| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * খাগড়াছড়িতে বজ্রাঘাতে মা-ছেলের মৃত্যু   * হন্ডুরাসে বিমান বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৫   * এসএ পরিবহনের কুরিয়ারে এলো এক লাখ ইয়াবা   * ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ   * অভিনেত্রী মায়া ঘোষ আর নেই   * সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে অনলাইন কজ-লিষ্ট ব্যবহারের অনুরোধ   * উপসাগরে উত্তেজনা : জরুরি বৈঠকের আহ্বান সৌদি আরবের   * বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক কার্যক্রম শুরু আজ   * ধ্যান ভাঙলেন মোদি   * সৌদি আরবে যাওয়ার চেষ্টা, শাহজালালে ডিজিটাল পাসপোর্টসহ ৪ রোহিঙ্গা আটক  

   রাজধানী -
                                                                                                                                                                                                                                                                                                                                 
সৌদি আরবে যাওয়ার চেষ্টা, শাহজালালে ডিজিটাল পাসপোর্টসহ ৪ রোহিঙ্গা আটক

অনলাইন ডেস্ক : হযরত শাহজালাল বিমানবন্দরে সৌদি আরবে যাওয়ার পথে বাংলাদেশি চারটি ডিজিটাল পাসপোর্টসহ চার রোহিঙ্গাসহ এক বাংলাদেশি দালালকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। রবিবার ভোর সাড়ে ৪ টায় বিমানবন্দরের ইমিগ্রেশন শাখায় তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গাদের পাসপোর্টে উল্লেখিত নাম অনুযায়ি তারা হলেন, আরেফা বেগম, মনিকা হোসেইন, সানোয়ারা বেগম ও মোহাম্মদ ওমর। বাংলাদেশী দালালের নাম মো. আবসার উদ্দিন। তারা গালফ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাহারাইন হয়ে সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা ছিল।

সৌদি আরবে যাওয়ার চেষ্টা, শাহজালালে ডিজিটাল পাসপোর্টসহ ৪ রোহিঙ্গা আটক
                                  

অনলাইন ডেস্ক : হযরত শাহজালাল বিমানবন্দরে সৌদি আরবে যাওয়ার পথে বাংলাদেশি চারটি ডিজিটাল পাসপোর্টসহ চার রোহিঙ্গাসহ এক বাংলাদেশি দালালকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। রবিবার ভোর সাড়ে ৪ টায় বিমানবন্দরের ইমিগ্রেশন শাখায় তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গাদের পাসপোর্টে উল্লেখিত নাম অনুযায়ি তারা হলেন, আরেফা বেগম, মনিকা হোসেইন, সানোয়ারা বেগম ও মোহাম্মদ ওমর। বাংলাদেশী দালালের নাম মো. আবসার উদ্দিন। তারা গালফ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাহারাইন হয়ে সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা ছিল।

আগারগাঁওয়ে টিভি বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর পশ্চিম আগারগাঁওয়ে টিভি বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মো. মুক্তার হোসেন শনিবার (১৮ মে) রাত ২টার দিকে মারা গেছেন।

চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তার মৃত্যু হয়।

নিহত মো. মুক্তার হোসেন সিরাজগঞ্জ বেলকুচি এলাকার বাসিন্দা।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মুক্তারের শরীরের ৯৭ শতাংশ পুড়ে গিয়েছিল। একই ঘটনায় তার স্ত্রী সালমার ৯৫ শতাংশ দগ্ধ হয়েছেন।
গেল বৃহস্পতিবার পশ্চিম আগারগাঁও বিএনপি বাজার এলাকার ২ নম্বর রোডের একটি বাসার নিচ তলায় টিভি বিস্ফোরণে মুক্তার হোসেন (৩৮) ও তার স্ত্রী সালমা (২৮) মারাত্মক দগ্ধ হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

