| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * বিশ্বের দূষিত শহরের তালিকায় সবার শীর্ষে ঢাকা   * পল্লীকবি জসীম উদদীন সাহিত্য উৎসব   * ট্রাম্পকে ফোন করার কোনো পরিকল্পনা নেই বাইডেনের   * ঘুষ-দুর্নীতি ও সন্ত্রাসীদের দল বিএনপি : তথ্য প্রতিমন্ত্রী   * দেশে কমল করোনা আক্রান্তের সংখ্যা   * পোশাক শ্রমিকদের ৩০ শতাংশ ঝুঁকি ভাতা প্রদানের দাবি   * পঞ্চগড়ে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি   * ঢাকা-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচল স্বাভাবিক   * ভারতের কর্ণাটকে রহস্যজনক বিস্ফোরণে ভূমিকম্প, নিহত ৮   * প্রধানমন্ত্রীকে দিয়ে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে জনগণ আগ্রহী হবে: জাফরুল্লাহ  

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
নতুন ছবিতে তানহা তাসনিয়া

অনলাইন ডেস্ক : ঢালিউডের এ প্রজন্মের চিত্রনায়িকা তানহা তাসনিয়া। তিনি নতুন বছরের শুরুতেই `বিয়ে আমি করবো না` নামের নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবিতে তানহার বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়ক ইমন।

জানা গেছে, পুরোপুরি কমেডি ঘরানার গল্পের ছবিটি নির্মাণ করবেন নির্মাতা রকিবুল আলম রকিব। এই ছবিটির চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু। নির্মাতা জানান, চলতি বছরেই ছবিটি মুক্তি দেয়ার ইচ্ছে রয়েছে।

নতুন ছবি নিয়ে চিত্রনায়িকা তানহা বলেন, `অনেক দিন বাদে নতুন বছরে নতুন সিনেমার শুটিং শুরু করলাম। গল্প শুনেই সিনেমাটি করতে রাজি হয়েছি। গত ১৬ জানুয়ারি থেকে সাভারে ছবিটির শুটিং শুরু হয়েছে। আশা করি ভাল কিছু হবে।`
উল্লেখ, তানহা তাসনিয়া অভিনীত সর্বশেষ মুক্তি পেয়েছে `ভালো থেকো`। ছবিটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেন তিনি। এরপর এই চিত্রনায়িকা বেশ কিছু টিভি নাটকেও অভিনয় করেছেন।

নতুন ছবিতে তানহা তাসনিয়া
                                  

অনলাইন ডেস্ক : ঢালিউডের এ প্রজন্মের চিত্রনায়িকা তানহা তাসনিয়া। তিনি নতুন বছরের শুরুতেই `বিয়ে আমি করবো না` নামের নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবিতে তানহার বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়ক ইমন।

জানা গেছে, পুরোপুরি কমেডি ঘরানার গল্পের ছবিটি নির্মাণ করবেন নির্মাতা রকিবুল আলম রকিব। এই ছবিটির চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু। নির্মাতা জানান, চলতি বছরেই ছবিটি মুক্তি দেয়ার ইচ্ছে রয়েছে।

নতুন ছবি নিয়ে চিত্রনায়িকা তানহা বলেন, `অনেক দিন বাদে নতুন বছরে নতুন সিনেমার শুটিং শুরু করলাম। গল্প শুনেই সিনেমাটি করতে রাজি হয়েছি। গত ১৬ জানুয়ারি থেকে সাভারে ছবিটির শুটিং শুরু হয়েছে। আশা করি ভাল কিছু হবে।`
উল্লেখ, তানহা তাসনিয়া অভিনীত সর্বশেষ মুক্তি পেয়েছে `ভালো থেকো`। ছবিটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেন তিনি। এরপর এই চিত্রনায়িকা বেশ কিছু টিভি নাটকেও অভিনয় করেছেন।

২০২১ সালে ফুরসত নেই দীপিকার
                                  

বিনোদন ডেস্ক : বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বলিউড বাদশা শাহরুখ খানের হাত ধরে `ওম শান্তি ওম` দিয়ে যাত্রা শুরু করা এই অভিনেত্রীর পিছু ফিরে তাকাতে হয়নি। একে একে জনপ্রিয় সব সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।

গত বছরের লকডাউনের কর্মহীন সময় শেষ করে আবারো ব্যস্ত হয়ে পড়েছেন এই অভিনেত্রী। পুরোনো ছবিগুলোর শিডিউল এতোই জটিল আকার ধারণ করেছে যে চলতি বছর নতুন সিনেমা এড়িয়ে চলছেন তিনি।

চলতি বছর তার সিনেমার তালিকায় রয়েছে হৃতিক রোশনের সঙ্গে `ফাইটার`, সিদ্ধার্থ চতুর্বেদীর `শকুন বার্তা`, মহাভারতের হিন্দি রিমেক প্রভাসের সঙ্গে এখনও নাম ঠিক না হওয়া একটি সিনেমা।

কিং খানের সঙ্গে `পাঠান` ছবিটিও রয়েছে তালিকায়।

ভারতীয় গণমাধ্যমের দাবি, বিরতিহীন এই শিডিউলের জন্য চলতি বছর বেশ কয়েকটি সিনেমা ছেড়ে দিতে হয়েছে দীপিকাকে। পুরো বছরটি কেটে যাবে হাতে থাকা সিনেমা শেষ করতে করতেই।

তার ওপর চলতি বছর শিডিউল দিতে হচ্ছে বেশকিছু বড় ব্র্যান্ডের বিজ্ঞাপনের শুটিংয়ের জন্যও।

সাবেক প্রেমিকাকে নিয়ে পরিচালনায় অনির্বাণ
                                  

অনলাইন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য আগেও পরিচালকের আসনে বসেছেন। তবে সেটা ছিল থিয়েটারের জন্য। দীর্ঘদিন ধরেই থিয়েটারের সঙ্গে যুক্ত তিনি। নাটকের মঞ্চ থেকে তার অভিনয় গুণে সিনে পর্দাতেও দর্শকদের মুগ্ধ করেছেন।

এবার টলিউডের সেই অভিনেতা প্রথমবার ছবি তৈরি করতে চলেছেন। অর্থাৎ সিনে-পরিচালক হিসেবে হাতেখড়ি হতে চলেছে অনির্বাণের। আর প্রথম ছবিতেই কাস্ট করলেন সোহিনী সরকারকে।

বছর দুয়েক আগে বন্ধু সোহিনীর সঙ্গে অনির্বাণের সম্পর্কের গুঞ্জন ছেয়ে গিয়েছিল ইন্ডাস্ট্রি জুড়ে। তবে সেসব এখন অতীত। কারণ, অনির্বাণ সদ্য বিয়ে করেছেন তার দীর্ঘ দিনের বান্ধবী মধুরিমাকে। অন্যদিকে, সোহিনী সরকার এখন লিভ-ইন সম্পর্কে রয়েছেন রণজয় বিষ্ণুর সঙ্গে।
অনির্বাণ-সোহিনীর `রিল` জুটি দর্শকদের পছন্দ ছিল। আর সেই থেকেই জল্পনার সূত্রপাত ঘটেছিল। সেই জুটিই এখন ফিরছে, তবে ভিন্নভাবে। পরিচালক অনির্বাণের ছবিতে দেখা যাবে সোহিনী সরকারকে। ছবির নাম `মন্দার`।

ছবিতে সমুদ্র তীরের উপত্যকার গল্প বুনবেন পরিচালক অনির্বাণ ভট্টাচার্য। আর সেই প্রেক্ষিতেই পাহাড় থেকে রণজয়ের সঙ্গে ছুটি কাটিয়ে এসে বর্তমানে অনির্বাণের সঙ্গে মন্দারমণি গিয়েছেন সোহিনী। প্রথমবার ছবি পরিচালনা করছেন, থিয়েটার নির্দেশনার থেকে একেবারে আলাদা, তাই হোমওয়ার্কে কোন রকম কসরত ছাড়ছেন না অভিনেতা। সিনেমা তৈরির কৌশল শিখছেন হাতে-কলমে। প্রচুর পড়াশোনা করতে হচ্ছে তাকে। তবে সোহিনী সরকার ছাড়া এই ছবিতে আর কাকে দেখা যাবে, তা নিয়ে এখনো মুখ খোলেন নি অভিনেতা-পরিচালক অনির্বাণ ভট্টাচার্য।

শ্রাবন্তীর পথে হাঁটছেন নুসরাত!
                                  

