এই ভিডিওর কথা মার কাছে গল্প করেও জানায় সে। কিন্তু মেয়ে যে নিজেই এমন একটা কাণ্ড করে বসবে, তা বুঝে উঠতে পারেননি শিখার মা।

পুলিশের ধারণা, ওই ভিডিও দেখেই হয়তো এমন কাণ্ড ঘটিয়েছে শিখা। এ ঘটনাকে ‘দুর্ঘটনাজনিত মৃত্যু’ বলে নথিভুক্ত করেছে পুলিশ।

পার্লারের নামে অবৈধ কর্মকাণ্ড, ভারতে আটক ৩৫
                                  

আন্তর্জাতিক ডেস্ক : পার্লারের নামে চলছিল অবৈধ কর্মকাণ্ড। রোববার ভারতের নয়ডায় ১৪টি ম্যাসাজ পার্লারে অভিযান চালায় উত্তর প্রদেশের পুলিশ। অভিযানে ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ২৫ জনই নারী। এছাড়া বেশ কয়েকজন বিদেশিও রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উত্তর প্রদেশের সেক্টর ১৮ এলাকায় ম্যাসাজ পার্লারের আড়ালে অবৈধ ব্যবসা চলত বলে পুলিশের কাছে খবর আসে। গৌতম বুদ্ধ নগরের (গ্রামীণ) এসপি বিনিত জয়সওয়াল বলেন, সিনিয়র এসপি বৈভব কৃষ্ণের নেতৃত্বে রোববার রাতে ১৪টি ম্যাসাজ পার্লারে অভিযান চালানো হয়।

মধ্যরাতে চলে এসব অভিযান। একসঙ্গে পুলিশের ১৪টি দল অভিযান চালায়। এর মধ্যে রয়েছে ৭ সার্কেল অফিসার, ৮ স্টেশন হাউস অফিসার, ৩০ সাব ইনস্পেক্টর ও কনস্টেবল। ওই দলে নারী কনস্টেবলও ছিলেন।

পুলিশ জানিয়েছে, ওই ম্যাসাজ পার্লারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পার্লারের কাজের আড়ালে রমরমিয়ে মধুচক্র চালানো ছাড়াও নিয়ম বহির্ভূত কাজের অভিযোগ রয়েছে ওই পার্লারগুলোর বিরুদ্ধে।

সদ্যোজাত শিশুকে নিয়ে নার্সদের টিকটক
                                  

অনলাইন ডেস্ক : নার্সের পোশাকে কখনও বলিউডের গানে নাচছেন আবার কখনও জনপ্রিয় ডায়লগের সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন। হাসপাতালের মধ্যে এভাবেই টিকটক বানাতেন সরকারি হাসপাতালের একাধিক নার্স। অবশেষে টনক নড়ল কর্তৃপক্ষের। ওই নার্সদের শো-কজ করা হয়েছে।

এই ঘটনা ঘটেছে ভারতের ওড়িষ্যার মালকানগিরি জেলা সদর হাসপাতালে। সেখানে সদ্যোজাত শিশুদের জন্য বানানো বিশেষ ইউনিটে কাজ করতেন ওই অভিযুক্ত নার্সরা। হাসপাতালের ডিউটি চলাকালীনই ফোনে সবাই মিলে মেতে উঠতেন টিকটকে। পুরোটাই চলত ইমার্জেন্সি নবজাতক সেবা ইউনিটের মধ্যেই। এমন কি চিকিৎসাধীন সদ্যোজাতকে সঙ্গে নিয়েও ভিডিও বানাতে দেখা যায় তাদের। টিকটকে বেশ জনপ্রিয়তাও পায় নার্সদের এসব ভিডিও।

সাম্প্রতিক সময়ে এক নবজাতককে নিয়ে নার্সদের একটি ভিডিও জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা অজিতকুমার মোহান্তির হাতে এসে পৌঁছায়। কর্তব্যে গাফিলতি ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে টিকটক করা ওই নার্সদের শোকজ করেন তিনি। তীব্র নিন্দা করে তিনি জানান, এমন ঘটনা সত্যিই খুব দুর্ভাগ্যজনক।

হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তারা তপনকুমার দিন্দা জানিয়েছেন, এই ঘটনার তদন্ত করা হবে। অভিযুক্ত নার্সদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ওড়িষ্যায় মালকানগিরিতে নবজাতক মৃত্যুর হার অনেক বেশি। সেদিকে লক্ষ্য রেখেই জেলা সদর হাসপাতালে গড়ে তোলা হয় সদ্যোজাত শিশুদের জন্য বিশেষ ইমার্জেন্সি ইউনিট। সেই ইউনিটের মধ্যেই কাজকর্ম ফেলে রেখে টিকটক ভিডিও বানাতেন অভিযুক্ত নার্সরা।

ভারতের সংসদে বাংলায় শপথ নিলেন নুসরাত-মিমি
                                  

অনলাইন ডেস্ক : লোকসভায় সাংসদ হিসেবে শপথ গ্রহণ করলেন টালিউডের দুই জনপ্রিয় নায়িকা নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। আজ মঙ্গলবার (২৫ জুন) বাংলায় শপথ নেন তৃণমূলের বসিরহাট ও যাদবপুরের এই দুই সংসদ।

এ সময় নুসরাতের পরনে শাড়ি, হাতে মেহেদি ছিল। আর নুসরাতের ঠিক পরেই সালোয়ার কামিজ পরনে মিমিও শপথ নেন। শপথ শেষে ‘জয় বাংলা’ স্লোগানে শপথ শেষ করেন দুজনেই।

গেল ১৯ জুন তুরস্কে বিয়ে করেন নুসরাত। সেখানে ৭ দিনব্যাপী চলে বিয়ের নানা আনুষ্ঠানিকতা। দেশে না-থাকায় লোকসভার অধিবেশনের প্রথমদিনে অন্যান্য সাংসদদের সঙ্গে শপথ গ্রহণ করতে পারেননি নুসরাত-মিমি। কারণ বান্ধবীর সঙ্গে মিমিও তুরস্কে ছিলেন।

গেল লোকসভা নির্বাচনে বসিরহাট ও যাদবপুরের নুসরাত-মিমি দুজনেই বিপুল ভোটে জয় লাভ করেন। দলের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের আগেই ঘোষণা দিয়েছিলেন নুসরাত ও মিমি দুজনেই জয় লাভ করবে।
এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের দুর্গে আঘাত হানে বিজেপি। ২০১৪ সালে বাংলায় তারা ৪২টি আসনের মধ্যে ২টি জয় লাভ করেছিল। এবারের নির্বাচনে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮টি প্রায়। সেই জায়গা থেকে নুসরাত এবং মিমির জয় তৃণমূলের হালে পানি এনে দিয়েছে বলাই যায়।

ধর্মঘট প্রত্যাহার, কাজে যোগ দিলেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা
                                  

অনলাইন ডেস্ক : টানা এক সপ্তাহের কর্মবিরতি শেষে কাজে যোগ দিলেন ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসকরা। মঙ্গলবার সকাল থেকেই হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা স্বাভাবিক হয়।

সোমবার সন্ধ্যার পর ধর্মঘটরত চিকিৎসকদের ‘আন্দোলনের কেন্দ্র’ নীলরতন সরকার মেডিকেল কলেজ থেকে মিডিয়ার সামনে ধর্মঘট প্রত্যাহারের কথা ঘোষণা করা হয়।

সংকট মেটানোর লক্ষ্যে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে এক দীর্ঘ বৈঠক করেন ধর্মঘটে অংশ নেওয়া চিকিৎসকরা। বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, চিকিৎসকদের প্রায় সব দাবি ও প্রস্তাবই গ্রহণ করেছেন মমতা।
জুনিয়র চিকিৎসকদের সঙ্গে মুখ্যমন্ত্রী এবং সরকারের শীর্ষ কর্মকর্তাদের প্রায় ঘণ্টা দেড়েকের বৈঠকের একেবারে শেষে মমতা চাইছিলেন, সেখান থেকেই যেন চিকিৎসকরা ধর্মঘট প্রত্যাহারের কথা ঘোষণা করেন।