ঢাকায় সমন্বিত বাস সার্ভিস আসছে শিগগিরই
                                  

অনলাইন ডেস্ক : গণপরিবহনে শৃঙ্খলা আনতে সমন্বিত বাস সেবা চালু হতে যাচ্ছে শিগগিরই। অচিরেই ঢাকাবাসী প্রয়াত মেয়র আনিসুল হকের উদ্যোগের বাস্তবায়ন দেখবেন বলে জানিয়েছেন দক্ষিণের মেয়র সাঈদ খোকন। এতে করে বাসে বাসে প্রতিযোগিতা আর রেষারেষি কমবে, বাড়বে যাত্রী সেবার মান। তবে রাস্তায় বাস না নামা পর্যন্ত এমন আশ্বাসে ভরসা পাচ্ছেন না নগরবাসী।

সময় মেনে একের পর এক আসছে বাস। যাত্রীরাও সুশৃঙ্খলভাবে টিকেট কেটে লাইন ধরে বাসে উঠছেন। যাত্রী ধরতে বাসগুলোর মধ্যে যেমন নেই প্রাণঘাতী প্রতিযোগিতা, তেমনি যাত্রীরাও মানছেন নিয়ম। খোদ রাজধানীর গুলশানের ঢাকার চাকা, হাতিরঝিল বা শংকরের চক্রাকার বাস এমন শৃঙ্খলার ইতিবাচক নজির।

যাত্রীরা বলেন, `ধানমন্ডির চক্রাকার বাস ভাল সার্ভিস দিচ্ছে। আমরা চাই পুরো ঢাকা শহরে এমন সার্ভিস চালু হোক।`

একই শহরের অন্যান্য রাস্তায় গণপরিবহনের বেপরোয়া চলাচল কারো অচেনা নয়। এরই প্রেক্ষিতে সড়কে শৃঙ্খলা আনতে প্রয়াত মেয়র আনিসুল হক যে উদ্যোগ নিয়েছিলেন গত ৮ মাস হলো তার হাল ধরেছেন দক্ষিণের মেয়র সাঈদ খোকন। সংশ্লিষ্ট মহলগুলোর প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ১০ সদস্যের কমিটি গত ৮ মাসে ৮টি বৈঠক করেছে। চলতি মাসের ২০ তারিখে নবম বৈঠকে সমন্বিত বাস সেবা কবে চালু হচ্ছে - সে সিদ্ধান্ত নেবার কথা রয়েছে।

সাঈদ খোকন বলেন, সবাই রাজি থাকলে রুট ও বাস রেশনিং এর মাধ্যমে ছয়টি কোম্পানির আওতায় দ্রুত সময়ের মধ্যে শুরু করতে পারবো।

বর্তমানে এয়ারপোর্ট রোডে ৫০টি রুটে ৪০টি কোম্পানির ২ হাজার বাস চলে। সিদ্ধান্ত মোতাবেক এই সড়কেই ৪টি রুটে নামানো হবে একটি কোম্পানির বাস। এভাবে পুরো রাজধানীতে ৬টি কোম্পানির বাস চলবে ২২টি রুটে।

পরিবহন বিশেষজ্ঞ সালেহ উদ্দিন বলেন, পুরো সড়ক যোগাযোগ ব্যবস্থার নিয়ন্ত্রণ আনতে চাইলে এই ব্যবস্থার দ্রুত বাস্তবায়ন জরুরী।

এসব সিদ্ধান্তের দৃশ্যমান বাস্তবায়ন দেখতে চায় নগরবাসী। তারা বলেন, `ঢাকা শহরে বর্তমান যে যোগাযোগ ব্যবস্থা তাতে এই পরিকল্পনার বাস্তবায়ন জরুরী।`

রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের রেষারেষিতে ঝুলে থাকা রাজীবের হাত কিংবা ওভারটেকের খেলায় বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের ঘটনার পুনরাবৃত্তি বন্ধে সমন্বিত বাস সেবার বিকল্প নেই বলে মনে করেন সংশ্লিষ্টরা।

রাজধানীতে দুটি প্রাইভেটকারের সংঘর্ষে নারীর মৃত্যু
                                  

রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটার সিগন্যাল মোড়ে দুই প্রাইভেটকারের সংঘর্ষে ফুলবিবি (৫৫) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একই পরিবারের ছয়জন। শনিবার (১৮ মে) সকাল সাড়ে ৬টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ফুলবিবিকে মৃত ঘোষণা করেন।