বিনোদন ডেস্ক : টলিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানকে নিয়ে গুঞ্জন শুরু হয়েছে টলিপাড়ায়। স্বামী নিখিল জৈনের সঙ্গে টানাপোড়েন শুরু হয়েছে অভিনেত্রীর। এমন সংবাদও প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের একাধিক গণমাধ্যম। এদিকে গত কযেকদিন ধরেই বেশ আলোচনায় নুসরাত।

আলোচনায় ঘি ঢেলেছেন নুসরাত নিজেই। সম্প্রতি রাজস্থান ঘুরতে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন অভিনেতা যশ। আজমীর শরীফেও গিয়েছিলেন এ অভিনেতাকে নিয়ে। এক ভিডিওতে নুসরাত জানিয়েছেন, বাবার আর্শীবাদ নিতেই দরগায় গিয়েছিলেন তিনি।

সে ভিডিও ছড়িয়ে পড়লে যশের সঙ্গে প্রেমের গুঞ্জন শক্ত হয় নুসরাতের। এ বিষয়ে শুরু থেকেই মুখে কুলুপ এঁটেছেন নুসরাত। স্পষ্ট করে বলছেন না কিছুই। ভারতীয় গনমাধ্যমে তিনি জানান, তার ব্যক্তিগত জীবনে কোনো সম্পর্ক আছে না নেই, তা নিয়ে মুখ খুলতে চান না। মানুষ কেন সব সময় তার ব্যক্তিগত জীবন এবং সম্পর্ক নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করেন, তা বুঝতে পারেন না।

নুসরাত-যশের প্রেমের বিষয়টি জানেন তাদের ঘনিষ্ঠজনরা। কিন্তু এ ব্যাপারে মুখ একদম বারণ। ওদিকে, একে অপরকে ইনস্টাগ্রাম থেকে ‘আনফলো’ করে দিয়েছেন। টলিপাড়ার এ চুপি আলোচনা ওঠে এসেছে সর্বভারতী একটি গণমাধ্যমে। আনফলো করে দেওয়ার স্ক্রিনশট নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছে নেট দুনিয়ায়। নেটিজেনরা মনে করছেন- শ্রাবন্তীর পথে হাঁটছেন নুসরাত।

নুসরাত-নিখিলের সর্ম্পকের পারদ মাপার জন্য ৮ জানুয়ারির (শুক্রবার) অপেক্ষায় ছিলেন ভক্তরা। ওইদিন ছিল নুসরাতের জন্মদিন। গুঞ্জনের সত্যতা পাওয়া গেছে এদিন। জন্মদিনে স্ত্রী নুসরাতকে শুভেচ্ছা পাঠাননি নিখিল। এতেই জোরদার তাদের সংসার ভাঙার জল্পনা। ওদিকে নুসরাতের ইনস্টাগ্রাম ঘুরে, যশের সঙ্গেই একাধিক ছবি দেখা গেছে। আর স্বামী নিখিলের সঙ্গে সবশেষ ছবি শেয়ার করেছেন গেল বছর ১৯ জুন। ২০২০ সালের ১৬ নভেম্বর নুসরাতের সঙ্গে একটি পারিবারিক ছবি শেয়ার করেছেন নিখিল। দিওয়ালির শুভেচ্ছা জানিয়েছেন ওই ছবি দিয়ে। তারপর নিখিলের ইনস্টাগ্রামে তেমন কোনো ছবি দেখা যায়নি।

নিউ নরমাল পরিস্থিতিতে ‘এসওএস কলকাতা’ সিনেমার চিত্রায়ণ করতে গিয়ে যশের সঙ্গে সখ্যতা হয় নুসরাতের। তারপর বিভিন্ন অনুষ্ঠান এবং পার্টিতে একসঙ্গে দেখা গিয়েছিল তাদের। ২০১৯ সালে নিখিল জৈনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন নুসরাত। দাম্পত্যজীবন ভালোই যাচ্ছে নুসরাতের। স্বামী-সংসার, ক্যামেরার সামনের কাজ, রাজনৈতিক কাজ-সব সমান তালে সামলাচ্ছেন এই অভিনেত্রী। নুসরাত কি শ্রাবন্তীর পথে হাঁটছেন? এ প্রশ্নের উত্তর জানতে নেটিজেনদের অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

২০১১ সালে অভিনয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন নুসরাত। জিতের বিপরীত ‘শত্রু’ সিনেমায় প্রথমবার অভিনয় করেছিলেন তিনি। তারপর অভিনয় করেছেন একাধিক ব্যবসা সফল সিনেমায়। ক্যারিয়ারে তুঙে থাকা অবস্থায় ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেছিলেন নুসরাত। তিনি তৃণমূল কংগ্রেসের হয়ে বসিরহাট লোকসভা কেন্দ্রের সাংসদ নির্বাচিত হন।

সৃজিত আমার খুবই প্রিয় : তাহসান
                                  

অনলাইন ডেস্ক : তাহসান রহমান খান। ২০১৭ সালে স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলার সঙ্গে ১১ বছরের দাম্পত্য জীবনের বিচ্ছেদ হয়। এরপর গান, নাটক ও সিনেমা ঘিরেই আবর্তিত তার জীবন। সম্প্রতি ভারতের আনন্দবাজার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ব্যক্তিগত জীবনের পাশাপাশি সৃজিত, মিথিলা ও মেয়ে আয়রাকে নিয়ে কথা বলেছেন তাহসান। সেখানেই তিনি জানালেন, সৃজিত মুখোপাধ্যায়কে তিনি ভীষণ পছন্দ করেন।

ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা না বলার কারণ সম্পর্কে তাহসান বলেন, আসলে আমি একটু কম সোশ্যাল। তাই সাংবাদিক বন্ধুদের সঙ্গে সে রকম যোগাযোগ রাখতে পারি না। এছাড়া এখনো পর্যন্ত ভারতে গিয়ে কোনো কাজ করা হয়নি। ফলে সেখানকার সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ থাকলেও ইন্ডাস্ট্রির কারও সঙ্গে আলাপ নেই। তাই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সুযোগ আসেনি।

ভারতে কাজের সুযোগ সম্পর্কে তাহসান বলেন, আসলে আমি যে ধরনের কাজ করতে চাই, সে ধরনের কাজের জন্য এখনো ডাক পাইনি। তাই কনসার্ট বা অভিনয়ের জন্যও যাওয়া হয়নি কখনো। তবে এখন কলকাতায় যাওয়ার একটা বড় কারণ পেয়েছি। আমার মেয়ে আইরা সেখানে তার মায়ের সঙ্গে থাকে। তাই কলকাতা আসার জন্য আমার মন এখন উড়ছে! জীবনের এমন একটা জায়গায় আছি, কলকাতায় যে কাজই পাব, লুফে নিয়ে চলে যাব।

মিথিলার সঙ্গে বন্ধুত্বটা কীভাবে বজায় রেখেছেন এমন প্রশ্নে কিছুটা বিচলিত হয়ে তাহসান বলেন, এটা আসলে খুব কঠিন একটা প্রশ্ন। আমাদের প্রত্যেকেরই তো কিছু দোষ-গুণ আছে। আমাদের একটা সম্পর্ক ফেল করেছে মানে এই নয় যে বন্ধুত্ব থাকবে না। আমাদের মেয়েকে আমরা দুজনেই খুব ভালোবাসি। আমি মনে করি, আমরা দুজন আলাদা থেকেও আইরাকে সুন্দরভাবে বড় হওয়ার সুযোগ করে দিতে পারি।

মিথিলার সঙ্গে কথা হয় কি না-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের প্রতিনিয়ত যোগাযোগ আছে। ওরা তো এখন সিকিমে। আইরা বরফ দেখে ওখান থেকেই আমাকে ভিডিও কল করেছিল।

সৃজিত মুখার্জি সম্পর্কে তাহসান বলেন, পরিচালক হিসেবে সৃজিত আমার খুবই প্রিয়। কারণ আমার মেয়েরও খুব ভালো লাগে ওকে। যদিও আগে থেকেই ওর কাজ বেশ পছন্দ করতাম।

নিজের নতুন সিনেমা `নো ল্যান্ডস ম্যান`-এ কাজ করছেন নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সম্পর্কে তাহসান বলেন, ফারুকির সঙ্গে সেই কবে থেকে পরিচয়! বহু দিন ধরে ওর কাজেরও ভক্ত। এ ছবিতে অবশেষে ওর সঙ্গে কাজের সুযোগ আসে। আর নওয়াজউদ্দিন একজন অসামান্য অভিনেতা। ছবিতে আমার বেশির ভাগ দৃশ্যই তার সঙ্গে। কিন্তু ছবির গল্পটাই আমাকে সব থেকে বেশি আকর্ষণ করেছে। নওয়াজউদ্দিনের সঙ্গে কাজ করেও খুব ভালো লেগেছে।

