| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * ঢাকায় সু-প্রভাত বাস চলবে না : আতিকুল   * মোজাম্বিকে ঝড়ে ১ হাজারের বেশি লোকের মৃত্যু   * সন্ত্রাসীর নাম মুখে দিতে নারাজ নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী   * নাটোরে মার্কেটে আগুন   * দুর্ঘটনা ঘটানো বাসের রুট পারমিট বাতিলের দাবি   * রংপুরে বাস-কাভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ৩   * মোশাররফ রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন   * রাঙ্গামাটিতে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা   * রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অববোধ   * ডিএসইতে লেনদেন ও সূচক কমেছে  

   আইন শৃঙ্খলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
মানবতাবিরোধী অপরাধ: মধু মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় হবিগঞ্জের রাজাকার কমান্ডার ‘মধু বাহিনী’র প্রধান মধু মিয়া তালুকদারসহ দুইজনের বিরুদ্ধে পাচঁটি অভিযোগের প্রতিবেদন চূড়ান্ত করেছে মানবতাবিরোধী অপরাধ তদন্ত সংস্থা।

মঙ্গলবার ধানমন্ডির মানবতাবিরোধী অপরাধ তদন্ত সংস্থার কার্যালয়ে সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, ‘আসামীদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ, অপহরণ ও নির্যাতনসহ মানবতাবিরোধী পাঁচ অভিযোগ আনা হয়েছে। তাদের বিরুদ্ধে তিনটি ভলিউমে ২৫০ পৃষ্ঠার প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে।’

এ সময় জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক, তদন্ত কর্মকর্তা মো. নুর হোসেন উপস্থিত ছিলেন।

মানবতাবিরোধী অপরাধ: মধু মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত
                                  

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় হবিগঞ্জের রাজাকার কমান্ডার ‘মধু বাহিনী’র প্রধান মধু মিয়া তালুকদারসহ দুইজনের বিরুদ্ধে পাচঁটি অভিযোগের প্রতিবেদন চূড়ান্ত করেছে মানবতাবিরোধী অপরাধ তদন্ত সংস্থা।

মঙ্গলবার ধানমন্ডির মানবতাবিরোধী অপরাধ তদন্ত সংস্থার কার্যালয়ে সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, ‘আসামীদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ, অপহরণ ও নির্যাতনসহ মানবতাবিরোধী পাঁচ অভিযোগ আনা হয়েছে। তাদের বিরুদ্ধে তিনটি ভলিউমে ২৫০ পৃষ্ঠার প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে।’

এ সময় জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক, তদন্ত কর্মকর্তা মো. নুর হোসেন উপস্থিত ছিলেন।

পুলিশের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ কমেছে: আছাদুজ্জামান
                                  

অনলাইন ডেস্ক
আছাদুজ্জামানস্টাফ রিপোর্টার: পুলিশের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ আগের তুলনায় কমেছে দাবি করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ‘পুলিশ সদস্যদের আচরণ কেমন হবে, সে বিষয়ে আমরা সচেতন। আমি দায়িত্ব নিয়ে বলছি, আগে যেভাবে খারাপ আচরণের অভিযোগ আসতো, এখন শতকরা ৫ ভাগও খারাপ আচরণের অভিযোগ আসে না।
বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
সম্প্রতি চেকপোস্টে তল্লাশি না করে এক নারীর সঙ্গে বিরূপ ও খারাপ আচরণের ভিডিও ভাইরাল হবার পর পুলিশের আচরণগত উন্নতিতে কোনো ওরিয়েন্টশন আছে কিনা জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘গভীর রাতে চেকপোস্টে এক নারী সিএনজি যাত্রীকে পুলিশের তল্লাশিকালে খারাপ আচরণের ভিডিওটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যে এই ভিডিওটি আপলোড করেছেন তিনিও পুলিশ সদস্য। তিনি ভেবেছিলেন ওই ভিডিওটা প্রকাশ করলে তার হয়তো সুনাম হবে। কিন্তু তিনি যে অপেশাদার আচরণ করেছেন তা বোঝার ক্ষমতা উনার নেই।
আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ওই ঘটনার সুষ্ঠু তদন্তে ৪৮ ঘণ্টার সময় দিয়ে মতিঝিল বিভাগের উপ-কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এর দায়-দায়িত্ব নির্ধারণ করে, যারা ওই নারীর সঙ্গে খারাপ আচরণ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আগামীতে কোরো পুলিশ সদস্য কোনো নাগরিকের সঙ্গে অপেশাদার কিংবা খারাপ আচরণ করলে, পুলিশের বিষয়ে নেতিবাচক প্রভাব তৈরি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ারি দেন ঢাকার পুলিশ কমিশনার।
তিনি বলেন, ‘আমরা ধারাবাহিকভাবে চেষ্টা করে খারাপ আচরণের হার কমিয়ে এনেছি। আমরা শুধু মোটিভেশন কিংবা প্রশিক্ষণই দেই না, যে সব পুলিশ সদস্য অপেশাদার আচরণ করেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও গ্রহণ করি।