নিউ মার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী নাকিব শাকিল বিষয়টি নিশ্চিত করে জানান, এলিফ্যান্ট রোড বাটার সিগন্যাল মোড়ে একটি উবার প্রাইভেটকারের সঙ্গে অন্য একটি প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এতে উবারের গাড়িটি উল্টে যায়। প্রাইভেটকার দুটি জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে।

রাজধানীর ৫৯ এলাকার পানি দূষিত, স্বীকার করলো ওয়াসা
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীতে দূষিত পানির বিষয়টি স্বীকার করে আদালতে প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ। এতে সাম্প্রতিক সময়ে প্রথমবারের মতো রাজধানীর ৫৯ টি এলাকায় নিজেদের সরবরাহ করা পানি দূষিত বলে স্বীকার করেছে ঢাকা ওয়াসা।

আজ বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এই প্রতিবেদন জমা দেয়া হয়।
প্রতিবেদন উপস্থাপনের সময় আদালত মন্তব্য করেন, কেবল পানি উৎপাদন করা ওয়াসার এমডির দায়িত্ব নয়, মানুষের দোরগোড়ায় বিশুদ্ধ পানি পৌঁছে দেওয়ায় তার কাজ।
ওয়াসার প্রতিবেদনে বলা হয়, ঢাকার ৫৯ এলাকার পানি বেশি দূষিত। ওয়াসার সরবরাহকৃত বাসা বাড়ির ট্যাপের পানি পরীক্ষা করে এই প্রতিবেদন দেওয়া হয়েছে।

ওয়াসার পানি দূষণের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধানের মতামত জানতে চায় আদালত। ২১ মে তাকে আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় কত টাকা খরচ হবে, তা জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় হাইকোর্টে প্রতিবেদন পাঠিয়েছে। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম স্বাক্ষরিত এই প্রতিবেদন গতকাল বুধবার অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে পৌঁছে। আজ বৃহস্পতিবার প্রতিবেদনটি বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

প্রতিবেদনে দুই দফায় পানির এক হাজার ৬৪টি নমুনা পরীক্ষায় খরচ ধরা হয়েছে ৭৫ লাখ ৬১ হাজার ৫০০ টাকা। এর মধ্যে নিজস্ব ল্যাবে খরচ হবে ৫০ লাখ ৭৬ হাজার ৫০০ টাকা এবং দ্বিতীয় দফায় বুয়েটের ল্যাবরেটরিতে পরীক্ষায় খরচ হবে ২৪ লাখ ৮৫ হাজার টাকা।

শিশু হাসপাতালের টয়লেটে নবজাতক উদ্ধার
                                  

ঢাকা শিশু হাসপাতালের টয়লেট থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। শিশুটির শারীরিক অবস্থা ভালো আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে শিশুটির অভিভাবক খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

মায়ের কোলে থাকার কথা থাকলেও, নাম পরিচয়ের নানা প্রশ্নবোধক চিহ্ন কপালজুড়ে। দুই তিন দিনের ফুটফুটে এই কন্যা শিশুটিকে মঙ্গলবার (১৪ মে) সকাল ১১ টার দিকে ঢাকা শিশু হাসপাতালের বাথরুমে ফেলে যায় কেউ।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি বলেন, শিশুটি হাসপাতালের একটি বাথরুমে নবজাতককে পড়ে থাকতে দেখে একজন দর্শনার্থী বিষয়টি হাসপাতালের ওয়ার্ড মাস্টারকে জানান। ওয়ার্ড মাস্টার নবজাতকটিকে দ্রুত উদ্ধার করে ওই হাসপাতালেই ভর্তি করেন। পরে তিনি ঘটনার ব্যাপারে থানায় জিডি করেন।

ওসি আরো বলেন, চিকিৎসকরা নবজাতকের সার্বক্ষণিক খোঁজ-খবর নিচ্ছেন এবং শিশুটি সুস্থ আছে। কে বা কারা নবজাতকটিকে ফেলে গেছে তা খতিয়ে দেখতে পুলিশ তদন্ত শুরু করেছে।