অভিনীত নাটকের সংখ্যা একশ` পেরোলেও সিনেমা মাত্র একটা কেন? এমন প্রশ্নে তাহসান বলেন, বড় পর্দার চুলচেরা বিশ্লেষণটা এমন হয় যে পারফেক্ট টিম না পেলে কাজ করতে চাই না। আমি আসলে এখনো কমার্শিয়াল ফিল্মের জন্য নিজেকে পুরোপুরি তৈরি বলে মনে করি না। তবে বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি বদলাচ্ছে। আশা করি, আগামী দিনে কাজের পরিধি আরও বাড়বে।

তাহসান ও মিথিলা ২০০৬ সালে ৩ আগস্ট বিবাহবন্ধনে আবদ্ধ হন। আইরা তেহরীম খান তাহসান-মিথিলা দম্পতির একমাত্র সন্তান। তাহসান মিথিলার পরিচয় গানের মাধ্যমে। তাহসান তখন ব্ল্যাক ব্যান্ডের গায়ক। এক বন্ধুর সঙ্গে তাহসানের আড্ডায় গান শুনতে যান মিথিলা। এরপর ধীরে ধীরে সম্পর্ক পরিণয়ে গড়ায়। বিয়ের পর এ জুটি একাধিক নাটকে অভিনয় করেন। `আমার গল্পে তুমি`, `মিস্টার অ্যান্ড মিসেস`, `ল্যান্ডফোনের দিনগুলোতে প্রেম`, `মধুরেন সমাপয়েত` নাটকসহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেন এ জুটি। নাটক ছাড়াও এ জুটি একসঙ্গে গানও গেয়েছেন।

করোনার টিকা নিলেন অভিনেত্রী নওশীন
                                  

বিনোদন ডেস্ক : ক্যারিয়ার শুরু করেছিলেন আরজে হিসেবে। এরপর নিজেকে প্রতিষ্ঠিত করেছেন উপস্থাপিকা, মডেল ও অভিনেত্রী হিসেবে। বলছি এক সময়ের ব্যস্ত তারকা নওশীন নাহরিন মৌয়ের কথা। সবাই তাকে নওশীন নামেই চেনেন। স্বামী অভিনেতা আদনান ফারুক হিল্লোল ও সন্তান নিয়ে বর্তমানে রয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখানকারই বাসিন্দা তিনি।

আমেরিকাবাসী হিসেবে নিয়মিতই ভোগ করেন উন্নত বিশ্বের নাগরিকদের সুবিধা। করোনার টিকা গ্রহণেও থাকলেন এগিয়ে। সম্প্রতি তিনি নিয়েছেন করোনার টিকা। যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়ায় ওই টিকা পেয়ে গেছেন তিনি।

বিষয়টি নওশীন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে জানিয়েছেন। তিনি টিকা গ্রহণের কার্ডের একটি ছবি
পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, `প্রথম ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করলাম। আলহামদুলিল্লাহ।`

প্রথম ডোজ নেওয়ার পর এখনো কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি বলে জানিয়েছেন তিনি।

এদিকে পোস্ট করা ছবির কার্ড থেকে জানা যায়, ৫ জানুয়ারি ফাইজার-বায়োএনটের টিকার প্রথম ডোজ নিয়েছেন নওশিন। আরও একটি ডোজ তাকে নিতে হবে।

`হায়দার` সিনেমায় গাইলেন সালমা
                                  

বিনোদন প্রতিবেদক : করোনাভাইরাসে কাঁপছে সারাবিশ্ব। বাংলাদেশের মানুষও ভাইরাসের কারণে এখন ঘরবন্দি। দিনমজুররা পড়েছেন বিপদে। ফুরিয়ে গেছে অনেকের ঘরের খাবার। এমন দুর্দিনে সেই সব দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে সরকার। বেসরকারি ও ব্যক্তি উদ্যোগেও সহায়তা কার্যক্রম চলছে। এগিয়ে এসেছেন শোবিজের তারকারাও। এ তালিকায় দেখা গেছে ক্লোজআপ ওয়ান তারকা মৌসুমী আক্তার সালমাকেও।

করোনার সেইসব দিন পেরিয়ে সবকিছুই স্বাভাবিক হতে শুরু করেছে। সালমাও গানে ফিরেছেন। সে ধারাবাহিকতায় তিনি সম্প্রতি কণ্ঠ দিয়েছেন একটি সিনেমার গানে। এই গানের নাম `কি বা আশায়`।

নির্মিতব্য `হায়দার` সিনেমার জন্য সম্প্রতি গানের রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন তিনি। গানটি লিখেছেন ছবির পরিচালক রুবেল আনুশ। এর সুর ও সংগীতায়োজন করেছেন সোহেল রাজ। তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, `চমৎকার কিছু কথায় গানটি তৈরি করা হয়েছে। শ্রুতিমধুর করার চেষ্টা করেছি আমি সিনেমার গল্পের সঙ্গে মানিয়ে। আশা করছি গানটি ভালো লাগবে শ্রোতাদের।`

এদিকে এ গান নিয়ে কণ্ঠশিল্পী সালমা বলেন, `ধীরে ধীরে করোনার ভয় কাটিয়ে পৃথিবী স্বাভাবিক হয়ে উঠছে এটাই আনন্দের। সেই আনন্দে নতুন মাত্রা দিলো `হায়দার` সিনেমার এই গানটি। এর মধ্য দিয়ে অনেকদিন পর প্লেব্যাক করলাম। বেশ দারুণ হয়েছে গানটি।`

তরুণ নির্মাতা রুবেল আনুশ নির্মাণ করছেন `হায়দার`। তিনি বলেন, `সমসাময়িক ঘটনা নিয়ে ছবিটির কাহিনি আবর্তিত হবে। যত্ন নিয়ে ছবিটি তৈরি করছি। সামাজিক বার্তা ও বিনোদন; সবই থাকবে দর্শকের জন্য। ইতোমধ্যে টানা ১৪ দিন কাজ করে শুটিং শেষ করা হয়েছে। প্রত্যাশা করছি দ্রুতই সিনেমাটি মুক্তি দিতে পারবো।

তিনি জানান, `হায়দার` মুক্তি পাবে ওটিটি প্লাটফর্মে।

`হায়দার` পরিচালনার পাশাপাশি এর কাহিনিও লিখেছেন রুবেল আনুশ। এর প্রধান চরিত্রে আছেন লুৎফর রহমান জর্জ, আশীষ খন্দকার, রোকেয়া জাহান চমক, মামুন, সেতু, ইকবাল প্রমুখ।

করোনাকে জয় করে রাকুলপ্রীতের বার্তা
                                  

অনলাইন ডেস্ক : শারীরিক পরিস্থিতির আপডেট দিলেন বলিউড অভিনেত্রী রাকুলপ্রীত সিং। কিছুদিন আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন নায়িকা। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) তিনি সোশ্যাল মিডিয়ায় জানালেন, করোনাকে জয় করে ফেলেছেন তিনি। মঙ্গলবার তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় ভক্তদের ধন্যবাদ জানিয়ে রাকুলপ্রীত লিখেছেন, `খুশির সঙ্গে জানাচ্ছি যে আমার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। এখন একদম ভালো আছি। সবাইকে ধন্যবাদ ভালোবাসার জন্য। ২০২১ সালে সুস্বাস্থ্য নিয়ে শুরু করার অপেক্ষায় রয়েছি। দায়িত্ব নিয়ে মাস্ক পরুন ও করোনা বিধি মেনে চলুন।`

গত সপ্তাহেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন রাকুলপ্রীত সিং। সোশ্যাল মিডিয়ায় নিজেই একথা জানিয়ে পোস্ট করেছিলেন। তিনি লিখেছিলেন, `করোনায় আক্রান্ত। তবে ঠিক আছি। হোম আইসোলেশন রয়েছি। খুব দ্রুত শ্যুটিংয়ে ফিরব। তবে অনুরোধ করছি আমার সঙ্গে যাদের সাক্ষাত্‍ হয়েছে তারা যেন সতর্ক থাকুন। পারলে টেস্ট করিয়ে নিন।`