এবার ১০ এএসপিকে বদলি
                                  

অনলাইন ডেস্ক
বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১০ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর আগে অপর এক বার্তায় পুলিশের আট অতিরিক্ত পুলিশ সুপার বদলি করা হয়।
পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (পার্সোনেল ম্যানেজমেন্ট-১) মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ‘জনস্বার্থে’ তাদের বদলি করা হয়।
মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) এক বার্তায় বিষয়টি জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ।
বদলিকৃতদের মধ্যে সিআইডির মিহির কুমার দাসকে রেঞ্জ রিজার্ভ ফোর্স (আরআরএফ) খুলনায়, ডিএমপির মো. আহসানুল হককে গাজীপুর মেট্রোপলিটন পুলিশে, সপ্তম এপিবিএন সিলেটের মো. আলম সরকারকে তাহিরপুর সার্কেল সুনামগঞ্জ, স্পেশাল আর্মড ফোর্স (এসএএফ) পাবনা সালমা সুলতানা আলমকে আরএমপি রাজশাহী, র‌্যাবের মো. খোদাদার হোসেনকে বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা রাজশাহী, সিআইডির জি. এম এনামুল হককে বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা রাজশাহী, সিআইডির আবু হেনা মোহাম্মদ ইউসুফকে র‌্যাবে, নবম এপিবিএন চট্টগ্রামের মুহাম্মদ রাইসুল ইসলামকে সিএমপি চট্টগ্রাম, পুলিশ স্টাফ কলেজ এস এম আশিকুর রহমানকে ডিএমপি ও অষ্টম এপিবিএন ঢাকার মো. রবিউল ইসলামকে ডিএমপিতে পাঠানোর আদেশ দেয়া হয়েছে।

শাহজালালে ১৯ কেজি এনপিএস জব্দ
                                  

অনলাইন ডেস্ক
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৯ কেজি নিউ সাইকোট্রফিক সাবসটেনসেস (এনপিএস) জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।
শনিবার (১৫ সেপ্টেম্বর) সকালে জেড এয়ারওয়েজে আসা এনপিএসের চালান বিমানবন্দরের ফরেন পোস্ট অফিস থেকে জব্দ করা হয়।
বিষয়টি নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম শিকদার বলেন, গ্রিন টির আড়ালে আমদানি করা ১৯ কেজি এনপিএস জব্দ করা হয়েছে। এবার মনিপুরিপাড়া তেজগাঁওর একটি ভিন্ন ঠিকানায় ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে চালানটি পাঠানো হয়। ইন্ডিয়া ঘুরে জেড এয়ারওয়েজের মাধ্যমে ফরেন পোস্ট অফিসে আসার তথ্য পেয়ে চালানটি জব্দ করা হয়।
এর আগে শুক্রবার সকালে ১২০ কেজির পৃথক চালান জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ছয় কার্টনে ভরা ১২০ কেজি এনপিএস ইতিপূর্বে গ্রেফতার আমদানিকারক মোহাম্মদ নাজিমের প্রতিষ্ঠানের নামেই আসে।

জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে নিউয়র্ক মির্জা ফখরুল
                                  

অনলাইন ডেস্ক
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আমন্ত্রণে নিউয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
নিউয়র্ক সফরের বিষয় জানতে চাইলে বুধবার (১২ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, এ বিষয়ে তার কিছু জানা নেই। তবে মহাসচিব যে দেশের বাইরে গেছেন এটা তিনি অস্বীকার করেননি।
জানা গেছে, মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দিনগত রাত ২টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মির্জা ফখরুল ঢাকা ত্যাগ করেন। এসময় তার সঙ্গে দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালও ছিলেন।
একটি সূত্র জানায়, জাতীয় নির্বাচনকে সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য সংস্থাটির সদর দফতরে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় এক আলোচনায় অংশ নেবেন বিএনপির মহাসচিব। এতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলের ও সরকারের অবস্থান তুলে ধরবেন মির্জা ফখরুল। এ সফরে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক হতে পারে বলে সূত্র জানিয়েছে।
এর আগের খবরে বলা হয়, বাংলাদেশের জাতীয় নির্বাচন সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপির সাথে আলোচনা করার আগ্রহ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব। দলটিকে এই আগ্রহের কথা জানিয়ে গত সপ্তাহে বিএনপি মহাসচিবকে নিউ ইয়র্কে যেতে আমন্ত্রণ পাঠিয়েছেন অ্যান্তোনিও গুতেরেস। দলটির উচ্চপর্যায়ের একটি সূত্র এ খবর নিশ্চিত করেছে।
এদিকে মঙ্গলবার বিকেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল। এসময় তিনি জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণের বিষয়টি তাদের অবহিত করেন।
জানা গেছে, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধির মাধ্যমে বিএনপির মহাসচিব বরাবর আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। বিএনপি মহাসচিবের নেতৃত্বে দলের স্থায়ী কমিটি ও কূটনীতি সংশ্লিষ্ট কয়েকজন নেতা শিগগিরই যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন।
এ বিষয়ে জানতে চাইলে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমি এখনও অফিসিয়াল কোনো ইনফরমেশন পাইনি।

‘চালককে বেতন দিতে হবে, নইলে রুট পারমিট বাতিল’
                                  

অনলাইন ডেস্ক
রাজধানীতে কোনো বাস ড্রাইভারকে চুক্তিতে পারিশ্রামিক দেওয়া যাবে না। তাদের বেতনভুক্ত করতে হবে। অন্যথায় সংশ্লিষ্ট পরিবহনের রুট বাতিল করা হবে বলে হাঁশিয়ারি দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
আজ মঙ্গলবার সকালে মিডিয়া সেন্টারে সেপ্টেম্বর মাসকে ট্রাফিক সচেতনার মাস হিসেবে ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।
আছাদুজ্জামান মিয়া বলেন, সারা দেশে সড়কে শৃঙ্খলা ফেরাতে আইনগত প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা নিয়ে কাজ চলছে।
তিনি বলেন, ‘প্রত্যেকই যদি আমরা আইনটাকে না মানি তাহলে পুলিশ বা অন্য কারো পক্ষে ট্রাফিকের শৃঙ্খলা ফিরিয়ে আনা অসম্ভব হয়ে পড়বে। তাই এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করছি।
ডিএমপি কমিশনার বলেন, সড়কে ধারণ ক্ষমতার অতিরিক্ত গাড়ি রয়েছে, অপ্রশস্ত রাস্তা, উন্নয়নমূলক কাজ বিশেষ করে এমআরটি, বিআরটি’র মতো মেগা প্রজেক্টের কাজ চলমান থাকায় যানজট আরও ভয়াবহ আকার ধারণ করেছে।
এ সময় সড়কে শৃঙ্খলা ফেরাতে আরও বেশি আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, রাজধানীর জাহাঙ্গীর গেট থেকে জিরো পয়েন্ট সড়কে মডেল ট্রাফিক সিস্টেম চালু করা হবে। এভাবে পর্যায়ক্রমে প্রতিটি সড়কে এই সিস্টেম চালু হবে।
রাজধানীর প্রধান যেসব সড়কে রিকশা এবং লেগুনা চলে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান ডিএমপি কমিশনার।

শাহজালাল বিমানবন্দরে বিপুল পরিমাণ ওষুধ জব্দ
                                  

অনলাইন ডেস্ক
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।
সোমবার রাতে অভিযান চালিয়ে সৌদি আরবের জেদ্দা থেকে আমদানিকালে ১৬ প্রকারের ওই বিদেশি ওষুধ জব্দ করা হয়। এ ওধুষের বাজার মূল্য প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম জানান, জেদ্দা সৌদি আরব থেকে ছেড়ে আসা এসভি ৮০৮ হজযাত্রী বহনকারী ফ্লাইটটি সোমবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা অভিযান পরিচালনা করে। এরপর শুল্ক গোয়েন্দা দল ৮ নম্বর লাগেজ বেল্টে ওষুধ খুঁজতে থাকে এবং মালিকবিহীন অবস্থায় ১টি ট্রলিতে ২টি লাগেজ দেখে সন্দেহ করে। সকল হজযাত্রী তাদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও ওই লাগেজ ২টি বেল্টের পাশেই পড়ে ছিল। রাতে শুল্ক গোয়েন্দা দল ব্যাগেজ খুলে সেখান থেকে ১৬ ধরেনর ওষুধ উদ্ধার করে।

জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র
                                  

অনলাইন ডেস্ক
শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর বাসের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনকে আসামি করে আদালতে এই সপ্তাহে অভিযোগপত্র (চার্জশিট) দেওয়া হবে।
আসামি ছয়জন হলেন এ ঘটনার সঙ্গে জড়িত তিনটি বাসের চালক মাসুম বিল্লাহ, জুবায়ের ও সোহাগ, দুই বাস চালকের সহকারী এনায়েত ও রিপন এবং ঘাতক বাসের মালিক নূরের শাহাদাত হোসেন।
আজ সোমবার দুপুরে মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের পুলিশের গোয়েন্দা শাখা ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন এ কথা বলেন।
গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর হোটেল র‍্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান উড়ালসড়কের ঢালের সামনের রাস্তার ওপর জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও নয়জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)।
এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।
মিরপুর ও বরগুনা জেলায় অভিযান চালিয়ে জাবালে নূরের তিন বাসের তিন চালক এবং তাঁদের দুই সহযোগী এনায়েত ও রিপনকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১)। এরপর গত ১ আগস্ট সন্ধ্যায় র‍্যাবের পক্ষ থেকে জাবালে নূরের ঘাতক বাসের মালিক শাহাদাত হোসেনকে (৬০) গ্রেপ্তারের খবর জানানো হয়।
গ্রেপ্তার হওয়া ছয়জনকে পরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে মামলাটির তদন্ত করছে ডিবি।

শাহ আমানতে পরিত্যক্ত ব্যাগে ৩২টি স্বর্ণের বার
                                  

অনলাইন ডেস্ক
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি পরিত্যক্ত ব্যাগ থেকে ৩২টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ বুধবার সকাল ৭টা ৫৫ মিনিটে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
বিমানবন্দর সূত্র জানায়, আজ সকালে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইট শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর পরই গোপন সংবাদের বিমানবন্দর ইউনিট এর সহকারী পরিচালক জনাব আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ এর নেতৃত্বে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা সেখানে অভিযান চালায়। এ সময় পরিত্যক্ত একটি ব্যাগ থেকে মোট ৩২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
সূত্র আরও জানায়, ২৪ ক্যারেটের এই স্বর্ণের বারগুলোর মোট ওজন ৩ কেজি ৭৩০ গ্রাম। এগুলোর আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা।