রাজধানীতে মা-ছেলে-মেয়ের লাশ উদ্ধার
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর উত্তরখানের একটি বাসা থেকে মা, মেয়ে ও ছেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১২ মে) ৮টার দিকে ঘটনাস্থলে গিয়ে দরজা ভেঙে একই পরিবারের তিন জনের লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করলেও বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে পুলিশ।

চলতি মাসেই রাজধানীর উত্তরখান এলাকায় জাহানারা বেগম তার ছেলে-মেয়েকে নিয়ে একটি ভাড়া বাসায় ওঠেন। গত কয়েকদিন ধরে এই বাসাটির দরজা-জানালা বন্ধ ছিল। ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। রোববার (১২ মে) সন্ধ্যার দিকে সন্দেহ হলে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে দরজা ভেঙে তিনজনের লাশ উদ্ধার করে। ভেতরের কক্ষ থেকে মোবাইল ফোন দিয়ে চাপা দেওয়া একটি চিরকুট পাওয়া যায়। এতে লেখা আছে, `আমাদের মৃত্যুর জন্য ভাগ্য ও আমাদের আত্মীয়-স্বজন দায়ী`।

প্রতিবেশী ও স্বজনরা বলছেন, গত ৭ মে এই বাসায় ওঠেন জাহানারা বেগম ও তার ছেলে-মেয়ে। এই বাড়ির পাশেই তাদের একটি জমি রয়েছে, সেখানে বাড়ি করতে এই বাসায় ভাড়া নিয়েছিলেন তারা।

পুলিশ জানায়, বাসার কোনো দরজা জানালা ভাঙা আছে কি না তা পরখ করে ভেতরে প্রবেশ করেন তারা। দরজা-জানালা ভাঙার কোনো প্রমাণ না পাওয়ায় প্রাথমিকভাবে একে আত্মহত্যা মনে করলেও বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, ছেলেটির শরীরে কিছু আঘাতের চিহ্ন আছে। তবে, বাকি দু`জনের শরীরে কোন ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এটা আত্মহত্যা নাকি অন্য কিছু তা তদন্তের পর বলা সম্ভব হবে।

জাহানারা বেগমের স্বামী ২০১৬ সালে মারা যান। ছেলে মহিব সম্প্রতি অনুষ্ঠিত ৪০তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এবং ২০ বছর বয়সী মেয়ে মিম প্রতিবন্ধী ছিলেন বলে জানায় পুলিশ।

চাকরি পেলেন সেই বাবা
                                  

অনলাইন ডেস্ক : অর্থাভাবে সন্তানের জন্য দুধ চুরি করতে যাওয়া সেই বাবাকে চাকরি দিয়েছে সুপার শপ স্বপ্ন।

আজ রোববার রাজধানীতে স্বপ্নের প্রধান কার্যালয়ে তার সাক্ষাৎকার নেন স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির নাসির। পরে তাকে প্রতিষ্ঠানটির জেনারেল মার্চেন্ডাইজ বিভাগে ‘সোর্সিং এক্সিকিউটিভ’ পদে নিয়োগ দেয়া হয়।
স্বপ্ন’র পক্ষ থেকে জানানো হয়, ওই বাবার দুধ চুরি চেষ্টার বিষয়টি অনলাইনে ভাইরাল হওয়ার পর থেকেই তাকে খোঁজা শুরু করে প্রতিষ্ঠানটি। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) খিলগাঁও জোনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলামের মধ্যস্থতায় তার সঙ্গে যোগাযোগ করে স্বপ্ন। এরপর তাকে আজ সাক্ষাৎকারের জন্য আসতে বলা হয় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে।

সাব্বির নাসির আরও বলেন, স্বপ্ন বরাবরই যে কোনো মানবিক ইস্যুর প্রতি শ্রদ্ধাশীল ছিল এবং থাকবে। তারই ধারাবাহিকতায় আজকের এই বাস্তবায়ন। আমরা ঘটনা জানা মাত্রই তাকে স্বপ্নতে বাজার করার জন্য পাঁচ হাজার টাকার ভাউচার দেয়ার ঘোষণা দেই। আর আজ তিনি তার যোগ্যতাতেই চাকরি পেলেন।
নিয়োগপত্র হাতে পেতে স্বপ্নের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ওই বাবা।
তিনি জানান, তিন মাস চাকরি নেই বলে ঘরে ছোট বাচ্চার জন্য দুধ কেনার টাকা নেই। তাই স্বপ থেকে দুধের কৌটা চুরি করার মতো কাজটি করতে যাই।