তিনি নিজের মতো করে তাদের এটাও বলেছিলেন যে, ‘লক্ষী ভাই-বোনেরা আমার, তোমরা প্লিজ কাজে ফিরে এসো।’ কিন্তু চিকিৎসকরা খুব বিনীতভাবেই জানান যে, তাদের আন্দোলনের কেন্দ্রস্থল এন আর এস মেডিকেল কলেজে ফিরে গিয়ে সতীর্থদের সঙ্গে নিয়েই কাজে ফেরার ঘোষণা করা হবে। পুরো বৈঠকটিই টিভিতে লাইভ দেখানো হয়েছে।

গত সপ্তাহে কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু এবং চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে দুই জুনিয়ার চিকিৎসককে মারধর করা হয়। এরপরই বিক্ষুব্ধ চিকিৎসকরা ধর্মঘট শুরু করেন।

চিকিৎসকদের মূল দাবিগুলো ছিল- হাসপাতালগুলোতে কর্মরত চিকিৎসকদের নিরাপত্তা এবং পরিকাঠামো ও ব্যবস্থাপনা সংক্রান্ত। মুখ্যমন্ত্রী ধর্মঘটে অংশ নেওয়া চিকিৎসকদের সব অভাব অভিযোগ মনোযোগ দিয়ে শোনেন এবং সেখানেই হাজির আমলাদের এ ব্যাপারে নির্দেশ দেন।

এসবের মধ্যে রয়েছে জরুরি বিভাগে রোগীর আত্মীয়দের প্রবেশ নিয়ন্ত্রণ, গেট লাগানো, প্যানিক বোতামের ব্যবস্থা করা, অভিযোগ সেল তৈরি করা বা কোনও চিকিৎসক আক্রান্ত হলে রাজ্যজুড়ে একটি টোল-ফ্রি নম্বরে যাতে জানানো যায় তার বন্দোবস্ত করা।

ভারতজুড়ে চিকিৎসকদের কর্মবিরতি
                                  

অনলাইন ডেস্ক : পশ্চিম বঙ্গের ধর্মঘটী চিকিৎসকদের সঙ্গে সংহতি প্রকাশ করে ভারতজুড়ে একদিনের কর্মবিরতির পালন করছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)।

গত সপ্তাহে কলকাতার নীলরতন সরকারি মেডিকেল কলেজে হাসপাতালে মারা যাওয়ার এক রোগী স্বজনদের হামলায় এক চিকিৎসক আহত হওয়ার ঘটনার নিন্দা জানিয়ে আইএমএ এ ধর্মঘটের ডাক দিয়েছে বলে এনডিটিভি জানিয়েছে।

ভারতজুড়ে ডাকা এই কর্মবিরতির কারণে দেশব্যাপী চিকিৎসা সেবা ব্যাহত হবে বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

আইএমএ জানিয়েছে, কর্মবিরতি চলাকালে চিকিৎসকরা হাসপাতাল, ক্লিনিক, নার্সিং হোম ও ডায়গনোস্টিক সেন্টারে বহির্বিভাগের সেবা ও পূর্বনির্ধারিত অস্ত্রোপচার থেকে বিরত থাকবে।

তবে এ সময় জরুরি বিভাগের সব সেবা অন্যান্য দিনের মতোই স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে তারা।

এর আগে পশ্চিম বঙ্গের আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আলোচনায় বসার আবেদন প্রত্যাখ্যান করলেও রোববার অনড় অবস্থান থেকে সরে আসেন তারা।

ছয় দিন ধরে টানা ধর্মঘটের পর ওই চিকিৎসকরা সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজি হন। আলোচনার জন্য মুখ্যমন্ত্রী তাদের স্থানীয় সময় ৩টায় তার কার্যালয় নবান্নে যেতে বলেছেন।