৫৫ বছরে পা রাখলেন সালমান খান
                                  

বিনোদন ডেস্ক : বলিউড সুপারস্টার সালমান খান। দুর্দান্ত অভিনয় দিয়ে আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছেন তিনি। শুধু ভারত নয়, সালমানের খ্যাতির বিস্তৃতি দুনিয়াজুড়ে। `দাবাং` খ্যাত এই অভিনেতার ৫৫তম জন্মদিন আজ।

জন্মদিনে বলিউড `সুলতান` ভেসে যাচ্ছেন শুভেচ্ছা আর ভালোবাসায়। দীর্ঘদিন ধরে হিন্দি সিনেমা মাতিয়ে রাখা সালমানকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তার সহকর্মীরা।

তবে জানা গেল, সালমানের জন্মদিনকে ঘিরে প্রতিবারের মতো এবার তেমন কোনো আয়োজন করা হচ্ছে না। এমনকি ভক্তদের বাড়িতে এসে দেখা করার ব্যাপারেও নিরুৎসাহিত করছেন সালমান। বাড়িতে প্রবেশ ও ভিড় না করার নিষেধাজ্ঞা দিয়ে মুম্বাইয়ের বাড়িতে নোটিশবোর্ডও টানিয়েছেন সালমান।

কারণ, করোনার সংক্রমণ। বিশ্বজুড়ে দ্বিতীয় প্রবাহ চলছে এই ভাইরাসটির। যার মন্দ প্রভাব দেখা যাচ্ছে ভারতেও। তাই এ মুহূর্তে কোনো অনুষ্ঠান আয়োজন করে বিপদ টেনে আনতে চাইছেন না ভাইজান।

বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাত্কারে সালমানের এক বন্ধু জানিয়েছেন, `করোনা নিয়ে সবসময় সতর্ক অবস্থানে রয়েছেন সালমান। চলমান এই সময়ে তিনি কখনোই চান না তার ভক্তরা একসঙ্গে হয়ে তার বাড়ির সামনে আসুক। স্বাস্থ্য ঝুঁকিসহ আরো নানা সমস্যা হতে পারে। তাই এমন কঠিন সিদ্ধান্তে উপনীত হয়েছেন।

সালমান হয়তো জন্মদিনে নিজেই নিজের বাড়িতে থাকবেন না। বোনের বাসায় অথবা অন্য কোথাও চলে যাওয়ার কথা রয়েছে তার। নিজের মতো করে এবার একান্তে দিনটি কাটাবেন। আর ভক্তদের জন্য ভালোবাসা ও শুভেচ্ছাও জানিয়েছেন তিনি নিজের মতো করে।`

প্রসঙ্গত, করোনা লকডাউন শেষে ইতিমধ্যে সিনেমার শুটিং সেটে নেমে পড়েছেন সালমান। `রাধে`, `টাইগার ৩` সহ আরো বেশ কয়েকটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এছাড়া টেলিভিশনে প্রচারিত হচ্ছে তার রিয়েলিটি শো `বিগ বস : সিজন ১৪`।

চলে গেলেন অভিনেতা আবদুল কাদের
                                  

বিনোদন প্রতিবেদক : হঠাৎ করেই খবরটি জানা যায়। প্যানক্রিয়াসের (অগ্ন্যাশয়) ক্যান্সারে আক্রান্ত হয়েছেন দেশের নন্দিত অভিনেতা আবদুল কাদের। তার শারীরিক অবস্থা জটিল হওয়ায় নেয়া হয় ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে। এরপর কিছুটা সুস্থ হওয়ায় আনা হয় দেশে।

দেশে ফিরে তাকে ভর্তি করা হয় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেলেন এই অভিনেতা। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি বিষয়টি নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোবিজে। হাসপাতাল সূত্রে জানা যায়, তার মরদেহ মরদেহ হাসপাতাল থেকে বাসায় নেয়া হবে।

দেশের জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের ক্যান্সারে আক্রান্ত ছিলেন অনেকদিন ধরে। ক্যান্সার জটিল আকারে ছাড়িয়ে পড়েছিল সারা শরীরে। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি ভিত্তিতে তাকে গেল ৮ ডিসেম্বর ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতালে নেয়া হয়।

সেখানে চলছিল তার চিকিৎসা। এরপর আবার দেশে ফিরিয়ে আনা হয়। অবশেষে সব চিকিৎসার ঊর্ধ্বে চলে গেলেন তিনি। নিভে গেল দারুণ উচ্ছ্বাসে ভরা এক প্রাণ।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত বৃহস্পতিবার তার মৃত্যুর গুজব ছড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

প্রসঙ্গত, আবদুল কাদেরের জন্ম মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী থানার সোনারং গ্রামে। তার বাবা মরহুম আবদুল জলিল। মা মরহুমা আনোয়ারা খাতুন। স্ত্রী খাইরুননেছা কাদেরের সঙ্গে সুখের দাম্পত্যে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। রেখে গেছেন নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী ও বন্ধু স্বজন।

আবদুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এছাড়াও তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন।

বহু একক ও ধারাবাহিক নাটকের পাশাপাশি তাকে নিয়মিত দেখা গেছে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে। ‘রং নাম্বার’সহ কিছু সিনেমাতেও অভিনয়ের মুন্সিয়ানা দেখিয়েছেন আব্দুল কাদের।

অভিনেতা-নাট্যকার মান্নান হীরা মারা গেছেন
                                  

বিনোদন প্রতিবেদক : হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন অভিনেতা-নাট্যকার মান্নান হীরা। অসুস্থতা অনুভব করলে তাকে রাজধানীর কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়।

বুধবার রাত ৯টার দিকে সেখানে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেন নাট্যকার মাসুম রেজা।

২০২০ সালে মারা গেছেন যেসব তারকা
                                  

বিনোদন প্রতিবেদক : সারা পৃথিবীতেই বিষাদের বছর হিসেবে ইতিহাসে থেকে যাবে ২০২০ সাল, করোনাভাইরাস তাণ্ডবের সাক্ষী হয়ে। এই বছরে মাহমারি করোনার শিকার হয়ে মারা গেছেন সারা দুনিয়ার অনেক তারকা। বাংলাদেশেও শোকের পর শোক নেমেছে করোনার কারণে।

এছাড়াও নানা রকম অসুখে ভুগে মারা গেছেন নানা অঙ্গনের অনেক তারকা। দেখে নেয়া যাক ২০২০ সালে আমরা চিরতরে হারিয়ে ফেলেছি যেসব তারকা ও গুণী মানুষদের-


প্রযোজক মতিউর রহমান পানুর বিদায়
`বেদের মেয়ে জোছনা`খ্যাত প্রযোজক, পরিচালক মতিউর রহমান পানু মারা গেছেন ২৪ মার্চ রাত ১১টা ২০ মিনিটে। তিনি রাজধানীর উত্তরার নিজ বাসায় মারা যান। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন `মনের মাঝে তুমি` ছবির প্রযোজক ও পরিচালক পানু।

চিরতরে হারিয়ে গেলেন নায়িকা জবা
`জিঘাংসা` ছবির খুরশিদ আলম ও রুনা লায়লার গাওয়া `পাখির বাসার মতো দুটি চোখ তোমার, ঠিক যেন নাটোরের বনলতা সেন` গানটি তুমুল জনপ্রিয় ছিল সত্তর দশকে। এই গানে পর্দায় ঠোঁট মিলিয়েছিলেন নায়ক ওয়াসিম ও জবা চৌধুরী। তার পারিবারিক নাম জোবায়দা খাতুন। ঢাকায় যোগ দেন মঞ্চনাটকে। সেখানে বেশ কিছু বিখ্যাত নাটকে নায়িকা হিসেবে অভিনয় করেন তিনি। ক্যারিয়ারের মধ্য গগনে থাকা অবস্থায় এক প্রযোজককে বিয়ের পর অভিনয় থেকে দূরে সরে যান জবা। অবশেষে মৃত্যুর পর খোঁজ মিললো তার। জানা যায়, চলতি বছরের ৩ মে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় নিজ বাড়িতেই মারা যান জবা। সেখানেই হয়েছে তার দাফন।

রানা হামিদের প্রস্থান
ঢালিউডের আলোচিত ব্যবসা সফল ছবি `গ্যাং লিডার`- এর অভিনেতা রানা হামিদ মারা গেছেন। চলতি বছরের ৯ মে রাত সাড়ে ১১টায় রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। পাকস্থলির ক্যান্সার ও কিডনি সমস্যায় ভুগছিলেন এই অভিনেতা। নব্বই দশকে একাধিক ছবিতে কাজ করে পরিচিতি পাওয়া এ অভিনেতা বর্তমানে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ছিলেন।