ওই বাবার দুধের কৌটা চুরির ঘটনাটি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন ডিএমপি’র জ্যেষ্ঠ সহকারী কমিশনার জাহিদুল ইসলাম। পোস্টে তিনি জানান, স্বপ্ন থেকে দুধ চুরি করে পালাচ্ছিলেন সেই বাবা। জিজ্ঞেস করলে তিনি জানান, তিন মাস চাকরি নেই বলে ঘরে ছোট বাচ্চার জন্য দুধ কেনার টাকা নেই। আর এজন্য তিনি কাজটা করতে যাচ্ছিলেন।
জাহিদুল ইসলামের সেই পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। নজরে আসে স্বপ্ন কর্তৃপক্ষেরও। শেষ পর্যন্ত তারা ওই বাবাকে চাকরি দিলো।

ডিজিটাল মূল্য তালিকা তৈরির উদ্যোগ নিচ্ছে ঢাকা দক্ষিণ সিটি
                                  

অনলাইন ডেস্ক : রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অব্যাহত রয়েছে বাজার মনিটরিং। বৃহস্পতিবার (৯ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন পরিস্থিতি তদারকি করতে সকালে বাজার পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, চলতি মাসেই বাজার তদারকি ব্যবস্থা ডিজিটালাইজ করা হবে। এর আগে রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারের দাম যাচাইয়ে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় নির্ধারিত দামে নিত্যপণ্য বিক্রি হচ্ছে কিনা তা খতিয়ে দেখে মেয়র বলেন, সারাবছর যাতে বাজার মনিটরিং করা যায় সেজন্য ডিজিটাল মূল্য তালিকা তৈরির উদ্যোগ নিচ্ছে দক্ষিণ সিটি করপোরেশন

মৎস্য ভবন মোড়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২
                                  

রাজধানীর মৎস্য ভবন মোড়ে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি স্টাফ বাস ও প্রাইভেটকারে ধাক্কা দিলে ২ জন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। এসময় আহত হয়েছেন আরো দুই জন।

আহত নূর আলম (৩০) ও শরীফ (২০) ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় চার জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল পৌনে ৮টায় দু`জনকে মৃত ঘেষণা করেন।

তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা বাসযাত্রী মনির হোসেন জানান, মৎস্য ভবন মোড় অতিক্রম করার সময় স্বাধীন পরিবহনের একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে পরমাণু শক্তি বিভাগের একটি স্টাফ বাসে ও একটি প্রাইভেটকারে ধাক্কা দেয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, লাশ দু`টি মর্গে রাখা হয়েছে।

শেখ সেলিমের বাসায় শোকের মাতম
                                  

শেখ সেলিমের বনানীর বাড়িতে সোমবার (২২ এপ্রিল) সকাল থেকে একে একে ভিড় করছেন দলের নেতা কর্মীরা। তাই তো কোকিলের কহু কহু ডাকে যেনো বনানীর বাতাস ভারী হয়ে গেছে। বাসার সামনে ও রাস্তার দুই পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিকটাত্মীয় ছাড়া অন্য কাউকে বাসায় ঢুকতে দেয়া হচ্ছে না। সবমিলিয়ে সেখানে একটি শোক বিহ্বল পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

পরিবারের আদরের সন্তানকে হারিয়ে দিশেহারা সবাই। তাই সকাল থেকে একে একে দলে ঊর্ধ্বতন নেতারা বনানীর এই বাসায় আসছে শোক সমবেদনা জানাতে।

ইতিমধ্যে শেখ সেলিমসহ পরিবারে সবাই বনানীর বাসায় পৌঁছেছেন। তাই তো বনানীর বাতাস আজ একটু ভারী, শোকাহত পরিবার আর পরিজনকে সান্ত্বনা জানাতে ভিড় করছে সাধারণ মানুষ।