আন্দোলনকারী চিকিৎসকদের এক প্রতিনিধি বলেছেন, “আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসে যত দ্রুত সম্ভব এ অবস্থার অবসান চাই। তবে ওই আলোচনা স্বচ্ছ হতে হবে, রুদ্ধদ্বার নয়। সব কথা সংবাদমাধ্যমের সামনে হতে হবে।”

তবে পশ্চিমবঙ্গ সরকার এখনও তাদের এ প্রস্তাবে সাড়া দেয়নি বলে জানিয়েছে এনডিটিভি।

গণমাধ্যমের উপস্থিতি মানা না হলে বৈঠকে যোগ দেবেন কি না, আন্দোলনকারীরা তা নিয়ে গভীর রাত পর্যন্ত আলোচনা চালিয়েছেন বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

এদিকে এই পরিস্থিতির মধ্যেই দেশটির রাজধানী নয়া দিল্লিতে আরেক চিকিৎসককে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ এসেছে।

রোববার দুপুরে ভারতের শীর্ষস্থানীয় মেডিকেল ইনিস্টিটিউট এআইআইএমএসের এক আবাসিক চিকিৎসককে এক রোগীর স্বজনরা মারধর করেছেন বলে গণমাধ্যমের খবর।

এক বিবৃতিতে এআইআইএমএসের জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, তাদের এক সহকর্মীকে রোববার দুপুরে লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদে সোমবার দুপুর থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কর্মবিরতি পালন করবে তারা। তবে এ সময় নিবিড় পরিচর্যা কেন্দ্র ও জরুরি বিভাগের সেবা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।