সংগীতঙ্গ আজাদ রহমান চলে গেলেন
জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী আজাদ রহমান মারা গেছেন চলতি বছরের ১৬ মে। আজাদ রহমানের বয়স হয়েছিল ৭৬ বছর। `জন্ম আমার ধন্য হলো মা গো`, `ভালোবাসার মূল্য কত`, `ও চোখে চোখ পড়েছে যখনই`, `মনেরও রঙে রাঙাব`, `ডোরা কাটা দাগ দেখে বাঘ চেনা যায়`সহ অনেক গানে সুর দিয়েছেন তিনি।


আজাদ রহমানের জন্ম ১৯৪৪ সালে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলায়। রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তিনি কীর্তন, ধ্রুপদী সংগীতের পাশাপাশি খেয়াল, টপ্পার চর্চা করেন। পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশে এসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা দিয়ে ক্যারিয়ার শুরু করেন আজাদ রহমান। ১৯৬৩ সালে কলকাতার `মিস প্রিয়ংবদা` চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনার মধ্য দিয়ে আজাদ রহমানের চলচ্চিত্রে আগমন। এরপর নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সংগীতের একজন বিশেষজ্ঞ হিসেবে।

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের বিদায়
চলতি বছরেই না ফেরার দেশে চলে গেলেন দেশের `প্লেব্যাক সম্রাট`খ্যাত জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। ৬ জুলাই সন্ধ্যা ৭টা ১৩ মিনিটের দিকে রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারে ভুগছিলেন আটবার চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই বরেন্য শিল্পী।

১৯৭৭ সালে এন্ড্রু কিশোর আলম খানের সুরে `মেইল ট্রেন` চলচ্চিত্রে `অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ` গানের মধ্য দিয়ে চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু করেন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- `জীবনের গল্প আছে বাকি অল্প`, `হায়রে মানুষ রঙিন ফানুস`, `ডাক দিয়াছেন দয়াল আমারে`, `আমার সারা দেহ খেয়ো গো মাটি`, `আমার বুকের মধ্যেখানে`, `আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান`, `ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা`, `সবাই তো ভালোবাসা চায়`, `পড়ে না চোখের পলক`, `পদ্মপাতার পানি`, `ওগো বিদেশিনী`, `তুমি মোর জীবনের ভাবনা`, `আমি চিরকাল প্রেমের কাঙ্গাল` প্রভৃতি।

সুরের যাদুকর আলাউদ্দীন আলীর চলে যাওয়া
বরেণ্য সংগীতব্যক্তিত্ব আলাউদ্দীন আলী মৃত্যুবরণ করেন চলতি বছরের ৯ আগস্ট। সেদিন রোববার বিকেল ৫টা ৫০ মিনিটে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আলাউদ্দীন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন থেকে। প্রথমে ২০১৫ সালের ৩ জুলাই আলাউদ্দীন আলীকে ব্যাংকক নেওয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর জানা যায়, তাঁর ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যানসারের চিকিৎসাও চলছিল।

এর আগে বেশ কয়েক দফায় তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। বাংলাদেশ ও ব্যাংককে তাঁর চিকিৎসা হয়েছে। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও চিকিৎসা নিয়েছেন দীর্ঘদিন। অবশেষে সব প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়ে ৯ আগস্ট মারা যান বহু কালজয়ী গানের স্রষ্টা আলাউদ্দীন আলী।

মৃত্যুর পরও অবহেলার শিকার অভিনেত্রী মিনু মমতাজ
অনেক দিন থেকে কিডনি এবং চোখের সমস্যায় ভুগছিলেন অভিনেত্রী মিনু মমতাজ। অবশেষে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। ২২ সেপ্টেম্বর দুপুর ১টায় রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বর্ষীয়ান এই অভিনেত্রী করোনায় আক্রান্ত ছিলেন।

হাসপাতাল থেকে আরও জানানো হয়, তার ভোটার আইডি কার্ডের নাম জয়নব হাবিব। দীর্ঘদিন ধরে কিডনি ও চোখের সমস্যা ছিল তার। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হয়। দেখা দেয় জ্বর ঠান্ডা। করোনা সন্দেহে তাকে আত্মীয়রা গত ৪ সেপ্টেম্বর গ্রীন লাইফ হাসপাতালে নিয়ে আসেন। এখানে টেস্ট করার পর তার করোনা পজিটিভ পাওয়া যায়। এরপর তাকে করোনার বিশেষ বিভাগে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছিল। সেই চিকিৎসা বাবদ প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকা বিল বাকি ছিলো হাসপাতালে। বিল পরিশোধ করতে হবে শুনেই তার মরদেহ নিতে আসছিলেন না তার পরিবারের সদস্যরা। অবশেষে অভিনয় শিল্পী সংঘ ও মিনু মমতাজের এক ভাগ্নির সহায়তায় তার দাফনকার্য সম্পন্ন হয়।

প্রসঙ্গত, অভিনেত্রী মিনু মমতাজকে চিকিৎসার জন্য গত বছর ৫ লাখ টাকা অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনায় হারিয়ে যাওয়া নক্ষত্র কে এস ফিরোজ
নাট্যদল `থিয়েটার`–এর সঙ্গে সম্পৃক্ত হয়ে অভিনয়ে কে এস ফিরোজের পথচলা শুরু। এই দলের হয়ে তিনি অভিনয় করেছেন `সাত ঘাটের কানাকড়ি`, `কিং লিয়ার` ও `রাক্ষসী` নাটকে। ৯ সেপ্টেম্বর ভোর ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি। অভিনয়ের উজ্জ্বল এই নক্ষত্রটি ঝরে গেল করোনার শিকার হয়ে।

কে এস ফিরোজ ১৯৬৭ সালে সেনাবাহিনীতে যোগ দেন। মেজর হিসেবে পদোন্নতি পেয়ে ১৯৭৭ সালে সেনাবাহিনী থেকে অবসর নেন। তার পুরো নাম খন্দকার শহীদ উদ্দিন ফিরোজ। তিনি ১৯৪৬ সালের ৭ জুলাই জন্মগ্রহণ করেন। বরিশালের উজিরপুরের মশাং গ্রামে তাদের আদি নিবাস হলেও ফিরোজের জন্ম ঢাকার লালবাগে। তার বাবার নাম এ জে এম সাইদুর রহমান। তবে এলাকার মানুষ তার বাবাকে উজির মিয়া নামেই চিনতেন। কে এস ফিরোজের মা রাবেয়া খাতুন। ফিরোজ ১৯৭৪ সালের ১ নভেম্বর বিয়ে করেন। তিনি স্ত্রী মাধবী ফিরোজ এবং তিন মেয়ে রেখে গেছেন।

করোনায় মারা গেছেন সাদেক বাচ্চু
কে এস ফিরোজের শোক মুছতে না মুছতেই খবর আসে আরও এক প্রতাপশালী অভিনেতার মৃত্যুর। ১৪ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন নন্দিত অভিনেতা সাদেক বাচ্চু। সেদিন দুপুর ১২টা ৫ মিনিটে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি।

৬৬ বছর বয়সী এ অভিনেতা দীর্ঘদিন ধরে হৃদ্রোগ, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন। ২০১৩ সালে তার হৃদযন্ত্রে অস্ত্রোপচারও করাতে হয়েছিল। সর্বশেষ ৬ সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে অভিনেতা সাদেক বাচ্চুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। করোনার উপসর্গ থাকায় চিকিৎসকদের পরামর্শে কোভিড-১৯ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা শেষে দেখা যায় সাদেক বাচ্চু কোভিড-১৯ পজিটিভ। সেই করোনার শিকার হয়েই পৃথিবী থেকে চিরবিদায় নিলেন চলচ্চিত্রের খল চরিত্রের অনবদ্য এই অভিনেতা।

`বড়চাচা` আলী যাকেরও চলে গেলেন
ক্যান্সারের সঙ্গে চার বছরের লড়াই শেষে চির বিদায় নিলেন অভিনেতা, নির্দেশক আলী যাকের। তার বয়স হয়েছিল ৭৬ বছর। ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৭ নভেম্বর ভোর ৬টা ৪০ মিনিটে তার মৃত্যু হয় বলে তার বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক থ্রিসিক্সটির পক্ষ থেকে জানানো হয়েছে।

আলী যাকেরের ছেলে ইরেশ যাকের ফেইসবুকে এক পোস্টে জানিয়েছেন, মৃত্যুর দুদিন আগে করোনাভাইরাসের সংক্রমণও ধরা পড়েছিল তার বাবার।