এর আগে রোববার বোমা হামলায় জায়ানের মৃত্যুর খবর শুনার পরেই শ্রীলঙ্কায় ছুটে যান পরিবারে অন্য সদস্যরা। সব কিছু ঠিক থাকলে আগামীকাল জায়ানে মরদেহ নিয়ে তার আসছেন। শেখ সেলিম যেহেতু বনানীর বাসায় আছেন, তাই তার দীর্ঘ দিনের রাজনৈতিক সহকর্মীরা একে একে ছুটে আসছেন তাকে সমবেদনা জানাতে।

আজ সকালে শেখ ফজলুল করিম সেলিমের বনানীর ২/এ রোডের ৯ নম্বর বাসায় যান শিল্পমন্ত্রী। মন্ত্রীর পর সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও শেখ সেলিমের ভাই শেখ মারুফ বাসায় প্রবেশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই শেখ সেলিম।

কিভাবে জায়ানের মরদেহ খুব দ্রুত দেশে ফিরিয়ে আনা যায়, সেই ব্যাপারে শ্রীলঙ্কায় বাংলাদেশ মিশনের সাথে তারা পরিবার সার্বক্ষণিক যোগাযোগ করছেন।

এদিকে জায়ানের বাবার দুই পা গুরুতর জখম হয়েছে। তাই এই মুহূর্তে তাকে সেখানে রেখেই চিকিৎসা করা হবে।

প্রসঙ্গত, রোববার (২১ এপ্রিল) ইস্টার সানডের দিন তিনটি গির্জা ও চারটি অভিজাত হোটেলে একযোগে সিরিজ বোমা হামলায় নিহত হয়েছেন ২৯০ জন।

বেতনের দাবিতে বাড্ডায় সড়ক অবরোধে পোশাক শ্রমিকরা
                                  

অনলাইন ডেস্ক : বেতনের দাবিতে রাজধানীর বাড্ডা লিংক রোড়ের সড়ক ৩০ মিনিট অবরোধ করে রাখেন পোশাক শ্রমিকেরা। সড়ক অবরোধের কারণে রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

শনিবার দুপুর পৌনে ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত বাড্ডা লিংক রোড়ের মধ্যে বাড্ডার দিকের সড়কের এক পাশ অবরোধ করে রাখেন স্টার গার্মেন্টস প্রাইভেট লিমিটেডের প্রায় ৮০০ কর্মী। পরে পুলিশের আশ্বাসে তারা অবরোধ তুলে নেন।

শ্রমিকদের দাবি, প্রতি মাসে গার্মেন্টস মালিক তাদের পাওনা বেতন দিতে গড়িমসি করেন। প্রতি মাসের বেতন নির্ধারিত তারিখে পরিশোধ করছেন না। তাই তারা বাধ্য হয়ে আজ সড়ক অবরোধ করেন। এদিকে আজ বেতন দেয়ার কথা থাকলেও গার্মেন্টস মালিকপক্ষের কেউ আসেননি।

অবরোধের বিষয়ে গার্মেন্টস কর্মীরা বলছেন, চলতি বছরের মার্চ মাসের বেতন দিতে মালিকেরা গড়িমসি করছেন। শুধু তাই নয় প্রায় ৫ বছর ধরে মালিকেরা প্রতি মাসে নিয়মিত বেতন দিতে গড়িমসি করে আসছেন। আজ নয় কাল এভাবে দিনের পর দিন ঘুরাচ্ছেন।

বাড্ডা থানার পরিদর্শক রফিকুল ইসলাম বলেন, স্টার গার্মেন্টসের প্রায় ৮০০ কর্মী বেতনের দাবিতে সড়ক অবরোধ করেন। পৌনে ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রাখেন। আমরা তাদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

হাতিরঝিল থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর হাতিরঝিল থেকে অজ্ঞাত একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৯ এপ্রিল) সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায় হাতিরঝিল থানা পুলিশ।