   Page 1 of 7
     প্রতিবেশী
ভারতের অন্ধ্রপ্রদেশে নৌকাডুবিতে ১২ জনের মৃত্যু
.............................................................................................
হিন্দিকে জাতীয় ভাষা করার দাবি অমিত শাহ`র
.............................................................................................
কিশোরী সাঁতারুকে যৌন হেনস্থায় কোচ গ্রেফতার
.............................................................................................
২৪ ঘণ্টায় মমতার কাছে ১ লাখ ফোনকল
.............................................................................................
তিন তালাকের দিন শেষ ভারতে
.............................................................................................
এবার ভারতে ছেলেধরা সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা
.............................................................................................
ভারতে গরু চুরির সন্দেহে গণপিটুনি, নিহত ৩
.............................................................................................
ভারতের উত্তর-পূর্বাঞ্চলে বন্যায় ১০ জনের মৃত্যু
.............................................................................................
ডিমের প্রলোভন দেখিয়ে কুকুরকে গণধর্ষণ
.............................................................................................
মাদরাসা মানেই জঙ্গি শিবির নয় ॥ মমতা
.............................................................................................
বাবার স্মার্টফোনে ভিডিও দেখে আত্মহত্যা করল মেয়ে
.............................................................................................
পার্লারের নামে অবৈধ কর্মকাণ্ড, ভারতে আটক ৩৫
.............................................................................................
সদ্যোজাত শিশুকে নিয়ে নার্সদের টিকটক
.............................................................................................
ভারতের সংসদে বাংলায় শপথ নিলেন নুসরাত-মিমি
.............................................................................................
ধর্মঘট প্রত্যাহার, কাজে যোগ দিলেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা
.............................................................................................
ভারতজুড়ে চিকিৎসকদের কর্মবিরতি
.............................................................................................
কলকাতায় বিজেপির বিক্ষোভ পুলিশের পিটুনিতে ছত্রভঙ্গ
.............................................................................................
ভারতে তীব্র তাপপ্রবাহে ৪ জনের মৃত্যু
.............................................................................................
ফেরদৌসের ভিসা বাতিল করায় যা বললেন ক্ষুব্ধ মমতা
.............................................................................................
জেএমবিকে নিষিদ্ধ সন্ত্রাসী দল ঘোষণা ভারতের
.............................................................................................
ধ্যান ভাঙলেন মোদি
.............................................................................................
প্রতিদিন ২০ কিলোমিটার হাঁটেন মমতা!
.............................................................................................
মোরগের দাম ১ লাখ ৩২ হাজার টাকা!
.............................................................................................
তীব্র গরমে ঘোড়াকে স্যালাইন!
.............................................................................................
ষষ্ঠ দফায় আজ ভোট হচ্ছে ৫৯টি আসনে
.............................................................................................
লিভ-ইন পার্টনার মডেলকে ধর্ষণ, চিকিৎসক গ্রেফতার
.............................................................................................
থামছেই না মোদি-মমতা বাকযুদ্ধ
.............................................................................................
বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র গাড়ি ভাঙচুর
.............................................................................................
ভারতের লোকসভায় চতুর্থ দফার ভোটগ্রহণ আজ
.............................................................................................
ভারতে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণ চলছে
.............................................................................................
ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ১৩
.............................................................................................
‘রহস্যময় কালো ট্রাঙ্ক’ ঘিরে ভারতের রাজনীতিতে উত্তাপ
.............................................................................................
ফেসবুকে বন্ধুত্ব : শিক্ষিকাকে ধর্ষণ
.............................................................................................
আহত মুরগিকে হাসপাতালে নিয়ে পুরস্কার পেল এই শিশু
.............................................................................................
রমজানেই ভোটের দিন, `কষ্ট` ভাগ করতে রোজা রাখবেন মিমি`ও
.............................................................................................
ভারতীয় গণমাধ্যমে ‘ঢাকার সুপারম্যান’
.............................................................................................
বিশ্বে ইন্টারনেট সবচেয়ে সস্তা ভারতে
.............................................................................................
পরিচ্ছন্নতাকর্মীদের পা ধুয়ে দিলেন মোদি
.............................................................................................
বিষাক্ত মদ পানে ভারতীয় ৩২ জনের মৃত্যু
.............................................................................................
কাশ্মীরে জঙ্গি হামলায় তারকাদের নিন্দার ঝড়
.............................................................................................
পশ্চিমবঙ্গে তৃণমূল বিধায়ককে গুলি করে হত্যা
.............................................................................................
অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘটে মমতা
.............................................................................................
মিয়ানমারের উত্তরপ্রান্তে ভূমিধসে ৬ জনের মৃত্যু
.............................................................................................
প্রতিদিন ৩০০ রোহিঙ্গা ফেরত নেবে মিয়ানমার
.............................................................................................
সুষমা স্বরাজ আজ ঢাকায় আসছেন
.............................................................................................
মিয়ানমারে সোয়াইন ফ্লু`তে ৩৮ জনের মুত্যু
.............................................................................................
ভারতের মুম্বাইয়ে রানওয়ে থেকে ছিটকে পড়লো বিমান, যাত্রীরা অক্ষত
.............................................................................................
শত কোটি টাকার শাড়ি কিনেও নারীর মন জয় করা যায়নি
.............................................................................................
প্রকাশ্যেই মাইন পুঁতছে মিয়ানমার সেনাবাহিনী
.............................................................................................
ভারতে মুঘল ইতিহাস বাদ, এসেছে হিন্দু শাসকদের কথা
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রধান সম্পাদক ও প্রকাশক : মো: তাজুল ইসলাম
প্রধান কার্যালয়: ২১৯ ফকিরের ফুল (১ম লেন, ৩য় তলা), মতিঝিল, ঢাকা- ১০০০ থেকে প্রকাশিত । ফোন: ০২-৭১৯৩৮৭৮ মোবাইল: ০১৮৩৪৮৯৮৫০৪, ০১৭২০০৯০৫১৪
Web: www.dailyasiabani.com ই-মেইল: dailyasiabani2012@gmail.com
   All Right Reserved By www.dailyasiabani.com Developed By: Dynamicsolution IT [01686797756]