গত শতকের সত্তর থেকে নব্বইয়ের দশকে মঞ্চ আর টেলিভিশনে দাপুটে অভিনয়ের জন্য দর্শক হৃদয়ে স্থায়ী আসন নিয়ে আছেন আলী যাকের। একুশে পদকপ্রাপ্ত এই নাট্যজনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশের বিশিষ্টজনেরা।

আরও হারিয়েছি যাদের
২০ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান অভিনেত্রী, নির্দেশক ও আবৃত্তিশিল্পী ইশরাত নিশাত।

দেশের জনপ্রিয় সুরকার সেলিম আশরাফ মারা যান ২ মার্চ। দীর্ঘদিন ধরেই তিনি শ্বাসকষ্ট ও কিডনির জটিলতায় ভুগছিলেন। `যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা`সহ একাধিক জনপ্রিয় গানের সুরকার আশরাফ।

টেলিভিশন নৃত্যশিল্পী সংস্থার সাবেক সভাপতি, দেশের সুপরিচিত নৃত্যশিল্পী এবং নৃত্য পরিচালক হাসান ইমাম ১৫ মে সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে মারা যান।

চলচ্চিত্র প্রযোজক জনাব মোজাম্মেল হক সরকার ৩১ মে মারা যান।

৬ জুন মারা গেছেন সহস্রাধিক সিনেমার নৃত্য পরিচালক এস আলম।

অনুষ্ঠান পরিকল্পনাকারী, নাট্যশিল্পী স্বপন সিদ্দিকী মারা গেছেন ১০ জুলাই।

চিত্রপরিচালক আফতাব খান টুলু মারা গেছেন ২৮ জুলাই। করোনায় আক্রান্ত হয়ে ল্যাব এইড হাসপাতালে সেদিন দুপুরে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাবেক সাধারণ সম্পাদক শরীফউদ্দীন খান দীপু আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

২৩ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় রাজধানীর আনোয়ার খান মর্ডান মেডিকেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস করেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাবেক সাধারণ সম্পাদক শরীফউদ্দীন খান দীপু। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

গেল ৩ নভেম্বর সকাল ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন দেশের নামজাদা চলচ্চিত্র প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সাবেক সদস্য নাসির উদ্দিন দিলু। দীর্ঘদিন ধরেই হার্টসহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন নাসির উদ্দিন দিলু।

টানা ছয় দিন হাসপাতালে চিকিত্সাধীন থাকার পর ১০ ডিসেম্বর সকাল ৬টায় পৃথিবীর মায়া ত্যাগ করে গেলেন দেশের ঐতিহ্যবাহী ও বৃহৎ অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতার স্বত্বাধিকারী সেলিম খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রসম্পাদক আমিনুল ইসলাম মিন্টু মারা গেছেন ১৮ ডিসেম্বর দিবগত রাতে। তিনিও করোনায় আক্রান্ত ছিলেন বলে জানিয়েছে তার পরিবার।

২০২০ সালে বিয়ে করেছেন যেসব তারকা
                                  

বিনোদন প্রতিবেদক : তারকাদের প্রেম-বিয়ে নিয়ে বরাবরই দারুণ আগ্রহী ভক্ত-অনুরাগীরা। তারা জানতে চান প্রিয় তারকার প্রিয় মানুষটির সম্পর্কে, ব্যক্তি জীবনে তার সঙ্গী সম্পর্কে। তারকাদের বিচ্ছেদে যেমন তারা কষ্ট পান তেমনি তারকাদের ঘর বাঁধার খবরেও হন আনন্দিত।

২০২০ সাল সারা পৃথিবীতেই বিষাদের বছর হিসেবে ইতিহাসে থেকে যাবে করোনার তাণ্ডবের সাক্ষী হয়ে। তবে মজার ব্যাপার হলো এই বছরেও বিয়ের কমতি নেই চারদিকে। অনেকেই তো দাবি করছেন এবারই তুলনামূলক বেশি বিয়ে করেছে পৃথিবীর মানুষ। সেই তালিকায় পিছিয়ে পড়তে চাননি শোবিজ তারকারাও। অনেক তারকাই এবার সংসার পেতেছেন প্রিয় মানুষটিকে বেছে নিয়ে।

দেখে নেয়া যাক ২০২০ সালে বাংলাদেশের কোন কোন তারকা ঘর বেঁধেছেন-

রোদেলা জান্নাতকে পেয়ে সেরা উপহার পেলেন সুজন
চলতি বছরে শোবিজে প্রথম বিয়ের খবর দিয়েছেন মডেল ও অভিনেতা খালেদ হোসেন সুজন ও নায়িকা রোদেলা জান্নাত। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেরাই খবরটি জানিয়েছেন তারা। রোদেলা জান্নাতের সঙ্গে বিবাহ পরবর্তী ছবি ফেসবুকে পোস্ট দিয়ে লিখেছেন, `আলহামদুলিল্লাহ নসিব হুয়া, ২০.০২.২০২০ বেস্ট বার্থডে গিফট এভার।` অর্থাৎ তারা বিয়ে করেছেন চলতি বছরের ২ ফেব্রুয়ারি।

গান ও সংবাদকে এক ঘরে আনলেন ইমন ও হৃদিতা
সংগীত পরিচালক, সুরকার, গীতিকার ও কণ্ঠশিল্পী শওকত আলী ইমন দ্বিতীয়বারের মতো বিয়ে করেছেন চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি। পাত্রী হৃদিতা রেজা একটি বেসরকারি চ্যানেলে সংবাদ পাঠিকা হিসেবে কর্মরত। তবে বিয়ের চার মাস না পেরোতেই জুলাই মাসে স্ত্রীকে মারধর করে বাসা থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে শওকত আলী ইমনের বিরুদ্ধে। আর এই অভিযোগ করেন স্ত্রী হৃদিতা রেজা। এ নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। তাদের সংসার রয়েছে ভাঙনের হুমকিতে।

টয়া-শাওন আছেন বেশ প্রেমে শান্তিতে
মুমতাহিনা টয়া পরিচিত মুখ অভিনয় দিয়ে, নাচ দিয়ে এবং তার নিজস্ব ইউটিউব চ্যানেল দিয়েও। ওদিকে শাওন পরিচিত বর্তমানের নির্ভরযোগ্য অভিনয় শিল্পী হিসেবে। সম্প্রতি `কাঠবিড়ালি` সিনেমাটিতেও শাওনকে দেখা গেছে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে। ২৯ ফেব্রুয়ারি - লিপ ইয়ারকে স্মরনীয় করে রাখতে এই দিনটিকেই তারা বেছে নিলেন বিয়ে করার জন্য। এদিনই তারা বিয়ে করেছেন। স্বল্প সংখ্যক কাছের বন্ধু এবং আত্মীয়দের নিয়ে এই বিয়ের অনুষ্ঠানটি সম্পন্ন করা হয় ঢাকার একটি মিলনায়তনে। বেশ প্রেমে-সুখেই আছেন এই দম্পতি।


পরীমনির ৩ টাকার বিয়ে
`জানেন, আমরা তিন টাকায় বিয়ে করেছি! কিউট না? আমাদের বিয়ের দেনমোহর তিন টাকা`- এভাবেই গণমাধ্যমে নিজের বিয়ের খবর জানিয়েছিলেন ঢালিউডের আলোচিত নায়িকা পরীমনি। চলতি বছরের ৯ মার্চ দিবাগত রাতে অভিনয়শিল্পী ও পরিচালক হৃদি হকের অফিসে কাজি ডেকে বিয়ে করেন পরীমনি ও পরিচালক কামরুজ্জামান রনি। তবে তাদের সেই বিয়ে ঠেকেনি পাঁচ মাসও।

বিয়ের খবরে চমকে দিয়েছিলেন নুসরাত ফারিয়া
সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে এক পোস্টে গাঁটছড়া বাঁধার খবর নিজেই জানিয়েছিন তিনি। হঠাৎ করেই তার বিয়ের খবর প্রকাশ্যে আসতে বেশ চমকে গিয়েছিলেন সবাই। তাই বলে বিনোদন জগতের জনপ্রিয় মুখ নুসরাত ফারিয়াকে শুভেচ্ছা জানাতে ভুলেননি কেউ। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে এক পোস্টে গাঁটছড়া বাঁধার খবর নিজেই জানান তিনি। ফেসবুকে নুসরাত লেখেন, `আলহামদুলিল্লাহ, মহান আল্লাহর করুণায় এবং পরিবার ও বন্ধুদের সহযোগিতায় ২০২০ সালের মার্চে আমার দীর্ঘ সাত বছরের সম্পর্ক পূর্ণতা পেল। আমরা এক হলাম।` জানা যায়, চলতি বছরের ২১ মার্চ ঘরোয়া আয়োজনে বাগদান হয়েছে নুসরাত ফারিয়ার। হবু বরের নাম রনি রিয়াদ রশিদ।