স্থানীয়রা বলছেন, ওই ব্যক্তি ভবঘুরে।

হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম জানান, প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের খবরে রামপুরা ব্রিজ সংলগ্ন হাতিরঝিলের প্রথম ব্রিজের নিচে লেক থেকে অজ্ঞাত ওই মরদেহ উদ্ধার করা হয়।

হাতিরঝিল থানার এসআই খাইরুল ইসলাম মরদেহের সুরতহাল শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠান।

সুরতহাল প্রতিবেদনের বরাতে এসআই শরিফ বলেন, ওই যুবকের শরীরে কোনো পরিধেয় বস্ত্র বলতে কিছু ছিল না। ধারণা করা হচ্ছে, পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

এবার আগুনে পুড়ল মালিবাগ কাঁচাবাজার
                                  

অনলাইন ডেস্ক : ফায়ার সার্ভিসের এক ঘণ্টার চেষ্টায় রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এরই মধ্যে পুড়ে গেছে শতাধিক দোকান।

ফায়ার কন্ট্রোল অফিসের স্টেশন অফিসার মাহফুজ রিবেন এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোর ৫টা ৩০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাজ শুরু করলে আগুন নিয়ন্ত্রণে আসে সকাল সাড়ে ছয়টার দিকে। স্থানীয় ও মার্কেটের লোকজনও আগুন নেভানোর কাজে যোগ দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে, বেশিরভাগ দোকানে মজুদকৃত মাছ-আলু-চালসহ মোদি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
মালিবাগ বাজার বণিক সমবায় সমিতির এক জানান, একটি দোকানও অবশিষ্ট নেই। মাছ, মাংস, ডিম, গুরু, ছাগল, চাল, টিন সবই পুড়ে গেছে।

রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১
                                  

অনলাইন : রাজধানীর বাড্ডার নতুন বাজার এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় দেবরাজ চন্দ্রদাশ (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দেবরাজ চন্দ্রের ছেলে ইমন চন্দ্র দাশ জানান, রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তার বাবাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

মগবাজারে ভবনে আগুন
                                  

অনলাইন ডেস্ক : রাজধানীর মগবাজারের কাজী অফিসের গলির একটি ভবনে আগুন লেগেছে। সোমবার (১৫ এপ্রিল) বিকাল ৩ টা ৩০ মিনিটের দিকে এ আগুন লাগে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ জানিয়েছেন, বিকাল ৩ টা ৩০ মিনিটের দিকে কাজী অফিস গলির ১১৬ নম্বর বাড়ির নীচ তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