শোক দিবসে কোনো হুমকি নেই : ডিএমপি
                                  

অনলাইন ডেস্ক
আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সুস্পষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
শোক দিবস পালন উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১১টায় ধানমন্ডি ৩২ নম্বর ও ঢাকা মহানগরকে ঘিরে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি এতথ্য জানান।
আছাদুজ্জামান মিয়া বলেন, `১৫ আগস্ট ঘিরে সুস্পষ্ট কোনো হুমকি নেই, তার পরেও আমরা কোনো আশঙ্কাই উড়িয়ে দিচ্ছি না। একটি স্বার্থান্বেষী মহল সেই ১৯৭১ সাল থেকেই সক্রিয়। অতীতেও সেই স্বার্থান্বেষী মহলের অপতৎপরতা আমরা কঠোরভাবে দমন করেছি।
তিনি আরও বলেন, ` এবার কোনো হুমকি না থাকা স্বত্ত্বেও গত এক সপ্তাহ ধরে রাজধানীজুড়ে ব্যাপক ব্লকরেইড, তল্লাশি চলছে। নিরাপত্তা নিয়ে শঙ্কার কোনো কারণ নেই। সারা শহরে দৃশ্যমান এবং অদৃশ্যমান কঠোর নিরাপত্তা ব্যবস্থার সব প্রস্তুতি নেওয়া হয়েছে।
১৫ আগস্টকে ঘিরে ব্যাপক সমন্বিত ও সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, `সারা দেশে যথাযথ মর্যাদা ও গভীর ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে আমাদের জাতীয় শোক দিবস পালন করা হবে`।
তিনি আরও বলেন, `জাতীয় শোক দিবসকে ঘিরে প্রতিটি অনুষ্ঠানে আমাদের নিরাপত্তা থাকবে। নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে ডিএমপি`র পক্ষ থেকে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ধানমন্ডি ৩২ নং ও তার আশপাশ এলাকায় থাকবে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা। দুইটি কন্ট্রোলরুম থেকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা রিয়েল টাইম মনিটরিং করা হবে। প্রতিটি প্রবেশ গেটে থাকবে আর্চওয়ে। প্রত্যেক দর্শনার্থীকে আর্চওয়ে ও নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে ভেতরে প্রবেশ করতে হবে।
বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং বনানী কবরস্থানে ভিভিআইপি, ভিআইপি ও বিদেশি কূটনৈতিক মিশনের কর্মকর্তাসহ জনসমাগম হওয়ার সম্ভাব্য স্থানের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।
তিনি বলেন, `পোশাকে ও সাদা পোশাকে মোতায়েন থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ। পুলিশের ও র্যা বের ডগ স্কোয়াড দিয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং ঢাকার বনানীস্থ কবরস্থান সুইপিং করা হবে। আরও থাকবে ফায়ার টেন্ডার, অ্যাম্বুলেন্স ব্যবস্থা।
নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, `জাতীয় শোক দিবসের নিরাপত্তার স্বার্থে কোনো প্রকার ট্রলিব্যাগ, ব্যাকপ্যাক, টিফিন ক্যারিয়ার, ফ্লাক্স, ছুরি, চাকু, দাহ্য পদার্থ, গ্যাসলাইট, অস্ত্রশস্ত্র নিয়ে আসা যাবে না। রাস্তায় বিভিন্ন স্থানে পুলিশি তল্লাশির মাধ্যমে আপনাকে ধানমন্ডি ৩২ ও বনানী কবরস্থানে আসতে হবে।

ছাত্রদের ন্যায্য দাবিকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা চলছে : ডিএমপি কমিশনার
                                  

অনলাইন ডেস্ক
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, একটি গোষ্ঠী ছাত্রদের ন্যায্য দাবিকে ভিন্নখাতের প্রবাহিত করার চেষ্টা করছে। ছাত্রদের আন্দোলন যৌক্তিক। আমরা তাদের আন্দোলনকে স্যালুট জানায়।
ডিএমপির মিডিয়া সেন্টারে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর চলমান ছাত্র আন্দোলনসহ সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, পুলিশ সারারাত ডিউটি করে বলেই আপনারা নিরাপদে ঘুমাতে পারছেন। অন্য চাকরিতে ডিউটি ঘণ্টা থাকলেও পুলিশের নির্দিষ্ট কোনো ডিউটি ঘণ্টা নেই। অর্থাৎ আইনশৃঙ্খলা বাহিনী আপনাদের সেবায় দিনরাত কাজ করছে।
এ সময় তিনি আগামীকাল রবিাবর থেকে ট্রাফিক সপ্তাহ ঘোষণা করেন। ট্রাফিক সপ্তাহে কেউ লাইসেন্সবিহীন যানবাহন চালালে বা ট্রাফিক আইন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সার্জেন্টকে পিটুনি, মোটরসাইকেলে আগুন
                                  

অনলাইন ডেস্ক
নিরাপদ সড়কের দাবিতে রাজধানীজুড়ে শিক্ষার্থীদের আন্দালনের মধ্যে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে এক ট্রাফিক সার্জেন্টকে পিটুনি দিয়েছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এসময় তার মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সায়েন্স ল্যাবরেটরি মোড়ে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট বায়েজিদের মোটর বাইকের লাইসেন্স দেখতে চায় আন্দোলনরত কিছু শিক্ষার্থীরা।
এ সময় তিনি লাইসেন্স না দেখিয়ে বরং ছাত্রদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ করেন ইস্টার্ন ইউনিভার্সিটির একজন ছাত্র।
তিনি বলেন, ওই পুলিশ সার্জেন্ট আমাদের একজনকে ধাক্কা দেয়। তখন ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে উঠলে তিনি মোটর বাইক ফেলে দৌঁড় দেন। পরে তাকে ঘিরে ফেলে পিটুনি দেওয়া হয়।
আহত ট্রাফিক সার্জেন্ট বায়েজিদকে পরে সায়েন্স ল্যাব মোড়ের পুলিশ বক্সে নিয়ে যাওয়া হয়। এসময় তার মোটরসাইকেলটি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় ছাড় পাচ্ছে না পুলিশের গাড়িও
                                  

অনলাইন ডেস্ক
বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর বিচার দাবিতে চতুর্থ দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এ আন্দোলনের কারণে অধিকাংশ যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। আর ব্যক্তিগত গাড়ি চললেও আন্দোলনকারীদের দেখাতে হচ্ছে ড্রাইভিং লাইসেন্স। লাইসেন্স দেখাতে ব্যর্থ হলে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশ, সাংবাদিকের গাড়িও আটকে দিচ্ছেন শিক্ষার্থীরা।
এরই ধারাবাহিকতায় আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর ধানমন্ডিতে হারুণ আই হসপিটালের সামনে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি গাড়ি শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় আটকে যায়।
এক শিক্ষার্থী জানায়, পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি গাড়ির চালককে লাইসেন্স দেখতে বললে তিনি তা দেখাতে পারেননি। ফলে তা আটকে দেওয়া হয়।
লাইসেন্সের বিষয়ে জানতে চাইলে ওই গাড়ির চালকের আসনে থাকা পুলিশ কনস্টেবল অরবিন্দ সমাদ্দার বলেন, `আমরা সরকারি চাকরি করি। লাইসেন্স না দেখে তো আর চাকরি দেয়নি।`
তা হলে লাইসেন্স দেখাতে পারেননি কেন জানতে চাইলে তিনি বলেন, সরকারি গাড়ি। আমাদের গাড়িতে করে খাবার নেয়া হয়। কাজের সময় আমরা লাইসেন্স নিয়ে বের হই না। কাগজ অফিসে থাকে। প্রায় আধা ঘণ্টা ওই জায়গায় আটকে থাকার পর বাড়তি পুলিশ এসে শিক্ষার্থীদের বুঝিয়ে ওই গাড়িটি ছাড়িয়ে নিয়ে যায়।
আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, লাইসেন্স না থাকার পরও এরা গাড়ি চালায়। এদের কারণে আমাদের ভাইয়েরা রাস্তায় মারা যাচ্ছে। লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় চলবে না।
গত রবিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

পুলিশ পরিদর্শক খুন: আরও ৪ জন গ্রেপ্তার
                                  

অনলাইন ডেস্ক
পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন ইমরান খান হত্যায় জড়িত থাকার অভিযোগে আরও চারজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর আগে একজন গ্রেপ্তার হয়েছিল।
আজ বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক মুঠোফোন বার্তায় এ তথ্য জানানো হয়েছে। তবে গ্রেপ্তার চারজনের নাম-পরিচয় সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি।
৮ জুলাই অফিস শেষে বিকেলে বাসাবোর বাসায় ফেরেন মামুন। সন্ধ্যার দিকে মোটরসাইকেল নিয়ে বেরিয়ে যান। রাত ১২টায়ও বাসায় ফেরত না আসায় তাঁর বড় ভাই জাহাঙ্গীর আলম খান তাঁকে (মামুন) ফোন দিলে মোবাইল বন্ধ পান। ৯ জুলাই সকালে জাহাঙ্গীর সবুজবাগ থানায় গিয়ে এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরের দিন গাজীপুরের কালীগঞ্জ থানার উলখোলার বাইরদিয়া রাস্তার পাশের বাঁশঝাড়ে মামুনের পোড়া লাশ পাওয়া যায়। এ ঘটনায় তাঁর ভাই জাহাঙ্গীর বনানী থানায় একটি মামলা করেন। ওই দিন সন্ধ্যায় রহমতউল্লাহ নামের একজনকে গ্রেপ্তার করে ডিবি।
মামুন (৩৪) ঢাকায় পুলিশের বিশেষ শাখার (এসবি) স্কুল অব ইনটেলিজেন্স পরিদর্শক পদে কর্মরত ছিলেন। তাঁর গ্রামের বাড়ি ঢাকার নবাবগঞ্জ থানার কলাকুপা এলাকায়। তিনি ২০০৫ সালে পুলিশে যোগ দেন।

ক্লাস নিলেন র‌্যাব অধিনায়ক
                                  

অনলাইন ডেস্ক
মাদকের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে সমাজে সচেতনতা সৃষ্টি করতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন।
দেশের ভবিষ্যত প্রজন্মকে মাদকের করাল গ্রাস থেকে রক্ষায় ছাত্রছাত্রীদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নিয়েছেন র‌্যাব-৮ ফরিদপুরের এ অধিনায়ক। মাদকের ভয়াবহতা সম্পর্কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারণা চালাচ্ছেন তিনি।
এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে সদর উপজেলার বাখুন্ডা কলেজের শিক্ষার্থীদের বিশেষ ক্লাস নেন মো. রইছ উদ্দিন।
মাদকবিরোধী বিশেষ ক্লাসে ছাত্রছাত্রীদের উদ্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, মাদক শুধু ব্যক্তিজীবন নয়, পরিবার থেকে সমাজ পর্যন্ত সর্বত্র ব্যাপক ক্ষতিসাধন করে। মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় প্রথমে নিজেকে সচেতন করতে হবে। মাদক কিছু দেয় না বরং জীবন ধ্বংস করে ফেলে। তিনি শিক্ষার্থীদের কৌতুহল বসতও মাদক গ্রহণ থেকে বিরত থাকার আহ্বান জানান।
পরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বাখুন্ডা কলেজের অধ্যক্ষ মো. সিদ্দিক ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিদর্শক মো.শফিকুর রহমান প্রমূখ।

প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
                                  

অনলাইন ডেস্ক
মুন্সিগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার প্রধান আসামি আবদুর রহমান ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।
নিহত আবদুর রহমানকে চার দিন আগে গত রোববার (২৪ জুন) গাজীপুরের শ্রীপুরের মাওনার এক জঙ্গি আস্তানা থেকে আটক করেছিল পুলিশ।
সিরাজদিখান থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আবদুর রহমানের দেওয়া তথ্যমতে বুধবার রাত আড়াইটার দিকে সিরাজদিখান খান এলাকার বালুরচর ইউনিয়নের কালিনগর গ্রামে একটি বাসায় অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাসায় থাকা জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলি শেষে আবদুর রহমানের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়।
ওসি আরও বলেন, এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। নিহতের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
গত ১১ জুন মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিশাখা প্রকাশনীর মালিক শাহজাহান বাচ্চুকে (৫৫) গুলি করে হত্যা করা হয়। ঘটনার একদিন পর শাহজাহান বাচ্চুর স্ত্রী অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায় ২৪ জুন আবদুর রহমানকে গ্রেফতার করে পুলিশ।


   Page 1 of 8
     আইন শৃঙ্খলা
মানবতাবিরোধী অপরাধ: মধু মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত
.............................................................................................
পুলিশের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ কমেছে: আছাদুজ্জামান
.............................................................................................
এবার ১০ এএসপিকে বদলি
.............................................................................................
শাহজালালে ১৯ কেজি এনপিএস জব্দ
.............................................................................................
জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে নিউয়র্ক মির্জা ফখরুল
.............................................................................................
‘চালককে বেতন দিতে হবে, নইলে রুট পারমিট বাতিল’
.............................................................................................
শাহজালাল বিমানবন্দরে বিপুল পরিমাণ ওষুধ জব্দ
.............................................................................................
জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র
.............................................................................................
শাহ আমানতে পরিত্যক্ত ব্যাগে ৩২টি স্বর্ণের বার
.............................................................................................
শোক দিবসে কোনো হুমকি নেই : ডিএমপি
.............................................................................................
ছাত্রদের ন্যায্য দাবিকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা চলছে : ডিএমপি কমিশনার
.............................................................................................
পুলিশ সার্জেন্টকে পিটুনি, মোটরসাইকেলে আগুন
.............................................................................................
শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় ছাড় পাচ্ছে না পুলিশের গাড়িও
.............................................................................................
পুলিশ পরিদর্শক খুন: আরও ৪ জন গ্রেপ্তার
.............................................................................................
ক্লাস নিলেন র‌্যাব অধিনায়ক
.............................................................................................
প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
.............................................................................................
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন সেনাপ্রধানের শ্রদ্ধা
.............................................................................................
সেনাপ্রধানকে জেনারেল ব্যাজ প্রদান
.............................................................................................
দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান
.............................................................................................
আরেক হত্যাকারী গ্রেফতার
.............................................................................................
গুলি কিনতে চান ডিআইজি মিজান
.............................................................................................
ঢাকায় ছিনতাইকারী ও অজ্ঞান পার্টির ৬১ সদস্য আটক
.............................................................................................
ইয়াবা উদ্ধার র‍্যাবের মাদকবিরোধী অভিযানে আটক ১০০,
.............................................................................................
ডিআইজি মিজানকে দুদকে তলব
.............................................................................................
অভিযুক্তদের সম্পদের হিসাব চাইবে দুদক
.............................................................................................
শিশু ধর্ষণ : আটক ব্যক্তি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
.............................................................................................
কোটা সংস্কার আন্দোলন: তিনজনকে জিজ্ঞাসাবাদ
.............................................................................................
বিউটি আক্তার ধর্ষণ ও হত্যার প্রধান আসামি বাবুল সিলেট থেকে গ্রেপ্তার
.............................................................................................
জাফর ইকবালের ওপর হামলাকারীর মামা-চাচা আটক
.............................................................................................
মাদক নির্মূলে অবহেলায় চাকরি থাকবে না : ডিজি
.............................................................................................
কুমিল্লায় নাশকতা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে
.............................................................................................
আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা দেখছেন না স্বরাষ্ট্রমন্ত্রী
.............................................................................................
‘গণগ্রেফতার নয়, ভিডিও ফুটেজ দেখে গ্রেফতার’
.............................................................................................
গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত
.............................................................................................
২০১৪-১৫ সালের নৈরাজ্য বরদাশত করা হবে না: আছাদুজ্জামান
.............................................................................................
নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী
.............................................................................................
সুন্দরবনের জলদস্যু মুন্না বাহিনীর প্রধানসহ নিহত ৩
.............................................................................................
হত্যাচেষ্টার অভিযোগ থানায়
.............................................................................................
সেই ডিআইজি মিজানকে প্রত্যাহার
.............................................................................................
জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: পুলিশের প্রতি প্রধানমন্ত্রী
.............................................................................................
ট্রানজিট পাস ছাড়া চলাচলে নিষেধাজ্ঞা
.............................................................................................
মাদকের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালানোর নির্দেশ
.............................................................................................
বখাটে ইয়াহিয়া গ্রেপ্তার
.............................................................................................
বগুড়ায় নব্য জেএমবির সামরিক প্রধানসহ গ্রেপ্তার ৪
.............................................................................................
ময়মনসিংহে অস্ত্র তৈরির কারখানার সন্ধান
.............................................................................................
বেনাপোলে আমেরিকান ডলারসহ আটক ১
.............................................................................................
জঙ্গি আস্তানায় অভিযান শেষ, নিহত ৩
.............................................................................................
মোহাম্মদপুর এলাকা হতে ০১ টি বিদেশী পিস্তল ও গুলিসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-২।
.............................................................................................
নারী পুলিশ কর্মকর্তার আত্মহত্যা, চিরকুট উদ্ধার
.............................................................................................
অন্তর্বাস ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রধান সম্পাদক ও প্রকাশক : মো: তাজুল ইসলাম
প্রধান কার্যালয়: ২১৯ ফকিরের ফুল (১ম লেন, ৩য় তলা), মতিঝিল, ঢাকা- ১০০০ থেকে প্রকাশিত । ফোন: ০২-৭১৯৩৮৭৮ মোবাইল: ০১৮৩৪৮৯৮৫০৪, ০১৭২০০৯০৫১৪
Web: www.dailyasiabani.com ই-মেইল: dailyasiabani2012@gmail.com
   All Right Reserved By www.dailyasiabani.com Developed By: Dynamicsolution IT [01686797756]