মিউজিশিয়ানকে বিয়ে করলেন কর্ণিয়া
কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়াও বিয়ে করেছেন এই করোনার বছরে। মিউজিশিয়ান নাবিল সালাউদ্দিন তার বর। গত ২৭ জুলাই পারিবারিকভাবে তাদের বিয়ে হয়েছে। বিয়ের খবরটি নিজেই সোশ্যাল হ্যান্ডেলে জানিয়েছেন কর্ণিয়া। প্রথমে মার্চের শুরুতে বাগদানের সিদ্ধান্ত নেয়া হলেও করোনার কারণে সবকিছুই পেছানো হয় বলে জানান পাওয়ার ভয়েস খ্যাত এ গায়িকা।

বছরের সেরা আলোচিত বিয়ে শমী কায়সারের
চলতি বছরের সবচেয়ে আলোচিত বিয়ে নব্বই দশকের জনপ্রিয় টিভি তারকা শমী কায়সারের। তিনি গত ২৭ সেপ্টেম্বর বিয়ে করেছেন। ৭ অক্টোবর ছিলো পারিবারিক আয়োজনে গায়ে হলুদের অনুষ্ঠান। আর ৯ অক্টোবর ছিলো বিয়ের রিসিপশন। এই আয়োজনে উপস্থিত ছিলেন বর-কনের দুই পরিবারের সদস্য ও কাছের মানুষেরা।

শমী-রেজার চেনা জানা বছর খানেক আগে থেকেই। পূর্ব পরিচয়ের সূত্রে প্রেম ও বিয়ে। নব্বই দশক মাতানো অভিনেত্রী শমী কায়সারের এটি তৃতীয় বিয়ে। বর রেজা আমিন সুমনেরও এটি দ্বিতীয় বিয়ে। এর আগে তিনি ১৯৯৯ সালে ভারতীয় নির্মাতা অর্ণব ব্যানার্জী রিঙ্গোকে বিয়ে করেন। দুই বছর পর তাদের বিচ্ছেদ ঘটে।পরবর্তীতে তিনি ২০০৮ সালের ২৪ জুলাই মোহাম্মদ আরাফাতকে বিয়ে করেন। নানা কারণে সেই সংসারও টেকেনি শমীর।

শ্যামল মাওলা বিয়ে করেছেন বন্ধু মাহা শিকদারকে
জনপ্রিয় অভিনেতা শ্যামল মাওলা বিয়ে করেছেন। গেল ১০ অক্টোবর তিনি দীর্ঘদিনের বন্ধু মাহা শিকদারের সঙ্গে ঘর বাঁধলেন। সেদিন সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন বর-কনের বন্ধুরাও।

আবারও ঘর বাঁধলেন অর্ণব
প্রায় বছর খানেক ধরে চাউর হয়েছে, প্রেম করছেন ঢাকার সংগীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব। প্রেমিকা ভারতীয় শিল্পী সুনিধি নায়েক। সেই খবরটি বিয়ের দিকেই গড়াচ্ছে তা বোঝা যায় গত বছরের মাঝামাঝি যখন সুনিধি ঢাকায় এসে দীর্ঘ সময়ের জন্য থাকা শুরু করেন। তবে কেউই তাদের বিষয়ে সরাসরি মুখ খোলেননি। সবসময়ই জানিয়েছেন মুগ্ধতার কথা। অবশেষে সব আলোচনা থামিয়ে চলতি বছরের ২৮ অক্টোবর পশ্চিমবঙ্গের আসানসোলে বিয়ে করেছেন অর্ণব-সুনিধি। সেখানে রেজিস্ট্রি ম্যারেজ হয়েছে তাদের।

অপর্ণা
বন্ধু সত্রাজিৎ দত্তের গলায় বিয়ের মালা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। গত ১০ ডিসেম্বর মধ্যেরাতে অপর্ণা ঘোষের জন্মভিটা চট্টগ্রামের আগ্রাবাদে বিয়ে হয়েছে তাদের। স্থানীয় একটি মন্দিরে ধর্মীয় রীতি-নীতি মেনেই অপর্ণা-সত্রাজিৎ দত্তের চার হাত এক করে দেন পুরোহিত ও দুই পরিবারের সদস্যরা। অপর্ণা তাই এখন মিসেস দত্ত।

নতুন দুই সিনেমায় রণবীর কাপুর
                                  

বিনোদন ডেস্ক : দীর্ঘদিন বড় পর্দার বাইরে রয়েছেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর। সর্বশেষ রাজকুমার হিরানি নির্মিত সঞ্জয় দত্তের বায়োপিক `সঞ্জু`- তে দেখা মিলেছিল তার। তবে বেশ লম্বা বিরতি শেষে শুটিংয়ে ফিরছেন তিনি অয়ন মুখার্জির `ব্রাহ্মাস্ত্র` সিনেমা দিয়ে।

কাজ শুরু করতে যাচ্ছেন বলিউডের এই চকলেট বয়। সিনেমাটিতে তার সঙ্গে আরও অভিনয় করছেন আলিয়া ভাট এবং অমিতাভ বচ্চন।

শুধু তাই নয় এরই সাথে `শমসেরা` নামের একটি সিনেমার বাকি কাজ এক সপ্তাহের মধ্যেই শেষ করার কথা রয়েছে রণবীরের।

এদিকে বলিউড হাঙ্গামা তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছে, আসছে বছরে দুটি নতুন সিনেমার শুটিং শুরু করবেন এই অভিনেতা। তারমধ্যে পরিচালক লাভ রঞ্জনের একটি সিনেমার শুটিং শুরু করার কথা রয়েছে। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করছেন শ্রদ্ধা কাপুর।

এ সিনেমার নাম এখনো জানা যায়নি। তবে জানুয়ারির ৬ থেকে গাজিয়াবাদ, দিল্লি ও নোইডায় শুরু হবে নতুন এ ছবির শুটিং।

অন্যদিকে, রণবীরকে কবির সিংয়ের পরিচালক সন্দীপ রেড্ডির গ্যাংস্টার ধারার ড্রামা সিরিজ `অ্যানিমেল`- এও দেখা যেতে পারে বলে খবর প্রকাশ করেছে বলিউড হাঙ্গামা। গত সপ্তাহে রণবীর এ ছবির চিত্রনাট্য নিয়ে আলোচনার জন্য নির্মাতা ভূষণ কুমার, মুরাদ খেতানীর সঙ্গে দেখা করেছিলেন।

শুটিং সেটে অসুস্থ মিঠুন চক্রবর্তী
                                  

বিনোদন ডেস্ক : অনেকদিন ধরেই সবকিছু থেকে কিছুটা দূরে ছিলেন ভারতের বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্প্রতি শুটিং শুরু করেছেন। আর শুটিংয়ের মাঝে আচমকাই অসুস্থ হয়ে পড়ে বাড়িয়ে দিলেন সবার উকণ্ঠা। বর্ষীয়ান এ অভিনেতার অসুস্থতার জেরে শেষ পর্যন্ত সাময়িকভাবে শুটিং বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর জানালো জি নিউজ বাংলা।

রিপোর্টে প্রকাশ, সম্প্রতি পরিচালক বিবেক অগ্নিহোত্রীর সিনেমা `দ্য কাশ্মীর ফাইলস`-এর শুটিং শুরু করেন মিঠুন চক্রবর্তী। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। পাকস্থলিতে সংক্রমণে জেরেই মিঠুন চক্রবর্তী অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে।

তার অসুস্থতার খবরে বলিউড ও কলকাতার শোবিজে দুশ্চিন্তা ছড়িয়েছে। উদ্বেগে রয়েছে তার পরিবারও।

পরিচালক বিবেক অগ্নিহোত্রী জানান, মুসৌরিতে তারা শুটিং করছিলেন। বড় একটি অ্যাকশন দৃশ্য শুটের প্রস্তুতি নেওয়া হচ্ছিল। মিঠুন চক্রবর্তীর শটও ছিল তৈরি। হঠাৎ তার মাঝেই অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। ফলে সঙ্গে সঙ্গে শুটিং বন্ধ করে দেওয়া হয়।