আগুনের সূত্রপাত ও এতে হতাহতের খবর এখনও জানা যায়নি।


   Page 1 of 21
     রাজধানী
সৌদি আরবে যাওয়ার চেষ্টা, শাহজালালে ডিজিটাল পাসপোর্টসহ ৪ রোহিঙ্গা আটক
.............................................................................................
আগারগাঁওয়ে টিভি বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু
.............................................................................................
ঢাকায় সমন্বিত বাস সার্ভিস আসছে শিগগিরই
.............................................................................................
রাজধানীতে দুটি প্রাইভেটকারের সংঘর্ষে নারীর মৃত্যু
.............................................................................................
রাজধানীর ৫৯ এলাকার পানি দূষিত, স্বীকার করলো ওয়াসা
.............................................................................................
শিশু হাসপাতালের টয়লেটে নবজাতক উদ্ধার
.............................................................................................
রাজধানীতে মা-ছেলে-মেয়ের লাশ উদ্ধার
.............................................................................................
চাকরি পেলেন সেই বাবা
.............................................................................................
ডিজিটাল মূল্য তালিকা তৈরির উদ্যোগ নিচ্ছে ঢাকা দক্ষিণ সিটি
.............................................................................................
মৎস্য ভবন মোড়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২
.............................................................................................
শেখ সেলিমের বাসায় শোকের মাতম
.............................................................................................
বেতনের দাবিতে বাড্ডায় সড়ক অবরোধে পোশাক শ্রমিকরা
.............................................................................................
হাতিরঝিল থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার
.............................................................................................
এবার আগুনে পুড়ল মালিবাগ কাঁচাবাজার
.............................................................................................
রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১
.............................................................................................
মগবাজারে ভবনে আগুন
.............................................................................................
কাফরুলে বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে
.............................................................................................
অপরাধিদের শাস্তি দেয়া হলেই মেয়ের আত্মা শান্তি পাবে
.............................................................................................
নুসরাতের ময়নাতদন্ত সম্পন্ন
.............................................................................................
শাহজালাল বিমানবন্দরের আগুন
.............................................................................................
এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকায় ফায়ার স্টেশন
.............................................................................................
মানবজাতির বিশ্ব গড়ার স্বপ্ন দেখেছিলেন মার্টিন লুথার কিং জুনিয়র
.............................................................................................
বাড্ডায় আগুন, ফায়ার সার্ভিস পৌঁছার আগেই নিয়ন্ত্রণে
.............................................................................................
খিলগাঁও বাজারে আগুন, প্রায় ৪০টি দোকান পুড়ে ছাই
.............................................................................................
পানির দাবিতে যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ
.............................................................................................
বঙ্গবাজার মার্কেটকে খুবই ঝুঁকিপূর্ণ ঘোষণা
.............................................................................................
এবার পুলিশ প্লাজায় আগুন
.............................................................................................
গুলশানে যান চলাচল স্বাভাবিক
.............................................................................................
সম্পূর্ণ কাঁচাবাজার পুড়ে ছাই, ক্ষতিগ্রস্তদের আর্তনাদ
.............................................................................................
গুলশানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি
.............................................................................................
গুলশান ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে
.............................................................................................
রাজধানীতে চক্রাকার বাস সার্ভিস চালু হচ্ছে আজ
.............................................................................................
ইউএস-বাংলার বিমানবহরে যুক্ত হল এটিআর ৭২
.............................................................................................
জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক
.............................................................................................
বালুরঘাটে হেলে পড়েছে ছয়তলা ভবন
.............................................................................................
স্বাধীনতা দিবসে বঙ্গভবনের আশেপাশের সড়কে যান চলাচলে বিধিনিষেধ ডিএমপির
.............................................................................................
টয়লেটের ঝুড়িতে মিলল ৪৮টি সোনার বার
.............................................................................................
পুরান ঢাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ
.............................................................................................
ঢাকায় সু-প্রভাত বাস চলবে না : আতিকুল
.............................................................................................
রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অববোধ
.............................................................................................
রাজধানীতে মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৬০
.............................................................................................
সৌদি এয়ারলাইনসের দুই নারী ক্রুর অন্তর্বাসে মিলল সোনার বার
.............................................................................................
শাহজালালে ১ কেজি স্বর্ণসহ নারী ব্যাংকার আটক
.............................................................................................
সদরঘাটে নৌকাডুবি, নিখোঁজ সাহিদার লাশও মিললো বুড়িগঙ্গায়
.............................................................................................
বুড়িগঙ্গায় আরেক শিশুর লাশ উদ্ধার, নিখোঁজ ৪
.............................................................................................
বুড়িগঙ্গায় একজনের লাশ উদ্ধার, নিখোঁজ ৫
.............................................................................................
নবাবপুরে টায়ারের গোডাউনে আগুন
.............................................................................................
বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে তেজগাঁওয়ে শ্রমিকদের বিক্ষোভ
.............................................................................................
ঢাকার যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ
.............................................................................................
চুড়িহাট্টায় আগুনে নিহত আরো ১১ জনের পরিচয় শনাক্ত
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
প্রধান সম্পাদক ও প্রকাশক : মো: তাজুল ইসলাম
প্রধান কার্যালয়: ২১৯ ফকিরের ফুল (১ম লেন, ৩য় তলা), মতিঝিল, ঢাকা- ১০০০ থেকে প্রকাশিত । ফোন: ০২-৭১৯৩৮৭৮ মোবাইল: ০১৮৩৪৮৯৮৫০৪, ০১৭২০০৯০৫১৪
Web: www.dailyasiabani.com ই-মেইল: dailyasiabani2012@gmail.com
   All Right Reserved By www.dailyasiabani.com Developed By: Dynamicsolution IT [01686797756]