| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * ঈদে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৯ জুলাই   * সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু বাহিনী প্রধানসহ নিহত ২   * ছেলেধরা ও গণপিটুনি বিষয়ে পুলিশের সব ইউনিটকে নির্দেশনা   * উত্তরাঞ্চলে পানি কিছুটা কমলেও নদীগুলোর পানি এখনও বিপদসীমার ওপর   * সৌদি পৌঁছেছেন ৭৫ হাজার ৫৯০ হজযাত্রী   * হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার   * দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার   * চট্টগ্রামের আনোয়ারায় ৮ বাড়িতে বন্য হাতির তাণ্ডব   * আদালতে মিন্নির দু`টি আবেদন নামঞ্জুর   * পেশায় ইমাম, জিন তাড়ানোর নামে করতেন নারী-শিশু ধর্ষণ  

   রাজধানী -
                                                                                                                                                                                                                                                                                                                                 
বাড্ডায় নারীকে পিটিয়ে হত্যার ঘটনায় আরো একজন গ্রেফতার

অনলাইন ডেস্ক : রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণুকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত আরো একজনকে গ্রেফতার করা হয়েছে।

এখন পর্যন্ত এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হলো বলে জানিয়েছে পুলিশ। মোবাইলে ধারণ করা ভিডিও দেখে তাদেরকে গ্রেফতার করা হয়।

শনিবার (২০ জুলাই) সকালে স্কুলে সন্তানের ভর্তির খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে মারা যান রেণু।

ঐ দিন রাতেই বাড্ডা থানায় একটি মামলা করেন নিহতের বোনের ছেলে নাসির উদ্দিন। মামলায় অজ্ঞাত ৪ থেকে ৫শ জনকে আসামি করে মামলা করা হয়। এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানান ডিবির যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান।

বাড্ডায় নারীকে পিটিয়ে হত্যার ঘটনায় আরো একজন গ্রেফতার
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণুকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত আরো একজনকে গ্রেফতার করা হয়েছে।

এখন পর্যন্ত এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হলো বলে জানিয়েছে পুলিশ। মোবাইলে ধারণ করা ভিডিও দেখে তাদেরকে গ্রেফতার করা হয়।

শনিবার (২০ জুলাই) সকালে স্কুলে সন্তানের ভর্তির খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে মারা যান রেণু।

ঐ দিন রাতেই বাড্ডা থানায় একটি মামলা করেন নিহতের বোনের ছেলে নাসির উদ্দিন। মামলায় অজ্ঞাত ৪ থেকে ৫শ জনকে আসামি করে মামলা করা হয়। এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানান ডিবির যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান।

হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় নিহত ১
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর হাতিরঝিল এলাকায় সড়ক দুর্ঘটনায় মোহাম্মদ আলী (৩১) নামে একজন নিহত হয়েছেন। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ৬টার দিকে হাতিরঝিলের রামপুরা রোডের ইউলুপের মুখে একটি গাড়ি মোহাম্মদ আলীর পিকআপ ভ্যানটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় মোহাম্মদ আলী তার গাড়ি থেকে নেমে অপর গাড়িটিকে থামানোর জন্য সিগন্যাল দেন। গাড়িটি না থেমে তাকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

হাতিরঝিল থানার এসআই নজরুল ইসলাম জানান, অজ্ঞাত গাড়িটিকে চিহ্নিত করার চেষ্টা চলছে। নিহতের বাবার নাম মোতালিব ব্যাপারি।

গ্রামের বাড়ি শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায়।

বামজোটের অবরোধে শাহবাগে যান চলাচল বন্ধ
                                  

অনলাইন ডেস্ক : গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক বাম জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ করেছে প্রগতিশীল ছাত্রজোট। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। আজ রোববার সকাল ৭টার দিকে টিএসসি থেকে একটি মিছিল বের করে তারা। মিছিলটি শাহবাগ থেকে সায়েন্স ল্যাবরেটরি পর্যন্ত যায়। পরে সায়েন্স ল্যাবরেটরি হয়ে আবারও শাহবাগ মোড়ে ফেরে মিছিল।

শাহবাগে অবস্থান নিয়ে রাস্তায় বসে যায় সংগঠনটির নেতাকর্মীরা। এতে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ানবাজার, মৎস্য ভবন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা এসব রোডে এমনকি মোটরসাইকেল ও রিকসাও চলাচল করতে দিচ্ছে না।

পতাকাবাহী সরকারি একটি গাড়িও আটকে দেয় সংগঠনটির নেতাকর্মীরা। তবে অ্যাম্বুলেন্স চলাচলে বাধা দিচ্ছে না হরতালকারীরা।

গ্যাসের দাম বৃদ্ধি প্রত্যাহার ও শিক্ষাখাতে বাজেট ২৫ শতাংশ বরাদ্দের দাবি জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। শাহবাগ মোড়ে পুলিশ তাদের পাশেই অবস্থান নিয়েছে। সেখানে পুলিশের সাঁজোয়া যান রয়েছে।

প্রগতিশীল ছাত্রজোটের সভাপতি ইমরান হাবিব বলেন, শুধু এটা আমাদের দাবি নয়, পুরো বাংলাদেশের নাগরিকের দাবি। ন্যায্য দাবি আদায়ে আমাদের আন্দোলন চলবে। বেলা ২টা পর্যন্ত তারা শাহবাগে অবস্থান করবেন বলেও জানান।

ওয়ারীতে শিশু হত্যার ঘটনায় মামলা, আটক ৬
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর ওয়ারীতে সাত বছরের শিশু সামিয়া আফরিন সায়মার নিখোঁজের পর লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। শনিবার সকালে শিশুটির বাবা আব্দুস সালাম অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ওয়ারি থানায় মামলা করেছেন। পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির নিরাপত্তা প্রহরীসহ ছয়জনকে আটক করেছে।

পুলিশের ওয়ারী জোনের সহকারী কমিশনার মোহাম্মদ সামসুজ্জামান জানান, এ ঘটনায় মামলা হয়েছে। সন্দেহভাজন কয়েকজনকে আটক করা হয়েছে। ঘটনার তদন্ত এখনও চলছে।

এর আগে রাজধানীর ওয়ারীতে শুক্রবার সন্ধ্যায় সামিয়া আফরিন সায়মা (৭) নামের এক কন্যা শিশু নিখোঁজ হয়। এর কয়েক ঘণ্টা পর ওই ভবনের ৯ তলার একটি খালি ফ্লাটে তার লাশ পড়ে থাকতে দেখা যায়। তার মুখে ও গলায় রক্তের দাগ রয়েছে। শিশু সামিয়া রাজধানীর সিলভারডেল স্কুলের ছাত্রী ছিল। তার বাবার নাম আব্দুস সালাম। পুলিশ ধারনা করছে শিশুটিকে ধর্ষণ বা যৌন নির্যাতনের পর হত্যা করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, আব্দুস সালামের ২ মেয়ে ও ২ ছেলে। শিশু সামিয়া সবার ছোট। আব্দুস সালাম পরিবার নিয়ে ওয়ারীর বনগ্রাম মসজিদ রোডের ১৬৯ নম্বর বহুতল ভবনের ৬ষ্ঠ তলায় থাকেন। গতকাল শুক্রবার মাগরিবের নামাজের সময় সামিয়া নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুঁজির পর ওই ভবনের ৯ম তলার একটি ফাকা ফ্ল্যাটে তার লাশ পড়ে থাকতে দেখা যায়। পরে থানায় খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। এরপর খবর পেয়ে সিআইডির একটি টিম ঘটনাস্থলে গিয়ে হত্যার প্রাথমিক তদন্ত শুরু করেছে।

ওয়ারী থানার ওসি আজিজুর রহমান বলেন, নিহতের শরীরে পাশবিক নির্যাতনে আলামত রয়েছে। তার গলায় এবং মুখে জোর জবর দস্তির চিহ্ন রয়েছে। পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরি করছে। ময়নতন্ত ও সুরাতহাল প্রতিবেদনের পর বলা যাবে শিশুটি ধর্ষণের শিকার হয়েছে কিনা। তবে ঘটনাস্থলে থাকা একাধিক পুলিশ সদস্য বলছে শিশুটি যৌন নির্যাতনের শিকার হয়েছে।

যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় প্রাণ গেল ট্রাফিক পুলিশের
                                  

এশিয়া বাণী ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় ট্রাফিক পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. খায়রুল নিহত হয়েছেন। শুক্রবার (০৫ জুলাই) রাত দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খায়রুল ট্রাফিকের পূর্ব বিভাগের ডেমরা জোনে কর্মরত ছিলেন।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, শুক্রবার রাত দেড়টার দিকে নীল রঙের একটি বাস খায়রুলকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢামেকের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য খায়রুলের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানা ও ট্রাফিক বিভাগ এ বিষয়ে অবগত রয়েছেন বলে জানান বাচ্চু মিয়া।

ধানমন্ডির হাসপাতালে শিশু ধর্ষণের অভিযোগ
                                  

ডেস্ক রিপাের্ট : রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের ক্যান্টিনে ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটে। পরে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

ঘটনার পর বৃহস্পতিবার রাতেই ধর্ষণের অভিযোগ তুলে ধানমন্ডি থানায় মামলা দায়ের করেছেন মা জাকিয়া বেগম। মামলার পর অভিযুক্ত মো. রায়হান (১৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন জানান, শিশুটির মা ওই হাসপাতালে চাকরি করেন। ডিউটির সময় মেয়েটিকে সঙ্গে করে নিয়ে যান। বিকেলে হাসপাতালটির ক্যান্টিন বয় রায়হান শিশুটিকে চকলেট দেয়ার প্রলোভন দেখিয়ে ক্যান্টিনের বাথরুমে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে শিশুটি চিৎকার দিলে সেখানে থাকা লোকজন বুঝতে পেরে বাথরুম থেকে উদ্ধার করে। ধর্ষণের অভিযোগে ওই যুবককে আটক করা হয়েছে।

আজিমপুরে মসজিদে খাদেমের বস্তাবন্দি লাশ উদ্ধার
                                  

অনলাইন ডেস্ক : আজিমপুর কবরস্থান সংলগ্ন মেয়র হানিফ মসজিদ থেকে খাদেমের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (০৩ জুলাই) রাতে তার লাশ উদ্ধার করা হয়। মসজিদের ইমাম জানান, খাদেমদের কক্ষ থেকে গন্ধ বের হলে লালবাগ থানা পুলিশকে খবর দেয়া হয়। ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেলের মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২ খাদেমসহ ৪জনকে আটক করা হয়েছে।

নিহত আবু হানিফ, দুই মাস আগে মসজিদটিতে খাদেম হিসেবে যোগ দেন। কি কারণে তাকে হত্যা করা হয়েছে সে বিষয়ে কিছুই জানাতে পারেননি মসজিদ কমিটি। তবে পুলিশের ধারণা, ব্যক্তিগত শত্রুতার জের ধরেই এই হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে।

গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যেই উবার চালককে হত্যা করা হয় : ডিএমপি
                                  

অনলাইন ডেস্ক : গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যেই উবার চালক আরমানকে (৪০) হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন।

তিনি বলেন, এই হত্যাকান্ডে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হচ্ছে- হত্যার মূল পরিকল্পনাকারী সিজান (২৪), শরিফ (১৯) ও সজিব (২০)।

তিনি আজ রাজধানীর মিন্টোরোড়ে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আবদুল বাতেন বলেন,এই হত্যাকারীদের টার্গেট ছিল একটি টয়োটা এলিয়েন মডেলের গাড়ি ছিনতাই করা। টার্গেট হিসেবে তারা বেছে নিয়েছিল রাইড শেয়ারিং কোম্পানি উবারের গাড়ি। পরিকল্পনা অনুযায়ী এলিয়েন গাড়ি পেতে উবারের রাইড রিকয়েস্টে এক-দুই বার নয়, পাঁচ বারের চেষ্টা করে পেয়ে যায় কাঙ্খিত এলিয়েন মডেলের গাড়ি। পরে উত্তরা ১৪ নম্বর সেক্টরে পরিকল্পনা অনুযায়ী গত ১৪ জুন উবার চালক আরমানকে হত্যা করা হয়।

তিনি জানান, ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। পরে হত্যাকারীদের সাথে নিয়ে হত্যাকান্ডে ব্যবহৃত দুইটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।
ডিবি প্রধান জানান, গত ১৩ জুন রাতে উত্তরা পশ্চিম থানাধীন ১৪ নম্বর সেক্টরস্থ ১৬ নম্বর রোডের ৫২ নম্বর বাড়ির সামনে গাড়ির মধ্যে চালক আরমানকে গলা কেটে হত্যা করা হয়।
হত্যাকান্ডের পর গোয়েন্দা উত্তর বিভাগের উত্তরা জোনাল টিম ছায়া তদন্তে নামে। তদন্তের এক পর্যায়ে জানা যায়, উবার চালক আরমান হত্যার মূল পরিকল্পনাকারী সিজান এবং তার সঙ্গে ছিল শরিফ ও সজিব। বাসস

রায়েরবাজারে বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর রায়েরবাজারে একটি ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে রাজন (২৫) ও আসিফ (২৬) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার (২৩ জুন) সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গুরুতর আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুপুর দেড়টায় মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি মর্গে রাখা হয়েছে।

নিহতদের সহকর্মী আলমগীর হোসেন জানান, রায়েরবাজার দুর্গামন্দির গলি এলাকায় একটি দুইতলা ভবনে রংয়ের কাজ করছিলেন তারা। দুইতলায় মই বেঁধে রং করার সময় পাশের বিদ্যুতের তারের সংস্পর্শে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যায় তারা।

পরে তাদের উদ্ধার করে বাংলাদেশ মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসা মৃত ঘোষণা করেন।

নিহত রাজনের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায়। আসিফের বাড়ি মাদারীপুর। দুজনেই সাদেক খান রোডে থাকতেন।

রাতে খেতে বসে একই পরিবারের ৪ জন গুলিবিদ্ধ
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়ীতে রাতে খাওয়ার সময় বাইরে থেকে আসা শটগানের গুলিতে বাসার ভেতরে থাকা একই পরিবারের ৪ জনসহ মোট পাঁচজন আহত হয়েছে।

শনিবার (২২ জুন) রাত ১১টার দিকে শনির আখড়া গোবিন্দপুর নূর মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- টাইলস মিস্ত্রি হাফিজুল ইসলাম (২৪), তার ভাতিজি আবিদা (৫), ভাগিনা জুনায়েত (৪), ছোট ভাইয়ের বৌ সাথি (২০) এবং একই এলাকার জাহিদুল ইসলাম এনায়েত (২৪)।

গুলিবিদ্ধ হাফিজুলের ভাই আব্দুল্লাহ জানান, তারা গোবিন্দপুর এলাকার রহিম সর্দার তৃতীয় তলার বাড়ির দ্বিতীয় তলার ভাড়া বাসায় থাকেন। শনিবার রাতে খেতে বসেছিলেন মাত্র। এ সময় হঠাৎ ঘরের জানালা দিয়ে বাইরে থেকে শটগানের গুলি এসে দুই শিশুসহ বাসার ভেতরে থাকা তার ভাই ও আর এক ভাইয়ের বউসহ চারজনের গায়ে লাগে। বর্তমানে তারা ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন আছে।

আব্দুল্লাহ জানান, গুলির ঘটনার আগে থেকেই বাসার পাশে একটি মাঠে গন্ডগোল চলছিল। আমরা শুনেছি ওই গন্ডগোল থেকেই গুলি এসে পরিবারের চার সদস্যের গায়ে লাগে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, শনির আখড়া গোবিন্দপুর এলাকায় লাইসেন্স করা শটগান দিয়ে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এতে বাসার ভেতরে থাকা নিরীহ কয়েকজন বিদ্ধ হয়েছেন। তবে শটগানের গুলিতে আহতরা আশঙ্কামুক্ত। কারা, কী উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে তা জানার চেষ্টা চলছে বলে জানান ওসি।

রাজধানীর পরিবাগে বহুতল ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর পরিবাগে বহুতল একটি বাণিজ্যিক ভবনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল সিকদার।

প্রাথমিকভাবে পাওয়া খবরে জানা গেছে, ১৫ তলা ভবনটির ১১ তলায় আগুন লেগেছে। কীভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

যাত্রাবাড়ীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়ীতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মো. ইউনুস (৩৫) নামে এক স্বর্ণকার নিহত হয়েছেন। মঙ্গলবার (১৮ জুন) রাতে এ ঘটনা ঘটে।

ইউনুস কুমিল্লার দেবীদ্বার থানার হোসেনপুর গ্রামের দিলু সরদারের ছেলে। তিনি মীর হাজিরবাগ এলাকার একটি বাড়িতে থাকতেন।

জানা গেছে, মীর হাজিরবাগ এলাকার বায়তুল আমানে অলংকার মেরামতের দোকানে কাজ করতেন ইউনুস। মঙ্গলবার রাত আড়াইটার দিকে দোকান বন্ধ করে তিনি বাসায় ফিরছিলেন। দোকানের সামনেই অজ্ঞাতনামা ব্যক্তিরা ইউনুসের বুকে ছুরিকাঘাত করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর চারটার দিকে ইউনুসের মৃত্যু হয়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী বলেন, ময়নাতদন্তের জন্য ইউনুসের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ঢাকা শহরে বস্তিবাসীর সংখ্যা প্রায় সাড়ে ৬ লাখ
                                  

অনলাইন ডেস্ক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকা শহরে মোট ৩ হাজার ৩৯৪টি বস্তিতে ৬ লাখ ৪৬ হাজার ৭৫ জন লোক বসবাস করছেন।

তিনি আজ সংসদে সরকারি দলের হাজী মো. সেলিমের এক লিখিত প্রশ্নের জবাবে আরো জানান, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো পরিচালিত ২০১৪ সালের জরিপ অনুযায়ি ঢাকা শহরের দুই সিটি করর্পোরেশনের বস্তিতে মোট খানা রয়েছে ১ লাখ ৭৫ হাজার ৯৩০টি।

তিনি বলেন, এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বস্তির সংখ্যা ১ হাজার ৬৩৯টি, মোট খানা, ১ লাখ ৩৫ হাজার ৩৮০টি ও জনসংখ্যা ৪ লাখ ৯৯ হাজার ১৯ জন। আর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বস্তির সংখ্যা ১ হাজার ৭৫৫টি, খানার সংখ্যা ৪০ হাজার ৫৯১টি ও জনসংখ্যা ১ লাখ ৪৭ হাজার ৫৬ জন। বাসস

পুরাতন কারাগারের পুকুর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের পুকুর থেকে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া মৃত সেই নারীর নাম-পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার (১১ জুন) দিবাগত রাত ১২টার দিকে চকবাজার থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে। চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) কৃষ্ণ মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুরাতন কারাগারের ভেতরে অবস্থিত মসজিদের পেছনের লেকে একটি মরদেহ পড়ে থাকতে দেখে সংশ্লিষ্টরা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে মরদেহটি উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

রাজধানীতে বিস্ফোরণে দেয়াল ধসে নিহত ১, আহত ৩
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর শনির আখড়ায় একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় একজন নিহত ও তিন জন আহত হয়েছেন। সোমবার (১০ জুন) সকাল সাড়ে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আজ সকাল সাড়ে ৯টার দিকে তিনতলা বিশিষ্ট ওই ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণের কারণে দেয়াল ভেঙে রাস্তায় পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন ফরিদ উদ্দিন (৫০) নামে এক টুপি ব্যবসায়ী। এছাড়া আহত হন ভ্যান চালক সাইদুল (৩০), ফল ব্যবসায়ী জাকির হোসেন (৩৫) ও বেকারির ম্যানেজার কামাল হোসেন (৪০)। বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে কীভাবে অথবা কী কারণে এই বিস্ফোরণ হয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি পুলিশ। ধারণা করা হচ্ছে কোনো কিছু বিস্ফোরিত হয়ে এই ঘটনাটি ঘটেছে।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর জানান, শনির আখড়ায় আরএস টাওয়ারের পাশে একটি তিনতলা বাড়ির ২য় তলায় বিস্ফোরণে দেয়াল ভেঙে যায়। এতে দু’জন আহত হয়েছেন, তারা হাসপাতালে আছে। তবে কী কারণে বিস্ফোরণ হয়েছে তা জানতে আমরা ঘটনাস্থলে অবস্থান করছি, বিষয়টি পরে জানা যাবে। ঘরের এসি না অন্যকিছু বিস্ফোরিত হয়েছে- পুলিশ তা খতিয়ে দেখছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের টেলিফোন অপারেটর আব্দুল খালেক জানান, শনির আখড়ায় বিস্ফোরণস্থলে পাঁচটি ইউনিট পাঠানো হয়েছে। আমাদের টিম সেখানে অবস্থান করছে।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, আহত তিন ব্যক্তির মধ্যে দুইজনের মাথায় আঘাত লেগেছে, অপরজনের দুই হাতে আঘাতসহ শ্বাসকষ্ট হচ্ছে। তবে তাদের কারোর অবস্থাই গুরুতর নয়।

গাছের ডাল ভেঙে মামা-ভাগ্নেসহ আহত ৩
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর জাতীয় ঈদগার সামনের সড়কে গাছের ডাল ভেঙে মামা-ভাগ্নেসহ তিনজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- মো. সিরাজুল ইসলাম (৬০), তার ভাগ্নে আব্দুর রহিম (৯) ও পথচারী লিটন (৪৮)। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

আহত সিরাজুল সাংবাদিকদের জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভাগ্নেকে নিয়ে হাইকোর্টের সামনে বটতলায় ভাসমান দোকানে নাশতা করছিলেন। হঠাৎ একটি গাছের ডাল ভেঙে পড়ে। এতে তারা আহত হন। এ সময় লিটন নামে একজন পথচারী আহত হন।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, আহত তিনজন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে সিরাজুল একটু বেশি আঘাত পেয়েছেন। তবে আশঙ্কামুক্ত। বাকি দু’জন সামান্য আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।


   Page 1 of 23
     রাজধানী
বাড্ডায় নারীকে পিটিয়ে হত্যার ঘটনায় আরো একজন গ্রেফতার
.............................................................................................
হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় নিহত ১
.............................................................................................
বামজোটের অবরোধে শাহবাগে যান চলাচল বন্ধ
.............................................................................................
ওয়ারীতে শিশু হত্যার ঘটনায় মামলা, আটক ৬
.............................................................................................
যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় প্রাণ গেল ট্রাফিক পুলিশের
.............................................................................................
ধানমন্ডির হাসপাতালে শিশু ধর্ষণের অভিযোগ
.............................................................................................
আজিমপুরে মসজিদে খাদেমের বস্তাবন্দি লাশ উদ্ধার
.............................................................................................
গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যেই উবার চালককে হত্যা করা হয় : ডিএমপি
.............................................................................................
রায়েরবাজারে বিদ্যুৎস্পৃষ্টে দুই শ্রমিকের মৃত্যু
.............................................................................................
রাতে খেতে বসে একই পরিবারের ৪ জন গুলিবিদ্ধ
.............................................................................................
রাজধানীর পরিবাগে বহুতল ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট
.............................................................................................
যাত্রাবাড়ীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত
.............................................................................................
ঢাকা শহরে বস্তিবাসীর সংখ্যা প্রায় সাড়ে ৬ লাখ
.............................................................................................
পুরাতন কারাগারের পুকুর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার
.............................................................................................
রাজধানীতে বিস্ফোরণে দেয়াল ধসে নিহত ১, আহত ৩
.............................................................................................
গাছের ডাল ভেঙে মামা-ভাগ্নেসহ আহত ৩
.............................................................................................
কাঁঠালবাগানের আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে
.............................................................................................
রাজধানীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্র নিহত
.............................................................................................
মিলার সাবেক স্বামীকে এসিড নিক্ষেপ
.............................................................................................
সোয়া ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ শাহজালালে যাত্রী আটক
.............................................................................................
রাজধানীতে টিকিট ছাড়া চলবে না কোনো গণপরিবহন
.............................................................................................
সৌদি আরবে যাওয়ার চেষ্টা, শাহজালালে ডিজিটাল পাসপোর্টসহ ৪ রোহিঙ্গা আটক
.............................................................................................
আগারগাঁওয়ে টিভি বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু
.............................................................................................
ঢাকায় সমন্বিত বাস সার্ভিস আসছে শিগগিরই
.............................................................................................
রাজধানীতে দুটি প্রাইভেটকারের সংঘর্ষে নারীর মৃত্যু
.............................................................................................
রাজধানীর ৫৯ এলাকার পানি দূষিত, স্বীকার করলো ওয়াসা
.............................................................................................
শিশু হাসপাতালের টয়লেটে নবজাতক উদ্ধার
.............................................................................................
রাজধানীতে মা-ছেলে-মেয়ের লাশ উদ্ধার
.............................................................................................
চাকরি পেলেন সেই বাবা
.............................................................................................
ডিজিটাল মূল্য তালিকা তৈরির উদ্যোগ নিচ্ছে ঢাকা দক্ষিণ সিটি
.............................................................................................
মৎস্য ভবন মোড়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২
.............................................................................................
শেখ সেলিমের বাসায় শোকের মাতম
.............................................................................................
বেতনের দাবিতে বাড্ডায় সড়ক অবরোধে পোশাক শ্রমিকরা
.............................................................................................
হাতিরঝিল থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার
.............................................................................................
এবার আগুনে পুড়ল মালিবাগ কাঁচাবাজার
.............................................................................................
রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১
.............................................................................................
মগবাজারে ভবনে আগুন
.............................................................................................
কাফরুলে বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে
.............................................................................................
অপরাধিদের শাস্তি দেয়া হলেই মেয়ের আত্মা শান্তি পাবে
.............................................................................................
নুসরাতের ময়নাতদন্ত সম্পন্ন
.............................................................................................
শাহজালাল বিমানবন্দরের আগুন
.............................................................................................
এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকায় ফায়ার স্টেশন
.............................................................................................
মানবজাতির বিশ্ব গড়ার স্বপ্ন দেখেছিলেন মার্টিন লুথার কিং জুনিয়র
.............................................................................................
বাড্ডায় আগুন, ফায়ার সার্ভিস পৌঁছার আগেই নিয়ন্ত্রণে
.............................................................................................
খিলগাঁও বাজারে আগুন, প্রায় ৪০টি দোকান পুড়ে ছাই
.............................................................................................
পানির দাবিতে যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ
.............................................................................................
বঙ্গবাজার মার্কেটকে খুবই ঝুঁকিপূর্ণ ঘোষণা
.............................................................................................
এবার পুলিশ প্লাজায় আগুন
.............................................................................................
গুলশানে যান চলাচল স্বাভাবিক
.............................................................................................
সম্পূর্ণ কাঁচাবাজার পুড়ে ছাই, ক্ষতিগ্রস্তদের আর্তনাদ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রধান সম্পাদক ও প্রকাশক : মো: তাজুল ইসলাম
প্রধান কার্যালয়: ২১৯ ফকিরের ফুল (১ম লেন, ৩য় তলা), মতিঝিল, ঢাকা- ১০০০ থেকে প্রকাশিত । ফোন: ০২-৭১৯৩৮৭৮ মোবাইল: ০১৮৩৪৮৯৮৫০৪, ০১৭২০০৯০৫১৪
Web: www.dailyasiabani.com ই-মেইল: dailyasiabani2012@gmail.com
   All Right Reserved By www.dailyasiabani.com Developed By: Dynamicsolution IT [01686797756]