যদিও অসুস্থ হওয়ার পর বেশ কিছুটা বিশ্রাম করে ফের শট শেষ করেন মিঠুন চক্রবর্তী। অসুস্থ অবস্থায় কোনো অভিনেতা, অভিনেত্রী ওইভাবে শুটিং শেষ হয়ত করতে পারতেন না। কিন্তু মিঠুন চক্রবর্তী তা করেছেন, পরিচালক তার প্রশংসা করে সে কথাই জানালেন।

শত অসুবিধা সত্ত্বও নির্দিষ্ট ওই দৃশ্যের শুটিং শেষ করে তবেই `দ্য কাশ্মীর ফাইলস`-এর সেট ছাড়েন বলিউডের এই
বাঙালি অভিনেতা। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা কেমন সেটি জানা যায়নি।

এদিকে সম্প্রতি মিঠুন চক্রবর্তীর ছেলে মিমোর বিরুদ্ধে সম্প্রতি যৌন হেনস্থার অভিযোগ ওঠে। অভিনয়ে সুযোগ করে দেওয়ার নাম করে দিনের পর দিন ধরে মিমো অর্থাত মহাক্ষয় ওই তরুণীর সঙ্গে সহবাস করেছেন বলে অভিযোগ। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে মিমো ওই তরুণীর সঙ্গে সহবাস করেও কথা রাখেননি বলে অভিযোগ।

ছেলের সমস্ত কথাই মিঠুনের স্ত্রী জানতেন বলেও ওই তরুণী অভিযোগ করেন। যে খবর প্রকাশ্যে আসতেই জোর শোরগোল শুরু হয়ে যায়।

চিত্রনায়িকা শিল্পীর পরিবারের ৩৫ জনই করোনায় আক্রান্ত
                                  

বিনোদন ডেস্ক : নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়িকা আঞ্জুমান শিল্পীর পরিবারের প্রায় ৩৫ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে অনেকে হাসপাতালে রয়েছেন, কেউ দ্বিতীয়বার করোনা পরীক্ষার অপেক্ষায় রয়েছেন। অনেকে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

জানা যায়, পারিবারিক একটি বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করেই তাদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, সেই সময় এই চিত্রনায়িকা সপরিবারে করোনা আক্রান্ত হন।

প্রথমে পরিবারের দুই-একজন আক্রান্ত হলেও পরে পাঁচ/ছয়জন করে একসঙ্গে করোনায় আক্রান্ত হন। একে একে পরিবারের প্রায় সবাই করোনায় আক্রান্ত হন।

২৮ নভেম্বর শিল্পীর প্রথম করোনা আক্রান্ত হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশ পায়। সে সময় প্রথমে তিনি বাসায় চিকিৎসা নিলেও পরবর্তীতে অবস্থার অবনতি হলে তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন।

পরিবারের সদস্যদের আক্রান্তের বিষয়ে শিল্পী জানান, তার শ্বশুরের ১০ জন ছেলেমেয়ে। তাদের স্ত্রী, ছেলে-মেয়ে, নাতি-নাতনিসহ প্রায় সবাই করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময় তিনি বলেন, আমাদের পরিবারের একজনের বিয়ের জন্য স্বল্প পরিসরে পরিবারের সবাইকে একত্রিত হতে হয়েছিল। পরে সেখান থেকে আমার পরিবার, আমার ভাইয়ের পরিবার, আমার শ্বশুর–শাশুড়ি ও পরিবারের প্রায় সবাই করোনায় আক্রান্ত হন।


   Page 1 of 16
     বিনোদন
নতুন ছবিতে তানহা তাসনিয়া
.............................................................................................
২০২১ সালে ফুরসত নেই দীপিকার
.............................................................................................
সাবেক প্রেমিকাকে নিয়ে পরিচালনায় অনির্বাণ
.............................................................................................
শ্রাবন্তীর পথে হাঁটছেন নুসরাত!
.............................................................................................
সৃজিত আমার খুবই প্রিয় : তাহসান
.............................................................................................
করোনার টিকা নিলেন অভিনেত্রী নওশীন
.............................................................................................
`হায়দার` সিনেমায় গাইলেন সালমা
.............................................................................................
করোনাকে জয় করে রাকুলপ্রীতের বার্তা
.............................................................................................
৫৫ বছরে পা রাখলেন সালমান খান
.............................................................................................
চলে গেলেন অভিনেতা আবদুল কাদের
.............................................................................................
অভিনেতা-নাট্যকার মান্নান হীরা মারা গেছেন
.............................................................................................
২০২০ সালে মারা গেছেন যেসব তারকা
.............................................................................................
২০২০ সালে বিয়ে করেছেন যেসব তারকা
.............................................................................................
নতুন দুই সিনেমায় রণবীর কাপুর
.............................................................................................
শুটিং সেটে অসুস্থ মিঠুন চক্রবর্তী
.............................................................................................
চিত্রনায়িকা শিল্পীর পরিবারের ৩৫ জনই করোনায় আক্রান্ত
.............................................................................................
নবাব এলএলবি সিনেমা নিয়ে শাকিব খানের ক্ষোভ
.............................................................................................
শাকিব-মাহির নতুন চ্যালেঞ্জ
.............................................................................................
মা হচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া!
.............................................................................................
ফোর্বসের `এশিয়ার ১০০ ডিজিটাল তারকা`র তালিকায় পরীমনি
.............................................................................................
সংগীতে আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌস ওয়াহিদ
.............................................................................................
সুবর্ণা মুস্তাফা`র জন্মদিন
.............................................................................................
নতুন লুকে হাজির হৃত্বিক রোশন
.............................................................................................
ডিসেম্বর মাসেই আসছেন অপু বিশ্বাস
.............................................................................................
চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান
.............................................................................................
অভিনেত্রী শবনম ফারিয়ার বিবাহ বিচ্ছেদ
.............................................................................................
মুক্তিযুদ্ধ জাদুঘরে শেষ শ্রদ্ধা, বনানী কবরস্থানে আলী যাকেরের দাফন
.............................................................................................
শ্রীদেবী কন্যা রাজি
.............................................................................................
অপূর্বকে উত্ত্যক্ত করছেন সাবিলা !
.............................................................................................
অভিনেতা অনির্বাণের বিয়ে!
.............................................................................................
হলিউডের নতুন সিনেমায় প্রিয়াঙ্কা
.............................................................................................
কণ্ঠশিল্পী বেবী নাজনীনের করোনা শনাক্ত
.............................................................................................
রাজধানীর শিল্পকলা একাডেমিতে পালিত হলো নবান্ন উৎসব
.............................................................................................
এত আলো আগে দেখিনি
.............................................................................................
অ্যাডভাইজার পরীমনি
.............................................................................................
চলে গেলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়
.............................................................................................
মৌসুমী`র নতুন খবর
.............................................................................................
শিল্পকলা একাডেমির পরিচালক হলেন আফসানা মিমি
.............................................................................................
আসছে হৃদয় খান ও লিজার প্রথম গান
.............................................................................................
৫ কেজি ওজন কমালেন দিঘী
.............................................................................................
নিরব-অপুকে চেনা যায়?
.............................................................................................
মাস্ক পরে হাজির হলো স্পাইডারম্যানকেও!
.............................................................................................
এবার `যমজ ভূতের গল্পে` আঁচল
.............................................................................................
অজয় দেবগনের জন্য আজও সিঙ্গেল টাবু
.............................................................................................
আইসিইউ থেকে কেবিনে অভিনেতা অপূর্ব
.............................................................................................
ম্যারাডোনার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার
.............................................................................................
করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে অপূর্ব
.............................................................................................
৪৭ বছরে ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী মৌসুমী
.............................................................................................
উদ্ধার হলো মাদক, দীপিকার নিখোঁজ ম্যানেজারকে সমন
.............................................................................................
৫৫-তে পা রাখলেন বলিউড বাদশাহ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রধান সম্পাদক ও প্রকাশক : মো: তাজুল ইসলাম
প্রধান কার্যালয়: ২১৯ ফকিরের ফুল (১ম লেন, ৩য় তলা), মতিঝিল, ঢাকা- ১০০০ থেকে প্রকাশিত । ফোন: ০২-৭১৯৩৮৭৮ মোবাইল: ০১৮৩৪৮৯৮৫০৪, ০১৭২০০৯০৫১৪
Web: www.dailyasiabani.com ই-মেইল: dailyasiabani2012@gmail.com
   All Right Reserved By www.dailyasiabani.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop